scorecardresearch
 

Kylian Mbappe: বড় প্রাপ্তি! এবার ফ্রান্সের ক্যাপ্টেন এমবাপে, প্রথম ম্যাচ কবে?

ফরাসি ক্রীড়া দৈনিক L'Equipe জানিয়েছে যে কোচ দিদিয়ের দেশচ্যাম্পের সঙ্গে কথা বলার পরে অধিনায়কত্বের দায়িত্ব কাঁধে তুলে নিয়েছেন এমবাপে।

Advertisement
কিলিয়ান এমবাপে কিলিয়ান এমবাপে
হাইলাইটস
  • ফ্রান্সের গোলরক্ষক হুগো লরিস আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিয়েছেন
  • এমবাপে তিনি হুগো লরিসের স্থলাভিষিক্ত হবেন

ফ্রান্সের জাতীয় ফুটবল দলের (France national football team) ক্যাপ্টেন হতে চলেছেন প্যারিস সেন্ট জার্মেইন ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে (Kylian Mbappe)। তিনি হুগো লরিসের স্থলাভিষিক্ত হবেন। সোমবার ফরাসি সংবাদমাধ্যম এই খবর জানিয়েছে। ফরাসি ক্রীড়া দৈনিক L'Equipe জানিয়েছে যে কোচ দিদিয়ের দেশচ্যাম্পের সঙ্গে কথা বলার পরে অধিনায়কত্বের দায়িত্ব কাঁধে তুলে নিয়েছেন এমবাপে।

বিশ্বকাপের পরই জানুয়ারিতে ফ্রান্সের গোলরক্ষক হুগো লরিস আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিয়েছেন। ফ্রান্সকে টানা দ্বিতীয় বিশ্বকাপ ফাইনালে নিয়ে যাওয়ার কৃতিত্ব রয়েছে তাঁর দখলে। সাম্প্রতিক বিশ্বকাপ ফাইনালে আর্জেন্টিনার কাছে হেরে রানার্স হয়েছে ফ্রান্স।

আরও পড়ুন: Lionel Messi: PSG আর রাখতে চায় না মেসিকে? ফ্রি এজেন্ট হওয়ার পথে LM10

ফ্রান্সের জাতীয় দলের হয়ে ২৪ বছরের এমবাপে ৬৬টি ম্যাচ খেলেছেন। করেছেন ৩৬টি গোল। ২০১৮ সাল ও ২০২২ সালের বিশ্বকাপে তিনি দলের হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। ফুটবল বিশ্বকাপের ইতিহাসে এমবাপের মোট ১২টা গোল করার নজির আছে।

আগামীকাল বুধবারই এমবাপেকে দেশের অধিনায়ক হিসেবে ঘোষণা করতে চলেছে ফরাসি ফুটবল সংস্থা। অধিনায়ক হয়েই প্রথম ম্যাচ রয়েছে শুক্রবার। ইউরো ২০২৩-এর যোগ্যতা নির্ণয়ক পর্বে নেদারল্যান্ডসের বিরুদ্ধে মাঠে নামবে ফ্রান্স। এমবাপের ডেপুটি হচ্ছেন অ্যান্টিনিও গ্রিজম্যান। 

Advertisement