scorecardresearch
 

East Bengal’s Transfer Ban: ইস্টবেঙ্গলের বদলি নিষেধাজ্ঞা তুলে নিল FIFA, আজই কি মাঠে নামবেন জার্ভিস?

ইমামি ইস্টবেঙ্গলের বদলি নিষেধাজ্ঞা তুলে নিল ফিফা। প্রশাসনিক সমস্যাগুলি সব পক্ষের মধ্যে বন্ধুত্বপূর্ণভাবে সমাধান করেছে ক্লাব।

Advertisement
ইস্টবেঙ্গলের বদলি নিষেধাজ্ঞা তুলে নিল ফিফা ইস্টবেঙ্গলের বদলি নিষেধাজ্ঞা তুলে নিল ফিফা
হাইলাইটস
  • দল ও সমর্থকদের জন্য স্বস্তি নিয়ে এসেছে এই খবর
  • ইস্টবেঙ্গল এখন নতুন খেলোয়াড় নিতে পারবে

ইমামি ইস্টবেঙ্গলের (East Bengal FC) বদলি নিষেধাজ্ঞা (Transfer Ban) তুলে নিল ফিফা (FIFA)। প্রশাসনিক সমস্যাগুলি সব পক্ষের মধ্যে বন্ধুত্বপূর্ণভাবে সমাধান করেছে ক্লাব। আজই ক্লাবের তরফে এই সিদ্ধান্তের কথা জানানো হয়েছে। ইমামি ইস্টবেঙ্গল এফসি-র সিইও নম্রতা পারেখ বলেছেন, 'এটি দল ও সমর্থকদের জন্য স্বস্তি নিয়ে এসেছে। একটি জটিল সমস্যা সবপক্ষকে নিয়ে সমাধান করা হয়েছে। যথেষ্ট সময় নষ্ট হয়ে গিয়েছে, তবে আমরা এখন কেবলমাত্র মরশুমের বাকি অংশে মনোযোগ দিতে পারি।'

বদলি নিষেধাজ্ঞা উঠে যাওয়াতে ইস্টবেঙ্গল এখন হিরো আইএসএল (Hero ISL 2022-23) এবং হিরো সুপার কাপের (Hero Super Cup) জন্য নতুন খেলোয়াড় দলে নিতে পারবে।

আরও পড়ুন:ICC Awards: বিরাট সাফল্য, বাঘা বাঘা খেলোয়াড়দের পিছনে ফেলে সেরা ব্যাটার সূর্যকুমার

ট্রান্সফার ব্যান থাকায় ইতিমধ্যেই ব্রাজিলিয়ান স্ট্রাইকার ইলিয়ান্দ্রোকে বিদায় জানিয়েছে ইস্টবেঙ্গল। কলকাতায় চলে এসছেন আরেক বিদেশি স্ট্রাইকার জ্যাক জার্ভিস (Jake Jarvis)। তবে ট্রান্সফার ব্যান জারি ছিল বলে তিনি এখনও মাঠে নামেননি। মনে করা হয়েছিল ১৩ জানুয়ারি ঘরের মাঠে জামসেদপুর এফসি-র বিরুদ্ধে ম্যাচে খেলবেন জার্ভিস। তবে সেটা হয়নি।

ট্যান্সফার ব্যান উঠে যাওয়াতে আজ কি তাহলে গোয়া এফসি-র বিরুদ্ধে মাঠে নামবেন জার্ভিস? উত্তর হল না। কারণে এখনও তিনি অফিসিয়ালি ইস্টবেঙ্গলে সই করেননি। আজ সেই প্রক্রিয়া সম্পম্ন হবে। তাই আজ জার্ভিস মাঠে নামবেন না।

১৪ ম্যাচে মাত্র ১২ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের নয় নম্বরে রয়েছে ইস্টবেঙ্গল। উল্টোদিকে ১৫ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে এফসি গোয়া। প্লে অফে যাওয়া এক প্রকার নিশ্চিত করে ফেলেছে গোয়া। তবে লিগ শিল্ড জেতার ক্ষেত্রে অনেকটাই পিছিয়ে তাঁরা। কারণ, ১৫ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে শীর্ষে মুম্বই সিটি এফসি (Mumbai City FC)।

Advertisement

Advertisement