scorecardresearch
 

FIFA World Cup 2022: আর মাত্র ৩ গোল, বিশ্বকাপেই পেলের রেকর্ড ভাঙতে পারেন নেইমার

বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে সফল দল ব্রাজিল আজ মধ্যরাতে কাতার ফিফা বিশ্বকাপে (FIFA World Cup 2022) তাদের অভিযান শুরু করবে। জি গ্রুপের উদ্বোধনী ম্যাচে সার্বিয়ার মুখোমুখি হবে ব্রাজিল (Brazil vs Serbia)। ম্যাচটি অনুষ্ঠিত হবে লুসাইল আইকনিক স্টেডিয়ামে।

বিশ্বকাপেই পেলের রেকর্ড ভাঙতে পারেন নেইমার বিশ্বকাপেই পেলের রেকর্ড ভাঙতে পারেন নেইমার
হাইলাইটস
  • ব্রাজিলের হয়ে ১২১ ম্যাচে ৭৫টি গোল করেছেন নেইমার
  • পেলে ব্রাজিলের হয়ে ৯২টি ম্যাচে ৭৭টি গোল করেছেন


বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে সফল দল ব্রাজিল আজ মধ্যরাতে কাতার ফিফা বিশ্বকাপে (FIFA World Cup 2022) তাদের অভিযান শুরু করবে। জি গ্রুপের উদ্বোধনী ম্যাচে সার্বিয়ার মুখোমুখি হবে ব্রাজিল (Brazil vs Serbia)। ম্যাচটি অনুষ্ঠিত হবে লুসাইল আইকনিক স্টেডিয়ামে। এই স্টেডিয়ামেই ১৮ ডিসেম্বর ফাইনাল হবে। এই কদিনে বেশ কয়েকটি অঘটন ঘটেছে বিশ্বকাপে। মঙ্গলবার (২২ নভেম্বর) সৌদি আরবের বিপক্ষে হেরেছে লিওনেল মেসির আর্জেন্টিনা। জাপানের কাছে হেরেছে জার্মানি। সার্বিয়া দলকে হালকা ভাবে নেওয়ার ভুল তাই করবেন না নেইমাররা (Neymar)।

লুসেল আইকনিক স্টেডিয়ামে ব্রাজিল যখন মাঠে নামবে, তখন সবার চোখ থাকবে নেইমার জুনিয়রের দিকে। ৩০ বছর বয়সি এই ব্রাজিলিয়ান ফুটবলারদের বিশ্বের অন্যতম সেরা প্লেয়ার। এনিয়ে তৃতীয় বিশ্বকাপ খেলছেন নেইমার। তিনি আশা করবেন এই বছর তাঁর ভাগ্য সহায় হবে এবং দলকে ফিফা বিশ্বকাপ শিরোপা জিততে সাহায্য করবেন।

আরও পড়ুন:FIFA World Cup 2022 Brazil vs Serbia Live Streaming: বিশ্বকাপে আজ নামছে ব্রাজিল, কখন ম্যাচ-কীভাবে দেখবেন LIVE টেলিকাস্ট?

ব্রাজিলের হয়ে নেইমার (Neymar Jr) ১২১ ম্যাচে ৭৫টি গোল করেছেন। আজও তাই তাঁর নজর থাকবে জালের দিকে। ব্রাজিলের হয়ে আন্তর্জাতিক ম্যাচে সর্বোচ্চ গোলদাতার তালিকায় শীর্ষে থাকা পেলেকে (Pele) ছাড়িয়ে শীর্ষস্থান দখল করতে আরও তিনটি গোলের প্রয়োজন নেইমারের। তিনবারের বিশ্বকাপজয়ী এবং সর্বকালের সেরা পেলে ব্রাজিলের হয়ে ৯২টি ম্যাচে ৭৭টি গোল করেছেন। অন্যদিকে, নেইমারের ঝুলিতে রয়েছে ৭৫টি গোল।

নেইমার অতীতে দু'বার ব্রাজিলের প্রতিনিধিত্ব করেছেন বিশ্বকাপে এবং মোট ৬টি গোল করেছেন। ২০১৪ সালের বিশ্বকাপে তিনি ৪টি গোল করেছিলেন। ২০১৮ সালে করেছিলেন ২টি গোল। তাই এই বিশ্বকাপে আর ২টো গোল করলেই তিনি পেলেকে ছুঁয়ে ফেলবেন, আর ৩টি গোল করলেই টপকে যাবেন।

বিশ্বকাপের সব খবরের জন্য এখানে ক্লিক করুন

 

 
; ; ;