scorecardresearch
 

Kylian Mbappe : Uno, Dos, Tres, Hala Madrid; 'গুরু' রোনাল্ডোর স্টাইলে রিয়াল মাদ্রিদে আত্মপ্রকাশ এমবাপের

তিনি নিজেই স্বীকার করেছেন রোনাল্ডোকে দেখেই তাঁর ফুটবলে আসা। সিআর সেভেনের কাছ থেকে তিনি অনুপ্রেরণা পান। রোনাল্ডোপ পুরোনো ক্লাব রিয়াল মাদ্রিদে যোগ দিলেন এমবাপে।

Advertisement
Kylian Mbappe Kylian Mbappe
হাইলাইটস
  • ২০০৯ সালে রোনাল্ডো যেভাবে, যে সব শ্লোগান দিয়ে মাদ্রিদে নাম লিখিয়েছিলেন এমবাপেও তাই করেন
  • এমবাপেকে নিয়ে উচ্ছ্বসিত ক্লাব সমর্থকরা

তিনি নিজেই স্বীকার করেছেন রোনাল্ডোকে দেখেই তাঁর ফুটবলে আসা। সিআর সেভেনের কাছ থেকে তিনি অনুপ্রেরণা পান। রোনাল্ডোপ পুরোনো ক্লাব রিয়াল মাদ্রিদে যোগ দিলেন এমবাপে। মঙ্গলবার, সান্তিয়াগো বার্নাব্যুতে ফ্রান্সের অধিনায়ক এমবাপে যোগ দেন রিয়াল মাদ্রিদে। সেখানে রোনাল্ডোর প্রতি শ্রদ্ধাও জানান ফরাসি তারকা। 

২০০৯ সালে রোনাল্ডো যেভাবে, যে সব শ্লোগান দিয়ে মাদ্রিদে নাম লিখিয়েছিলেন এমবাপেও তাই করেন। নকল করেন গুরু রোনাল্ডোকে। Uno, Dos, Tres, Hala Madrid- রিয়ালে যোগ দেওয়ার সময় বলেছিলেন রোনাল্ডো। আজও একই কাজ করেন এমবাপে। স্টেডিয়ামে বসে তখন হাজার হাজার দর্শক। তাঁরা হাততালি নিয়ে অভিনন্দন জানান এমবাপে-কে। Uno, Dos, Tres, Hala Madrid-এর অর্থ হল এক, দুই, তিন 'হালা' মাদ্রিদ। 

মাদ্রিদে যোগ দেওয়ার পর আবেগঘন বক্তৃতা দেন এমবাপে। রিয়াল মাদ্রিদ সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজকে ধন্যবাদ জানান। এমবাপে জানান, তিনি দীর্ঘদিন ধরে মাদ্রিদে খেলার স্বপ্ন দেখছিলেন। তা বাস্তবায়িত হওয়ায় খুশি। বক্তব্য রাখার সময় মায়ের কথা বলতে গিয়ে চোখে জল আসে এমবাপের। 

আরও পড়ুন

এমবাপে বলেন, 'আমার স্বপ্ন আজ সত্যি হল। আমি খুশি, আমি সত্যিই খুশি। এখানে এসে অবিশ্বাস্য লাগছে। বহু বছর ধরে রিয়াল মাদ্রিদের স্বপ্ন দেখে ঘুমিয়েছি। এখন এটা আমার কাছে বাস্তব।' 

 ৫ বছরের চুক্তিতে মাদ্রিদে সই করেছেন এমবাপে। এমবাপেকে রিয়াল মাদ্রিদের আইকনিক নম্বর জার্সি দেওয়া হয়। সেটা হল ৯। এর আগে করিম বেনজেমা এবং ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এই নম্বরের জার্সি পরেছেন।

বেশ কয়েক বছর ধরে এমবাপেকে রিয়াল মাদ্রিদে আনার চেষ্টা করছিল ক্লাব কর্তৃপক্ষ। রিয়াল মাদ্রিদে যে এমবাপে আসতে চলেছেন, সেই দেওয়াল লিখন অনেক আগেই স্পষ্ট হয়ে গিয়েছিল। চলতি বছরের ফেব্রুয়ারি মাসে রিয়ালের সঙ্গে মৌখিকভাবে সম্মত হন এমবাপে। 
 

Advertisement

Advertisement