scorecardresearch
 

Champions Trophy 2025: 'চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে ভারত কেন যাবে?', পাকিস্তানকে তুলোধোনা হরভজনের

পাকিস্তানে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে ভারতীয় দল যাবে কি না তা নিয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেয়নি বিসিসিআই। এনিয়ে জোর জল্পনা চলছে। তার মধ্যে বিস্ফোরক ভারতীয় দলের প্রাক্তন স্পিনার হরভজন সিং। তিনি টিম ইন্ডিয়ার পাকিস্তানে যাওয়ার সম্ভাবনা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন।

Advertisement
'চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে ভারত কেন যাবে?', পাকিস্তানকে তুলোধোনা হরভজনের 'চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে ভারত কেন যাবে?', পাকিস্তানকে তুলোধোনা হরভজনের
হাইলাইটস
  • পাকিস্তানে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে ভারতীয় দল যাবে কি না তা নিয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেয়নি বিসিসিআই
  • তার মধ্যে বিস্ফোরক ভারতীয় দলের প্রাক্তন স্পিনার হরভজন সিং

পাকিস্তানে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে ভারতীয় দল যাবে কি না তা নিয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেয়নি বিসিসিআই। এনিয়ে জোর জল্পনা চলছে। তার মধ্যে বিস্ফোরক ভারতীয় দলের প্রাক্তন স্পিনার হরভজন সিং। তিনি টিম ইন্ডিয়ার পাকিস্তানে যাওয়ার সম্ভাবনা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। পাকিস্তানের নিরাপত্তা পরিস্থিতির বর্তমান অস্থিতিশীলতার কথা উল্লেখ করেছেন ভাজ্জি। পাকিস্তানের বর্তমান পরিস্থিতির পরিপ্রেক্ষিতে হরভজনের যুক্তি একেবারেই সঠিক বলে মনে করা হচ্ছে। হরভজন স্পষ্ট করে জানিয়েছেন যে টুর্নামেন্টে ভারতীয় দলের অংশগ্রহণ চূড়ান্ত করার আগে সরকারের থেকে অনুমোদন নেওয়ার সিদ্ধান্ত একেবারেই ঠিক। বিসিসিআই এখনও এ বিষয়ে সর্বশেষ কোনও বিবৃতি দেয়নি।

হরভজন সিং বলেন, 'ভারতীয় দল কেন পাকিস্তানে যাবে? পাকিস্তানে নিরাপত্তা নিয়ে উদ্বেগ রয়েছে। পাকিস্তানের পরিস্থিতি এমন যে সেখানে প্রায় প্রতিদিনই ঘটনা ঘটে। আমি মনে করি না সেখানে যাওয়া নিরাপদ (দলের জন্য)। বিসিসিআই-এর অবস্থান একেবারেই সঠিক এবং আমাদের খেলোয়াড়দের নিরাপত্তার চেয়ে গুরুত্বপূর্ণ কিছু নয়। আমি বিসিসিআইয়ের অবস্থানকে সমর্থন করি।'

পাকিস্তান আশ্বস্ত করেছে যে এই টুর্নামেন্টে ভারতের সমস্ত ম্যাচ লাহোরে অনুষ্ঠিত হবে এবং ম্যাচ চলাকালীন ভারতীয় দল একই হোটেলে থাকবে। তারা আরও বলেছে, ভারতীয় দলকে এক শহরে রাখলে সফরকারী দলের জন্য আরও কার্যকর ও নিরাপদ নিরাপত্তা ব্যবস্থা করা হবে।

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) সম্প্রতি লাহোরের গাদ্দাফি ক্রিকেট স্টেডিয়ামের কাছে একটি পাঁচ তারা হোটেল নির্মাণের জন্য জমি অধিগ্রহণের কথা জানিয়েছে। সূত্রের মতে, পিসিবি একটি হোটেল তৈরির পরিকল্পনা করছে এবং আগামী বছরের শুরুতে এটি নির্মাণ করার লক্ষ্য রয়েছে। তাতে স্টেডিয়ামের কাছেই হোটেলে খেলোয়াড়রা থাকতে পারবেন। তাছাড়াও দলগুলির যাতায়াতের সময় নিরাপত্তার কারণে রাস্তা বন্ধ করার প্রয়োজনও কমে যাবে।

ভারতীয় ক্রিকেট দল গত বছর এশিয়া কাপের জন্য পাকিস্তানে যেতে অস্বীকার করেছিল, যার ফলস্বরূপ ম্যাচগুলি শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হয়েছিল। পাকিস্তান এবং ভারত ২০১২ সাল থেকে কোনও দ্বিপাক্ষিক সিরিজ খেলেনি। ভারত সরকার দুই দেশের মধ্যে ক্রিকেট ম্যাচগুলিকে আইসিসি (আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল) বা এসিসি (এশিয়ান ক্রিকেট কাউন্সিল) ইভেন্টের মধ্যে সীমাবদ্ধ করেছে।

Advertisement

Advertisement