scorecardresearch
 

Kylian Mbappe: PSG ছাড়ছেন এমবাপে, কোথায় যাচ্ছেন ফরাসি অধিনায়ক-কত টাকার চুক্তি?

প্যারিস সেন্ট-জার্মেই ছেড়ে রিয়াল মাদ্রিদে যাচ্ছেন ফ্রান্সের অধিনায়ক কিলিয়ান এমবাপে। সংবাদসংস্থা রয়টার্স এই খবর জানিয়েছে। ব্যতিক্রমী গতি, ড্রিবলিং ক্ষমতা এবং ক্লিনিকাল ফিনিশিং এমবাপেকে বিশ্বের অন্যতম প্রধান ফুটবলার হিসেবে পরিচিতি দিয়েছে।

Advertisement
পিএসজি ছাড়ছেন কিলিয়ান এমবাপে পিএসজি ছাড়ছেন কিলিয়ান এমবাপে
হাইলাইটস
  • রিয়াল মাদ্রিদে যাচ্ছেন ফ্রান্সের অধিনায়ক কিলিয়ান এমবাপে
  • কোনও ট্রান্সফার ফি ছাড়াই নতুন দলে যোগ দেওয়ার সুযোগ

প্যারিস সেন্ট-জার্মেই ছেড়ে রিয়াল মাদ্রিদে যাচ্ছেন ফ্রান্সের অধিনায়ক কিলিয়ান এমবাপে। সংবাদসংস্থা রয়টার্স এই খবর জানিয়েছে। ব্যতিক্রমী গতি, ড্রিবলিং ক্ষমতা এবং ক্লিনিকাল ফিনিশিং এমবাপেকে বিশ্বের অন্যতম প্রধান ফুটবলার হিসেবে পরিচিতি দিয়েছে। লিগ ১-এ তাঁর সাফল্য এবং ফ্রান্স জাতীয় দলে তাঁর গুরুত্বপূর্ণ ভূমিকা থাকা সত্ত্বেও রিয়াল মাদ্রিদের হয়ে খেলার লোভ বরাবরই ছিল এমবাপের মধ্যে।

গত বছরেই এমবাপে পিএসজির সঙ্গে তাঁর চুক্তি পুনর্নবীকরণ না করার সিদ্ধান্ত নিয়েছিলেন। তাই কোনও ট্রান্সফার ফি ছাড়াই নতুন দলে যোগ দেওয়ার সুযোগ ছিল তাঁর কাছে। এমবাপে খুব শিগগিরই রিয়াল মাদ্রিদের সঙ্গে একটি প্রাক-চুক্তি চুক্তি ঘোষণা করবেন বলে আশা করা হচ্ছে। প্রতিবেদনে দাবি করা হয়েছে যে পিএসজি ৭২ মিলিয়ন ইউরো বেতন বৃদ্ধি করার প্রস্তাব দিয়েছিল এমবাপেকে। সেই প্রস্তাব তিনি প্রত্যাখ্যান করেছেন।

এমবাপে যদি রিয়াল মাদ্রিদে যাওয়ার সিদ্ধান্ত নেন তবে এটি তাদের জন্য একটি বিশাল সাফল্য হবে। কারণ এটি একটি বিনামূল্যে স্থানান্তর হবে। উল্লেখযোগ্যভাবে ২০১৮ সালের বিশ্বকাপজয়ী এর আগে ইংলিশ ক্লাব লিভারপুলে যোগদানের গুজব উড়িয়ে দিয়েছিলেন। পিএসজি-র হয়েও দুর্দান্ত খেলেছেন এমবাপে। ২৩০টিরও বেশি গোল করেছেন তিনি। তিনি বর্তমানে লিগ ১ মরশুমের ১৯টি ম্যাচে মোট ২০টি গোল করে শীর্ষ গোলদাতা।

আরও পড়ুন

Advertisement