scorecardresearch
 

Team India New T-20 Captain : রোহিতের ছেড়ে যাওয়া সিংহাসনে বসছেন হার্দিক, 'ব্যক্তিগত' কারণে খেলবেন না ওয়ানডে সিরিজ

পান্ডিয়ার জায়গায় কোন খেলোয়াড়কে সহ-অধিনায়ক করা হবে তা এখনও স্পষ্ট নয়। দৌড়ে এগিয়ে রয়েছেন শুভমন গিল ও সূর্যকুমার যাদব।

Advertisement
team india new t-20 captain team india new t-20 captain
হাইলাইটস
  • পান্ডিয়ার জায়গায় কোন খেলোয়াড়কে সহ-অধিনায়ক করা হবে তা এখনও স্পষ্ট নয়
  • দৌড়ে এগিয়ে রয়েছেন শুভমন গিল ও সূর্যকুমার যাদব।

২৭ জুলাই শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হতে চলা তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে টিম ইন্ডিয়াকে নেতৃত্ব দেবেন হার্দিক পান্ডিয়া। টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের অন্যতম নায়ক পান্ডিয়া। ব্যক্তিগত কারণে অগাস্টে অনুষ্ঠিত হতে চলা ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ থেকে বিরতি নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। BCCI-আর এক সূত্র পিটিআইকে জানিয়েছে, 'রোহিত শর্মার অধীনে ভারতের টি-টোয়েন্টি সহ-অধিনায়ক ছিলেন হার্দিক পান্ডিয়া। তিনি সম্পূর্ণ ফিট এবং তিন ম্যাচের টি-টোয়েন্টি আন্তর্জাতিক সিরিজে তাঁকে ক্যাপ্টেনের ভূমিকায় দেখা যাবে।' 

গত টি টোয়েন্টি বিশ্বকাপের পর রোহিত শর্মা ২০ ওভারের ফর্মাট্যের ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেন। তখন থেকেই প্রশ্ন উঠছিল, রোহিতের দায়িত্ব কে কাঁধে নেবেন। প্রসঙ্গত, শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজটি শুরু হচ্ছে ২৭ থেকে ৩০ জুলাই। তারপর শুরু হবে ওয়ানডে। ২ থেকে ৭ অগাস্ট কলম্বোতে ম্যাচগুলো হবে। 

শিগগিরই এই সিরিজের দল ঘোষণা করা হবে। তবে, পান্ডিয়ার জায়গায় কোন খেলোয়াড়কে সহ-অধিনায়ক করা হবে তা এখনও স্পষ্ট নয়। দৌড়ে এগিয়ে রয়েছেন শুভমন গিল ও সূর্যকুমার যাদব। তাঁদের মধ্যেই একজনকে সহ অধিনায়কের ভূমিকায় দেখা যেতে পারে। 

ওই সূত্রের দাবি, বিসিসিআই কর্মকর্তা জানিয়েছেন, ওয়ানডেপ সময় পান্ডিয়া ছুটি চেয়েছেন। অধিনায়ক রোহিত শর্মাকেও তিনি জানিয়েছেন। তবে ঠিক কারণে পান্ডিয়া ওয়ানডে খেলবেন না তা স্পষ্ট নয়। ওই কর্মকর্তার দাবি মতো, একান্তই ব্য়ক্তিগত কারণে পান্ডিয়া এই বিরতি নেবেন।  

প্রসঙ্গত, বিসিসিআই সেক্রেটারি জয় শাহ আগেই জানিয়েছেন, আন্তর্জাতিক ক্রিকেট না খেললে সব তারকা ক্রিকেটারকে ঘরোয়া ক্রিকেট খেলতে হবে। কেবল রোহিত, বিরাট কোহলি ও জসপ্রীত বুমরাকে অব্যাহতি দেওয়া হয়েছে। বিসিসিআই চায় অগাস্টে অন্য সব ক্রিকেটাররা দলীপ ট্রফির অন্তত একটি ম্যাচ খেলুক। এরপর বাংলাদেশ ও নিউজিল্যান্ডের সঙ্গে টেস্ট সিরিজ খেলতে হবে দলটিকে।

Advertisement

Advertisement