scorecardresearch
 

Uproar In Belgium: বিশ্বকাপের ম্যাচ হারতেই অগ্নিগর্ভ বেলজিয়াম, জ্বলছে গাড়ি-সরকারি সম্পত্তি

কাতারে চলমান ফিফা বিশ্বকাপ ২০২২-এ (FIFA World Cup 2022) অনেক উত্থান-পতন দেখা যাচ্ছে। রবিবার ফিফা র‌্যাঙ্কিংয়ে ২ নম্বরে থাকা বেলজিয়াম (Belgium) দলকে ২-০ গোলে হারতে হয়েছে মরক্কোর (Morocco) কাছে।

বিশ্বকাপের ম্যাচ হারতেই অগ্নিগর্ভ বেলজিয়াম বিশ্বকাপের ম্যাচ হারতেই অগ্নিগর্ভ বেলজিয়াম
হাইলাইটস
  • প্রচুর গাড়িতে ভাঙচুর চালানো হয়েছে
  • মেট্রো স্টেশনের গেটগুলি বন্ধ করে দেওয়া হয়েছিল

কাতারে চলমান ফিফা বিশ্বকাপ ২০২২-এ (FIFA World Cup 2022) অনেক উত্থান-পতন দেখা যাচ্ছে। রবিবার ফিফা র‌্যাঙ্কিংয়ে ২ নম্বরে থাকা বেলজিয়াম (Belgium) দলকে ২-০ গোলে হারতে হয়েছে মরক্কোর (Morocco) কাছে। এই ফলাফল কেউ আশা করেনি। ম্যাচের ফল উল্টে যেতেই প্রভাব পড়েছে স্টেডিয়াম থেকে রাস্তায়। পরাজয়ের পর বেলজিয়ামে সমর্থকরা উগ্র হয়ে ওঠেন। তাঁরা বিভিন্ন শহরে হামলা চালাতে শুরু করে। হিংসা ক্রমেই মারাত্মক আকার নিয়ে নেয়।

রয়টার্স জানিয়েছে, বিশ্বকাপের ম্যাচে হারের পর হাজার হাজার ভক্ত বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে (Brussels) রাস্তায় নেমে দলের বিরুদ্ধে স্লোগান দেয়। এখানে বিপুল সংখ্যক মানুষ গাড়ি ও বাইকে এসে বিক্ষোভ শুরু করেন। কিন্তু অচিরেই এই প্রতিবাদ হিংসার রূপ নেয়। অনেক জায়গায় মরক্কো ও বেলজিয়ামের সমর্থকরা মুখোমুখি হয়ে পড়েন। সেখানে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। সরকারি যানবাহনে ভাঙচুর করা হয়।

ফুটবল বিশ্বকাপের সব খবর জানতে এখানে ক্লিক করুন

দুই ফুটবল দলের ভক্তরা ব্রাসেলসের হাইওয়েতে মারামারি করেন। সরকারি সম্পত্তি ভাঙচুর করেন। প্রচুর গাড়িতে ভাঙচুর চালানো হয়েছে এবং অগ্নিসংযোগ করা হয়েছে। সন্ধ্যা ৭টার দিকে শুরু হওয়া অশান্তি চলে গভীর রাত পর্যন্ত। এরপর বেশ কয়েকজনকে আটক করে পুলিশ।

এদিকে স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে কিছু সময়ের জন্য মেট্রো ও অন্যান্য সরকারি যানবাহন চলাচল নিষিদ্ধ করে দেওয়া হয়। মেট্রো স্টেশনের গেটগুলি বন্ধ করে দেওয়া হয়েছিল, যাতে বিক্ষোভকারীরা এই জায়গায় প্রবেশ করতে না পারে। এখনও ব্রাসেলসের বিভিন্ন স্থানে কিছু নিষেধাজ্ঞা জারি করা হয়েছে এবং পরিস্থিতি স্বাভাবিক হওয়ার অপেক্ষায় রয়েছে।

ফুটবল বিশ্বকাপের সব খবর জানতে এখানে ক্লিক করুন