scorecardresearch
 

Cristiano Ronaldo May Play In India: ভারতেই ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর খেলা দেখতে পারবেন; কীভাবে?

পর্তুগালের তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo) সম্প্রতি সৌদি আরবের ক্লাব আল-নাসর এফসি-র (Club Al Nassr) সঙ্গে গাঁটছড়া বেঁধেছেন। রোনাল্ডো এবং এই ক্লাবের মধ্যে ২০ মিলিয়ন ইউরোর (প্রায় ১৭.৫৪ কোটি টাকা) একটি বার্ষিক চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

Advertisement
ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ক্রিশ্চিয়ানো রোনাল্ডো
হাইলাইটস
  • ভারত সফরে আসতে পারেন রোনাল্ডো
  • এএফসি চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ হতে পারে ভারতে

পর্তুগালের তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo) সম্প্রতি সৌদি আরবের ক্লাব আল-নাসর এফসি-র (Club Al Nassr) সঙ্গে গাঁটছড়া বেঁধেছেন। রোনাল্ডো এবং এই ক্লাবের মধ্যে ২০ মিলিয়ন ইউরোর (প্রায় ১৭.৫৪ কোটি টাকা) একটি বার্ষিক চুক্তি স্বাক্ষরিত হয়েছে। এই চুক্তির ফলে ইতিহাসের সর্বোচ্চ আয় করা ফুটবলার হয়ে উঠবেন সিআর সেভেন। ২০২৫ সাল পর্যন্ত আল-নাসরের সঙ্গে জুটি বেঁধেছেন তিনি। আল-নাসর ক্লাবে রোনাল্ডোর খেলা এশিয়ান ফুটবলের জন্যও দারুণ খবর। ভারতের ফুটবল ভক্তদের জন্যও একটা আশার আলো দেখা যাচ্ছে। কারণ কিংবদন্তি এই খেলোয়াড় আগামী দিনে তাঁর নতুন ক্লাবের হয়ে ভারত সফরে আসতে পারেন।

প্রকৃতপক্ষে, আল-নাসরের সঙ্গে চুক্তিবদ্ধ হওয়ার কারণে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এখন এএফসি চ্যাম্পিয়ন্স লিগে খেলবেন। ২০২৩-২৪ এএফসি চ্যাম্পিয়ন্স লিগে সৌদি আরবের জন্য তিনটি গ্রুপ পর্ব এবং একটি প্লে-অফ রাউন্ড স্লট সংরক্ষিত রয়েছে। সৌদি আরব থেকে শীর্ষ অবস্থানে রয়েছে আল-হিলাল ক্লাব। অবশিষ্ট দুটি বার্থ ঘরোয়া কাপ চ্যাম্পিয়নদের জন্য সংরক্ষিত। আল ফায়াহ ইতিমধ্যেই কিংস কাপের চ্যাম্পিয়ন হিসাবে প্লে অফ রাউন্ডের জন্য যোগ্যতা অর্জন করেছে। ফলস্বরূপ, আল-নাসর লিগ বা ঘরোয়া কাপ জিতলে তারা এএফসি চ্যাম্পিয়ন্স লিগে সরাসরি প্রবেশ করবে।

আরও পড়ুন:PM Kisan Yojana 13th Installment: PM Kisan-র টাকা ঢুকবে না অনেকের, এই দুই কাজ সেরেছেন তো?

AFC চ্যাম্পিয়ন্স লিগে ভারতের সরাসরি গ্রুপ পর্বের স্লট রয়েছে। ২০২১-২২ এবং ২০২২-২৩ ISL জয়ীদের মধ্যে প্লে অফের মাধ্যমে স্লট নির্ধারণ করা হবে। ২০২১-২২ আইএসএল লিগ জিতেছে জামশেদপুর এফসি। অর্থাৎ প্লে অফে ঢুকেছে জামশেদপুর এফসি।

Advertisement

রোনাল্ডো ফিফা বিশ্বকাপ ২০২২-তেও খেলেছেন। যদিও তাঁর দল পর্তুগাল বিশেষ কিছু করতে পারেনি। কোয়ার্টার ফাইনালেই তাদের লড়াই শেষ হয়ে যায়। বিশ্বকাপে রোনাল্ডে মাত্র একটি গোল করেন।

আরও পড়ুন: Dilip Ghosh: 'শহিদদের কথা ভুলে নিজেদের কথা ভাবছে', দিলীপ-নিশানায় কুণালের সঙ্গে শুভেন্দুও?

Advertisement