scorecardresearch
 

East Bengal: ইস্টবেঙ্গলের নজরে আরও ২ মিডফিল্ডার, ঘুরে দাঁড়াবে?

কোচ কার্লোস কুয়াদ্রাতকে (Carles Cuadrat) চূড়ান্ত করে ফেলার পরেই, শক্তিশালী দল গড়তে ঝাঁপিয়েছে লাল হলুদ টিম ম্যানেজমন্ট। ইতিমধ্যেই বেশ কিছু ফুটবলারের নাম সামনে এসেছে। আর এবার, আরও দুই মাঝমাঠের খেলোয়াড়কে নিয়ে জোর জল্পনা।

Advertisement
ইস্টবেঙ্গল ইস্টবেঙ্গল

দলবদলের বাজারে ইস্টবেঙ্গলের নজরে আরও দুই মিডফিল্ডার। শোনা যাচ্ছে, লেনি রডরিগেজ (Lenny Rodrigues) এবং ভিক্টর রডরিগেজকে (Víctor Rodriguez) দলে নিতে ঝাঁপাচ্ছে ইস্টবেঙ্গল (East Bengal)।    

কোচ কার্লোস কুয়াদ্রাতকে (Carles Cuadrat) চূড়ান্ত করে ফেলার পরেই, শক্তিশালী দল গড়তে ঝাঁপিয়েছে লাল হলুদ টিম ম্যানেজমন্ট। ইতিমধ্যেই বেশ কিছু ফুটবলারের নাম সামনে এসেছে। আর এবার, আরও দুই মাঝমাঠের খেলোয়াড়কে নিয়ে জোর জল্পনা। সূত্র মারফৎ জানা যাচ্ছে, এফসি গোয়ার (FC Goa) ডিফেন্সিভ মিডফিল্ডার (Defensive Midfielder) লেনি রডরিগেজকে নিতে আগ্রহী ইস্টবেঙ্গল। শুধু তাই নয়, ওড়িশা এফসির (Odisha FC) ফুটবলার তথা স্প্যানিশ অ্যাটাকিং মিডফিল্ডার (Spanish Attacking Midfielder) ভিক্টর রডরিগেজকেও লাল হলুদ টার্গেট করছে বলে সূত্রের খবর। 

আরও পড়ুন: East Bengal: পুরনো সৈনিককেই ফেরাচ্ছে ইস্টবেঙ্গল? দলবদলের হাওয়ায় জোর গুঞ্জন

এইমুহূর্তে লেনি খেলছেন এফসি গোয়াতে। যদিও তাঁর অভিজ্ঞতার ডালি নেহাত কম নয়। চার্চিল ব্রাদার্স (Churchil Brothers), ডেম্পো (Dempo), পুনে সিটি এফসি (Pune City FC), বেঙ্গালুরু এফসি (Bengaluru FC) এবং মোহনবাগানেও (Mohun Bagan) খেলেছেন তিনি। শুধু তাই নয়, জাতীয় দলের জার্সি গায়েও বেশ ভালো পারফরম্যান্স দেখিয়েছেন এই ভারতীয় ফুটবলারটি। সেইসঙ্গে আই লিগ (I-league), ফেডারেশন কাপ (Federation Cup), ডুরান্ড কাপ (Durand Cup), সুপার কাপ (Super Cup) এবং আইএসএল (ISL) ট্রফি জয়ের স্বাদও পেয়েছেন ফুটবলার হিসেবে। জাতীয় দলের (Indian National Football Team) হয়ে জিতেছেন নেহেরু কাপ (Neheru Cup)। মাঝমাঠে প্রচুর ওয়ার্কলোড নিতে পারেন এই ভারতীয় মিডফিল্ডারটি। যার ফলে যেকোনও দলের আক্রমণ তৈরির ক্ষেত্রে, অন্যতম ভরসার নাম এই লেনি রডরিগেজ। 

আরও পড়ুন: ইস্টবেঙ্গলের কোচ সেই কুয়াদ্রাত, 'বাংলা.আজতক.ইন' প্রথম জানিয়েছিল

এফসি গোয়ার হয়ে শেষ মরশুমে মোট ১১টি ম্যাচ খেলেছেন। একটি গোল ছাড়াও, তাঁর পাসিং অ্যাকিউরেসি ৮৬.৪৫%। আর এইমুহূর্তে ময়দানে জোর জল্পনা, এই ৩৫ বছর বয়সী ডিফেন্সিভ মিডফিল্ডারকে দলে নিতে পারে ইস্টবেঙ্গল। তবে তিনি সেন্ট্রাল মিডফিল্ড (Central Midfield) পজিশনেও সপ্রতিভ। ফলে বোঝাই যাচ্ছে যে, এইরকম প্রতিভাবান এবং অভিজ্ঞতা সম্পন্ন ফুটবলার টিমে আসলে নিঃসন্দেহে দলের শক্তি বৃদ্ধি পাবে। 

Advertisement

অন্যদিকে, আরেক স্প্যানিশ অ্যাটাকিং মিডফিল্ডারের দিকে নজর রয়েছে লাল হলুদ কর্তাদের। ওড়িশা এফসির (Odisha FC) ফুটবলার ভিক্টর রডরিগেজ রয়েছেন ইস্টবেঙ্গলের রাডারে। আগে তিনি খেলেছেন স্পেনের ক্লাব এলচে এফসি (Elche FC), রিয়াল জারাগোজা (Real Zaragoza) এবং গেটাফের (Getafe FC) হয়েও। শুধু তাই নয়, রডরিগেজ খেলেছেন মার্কিন ক্লাব সিয়াটেল সাউন্ডার্স এফসির (Seattle Sounders FC) হয়েও। এই ৩৩ বছর বয়সী ফুটবলারটির ডান পা বেশ ভালো চলে। সেইসঙ্গে রাইট এবং লেফট উইং, দুই ক্ষেত্রেই বেশ সচল এই স্প্যানিশ মিডফিল্ডার। আইএসএলের মঞ্চে ১৪টি ম্যাচ খেলে, পাসিং অ্যাকিউরেসি ৭৩.৮৩%। ওড়িশা এফসির হয়ে সদ্য জিতেছেন সুপার কাপ এবং বেশ ভালো পারফরম্যান্স তাঁর। ফলে বোঝাই যাচ্ছে যে, এইরকম এফেক্টিভ ফুটবলার দলে আসা মানে মাঝমাঠের শক্তি অনেকটাই বৃদ্ধি পাওয়া। 

সবমিলিয়ে শক্তিশালী দল তৈরির লক্ষ্যে, ভালোমানের ফুটবলার রিক্রুটমেন্টের জন্যই ঝাঁপাচ্ছে লাল হলুদ। শেষপর্যন্ত, ইস্টবেঙ্গল তাঁদের দলে নিতে পারে কিনা সেটাই এখন দেখার বিষয়।

প্রতিবেদক: শুভঙ্কর দাস

Advertisement