scorecardresearch
 

Mohun Bagan VS Hyderabad FC: বড় জয় মোহনবাগানের, AFC কাপের প্রিলিমিনারিতে সবুজ-মেরুন

কোঝিকোড়ের (Kozhikode) ইএমএস কর্পোরেশন স্টেডিয়ামে (E.M.S Corporation Stadium), বৃহস্পতিবার সন্ধ্যায় মুখোমুখি হয় এটিকে-মোহনবাগান (ATK Mohun Bagan) বনাম হায়দরাবাদ এফসি (Hyderabad FC)।

Advertisement
মোহনবাগানে জয় মোহনবাগানে জয়

আবার জয় মোহনবাগানের। হায়দরাবাদ এফসিকে (Hyderabad FC) টাইব্রেকারে হারিয়ে, এএফসি কাপের (AFC Cup) প্রিলিমিনারি রাউন্ডে পৌঁছে গেল সবুজ মেরুন।  

কোঝিকোড়ের (Kozhikode) ইএমএস কর্পোরেশন স্টেডিয়ামে (E.M.S Corporation Stadium), বৃহস্পতিবার সন্ধ্যায় মুখোমুখি হয় এটিকে-মোহনবাগান (ATK Mohun Bagan) বনাম হায়দরাবাদ এফসি (Hyderabad FC)। এএফসি কাপের (AFC Cup) মূলপর্বে পৌছনোর লক্ষ্যে, ক্লাব প্লে-অফের (Club Play-Off) এই গুরুত্বপূর্ণ ম্যাচে পেনাল্টি শুট আউটে জয় হাসিল করল মোহনবাগান। 

তবে ম্যাচের শুরু থেকেই মুহুর্মুহু আক্রমণ উঠে আসে হায়দরাবাদের তরফ থেকে। সাহিল তাভোরা (Sahil Tavora), ইয়াসির (Yasir) এবং আকাশ মিশ্র (Akash Mishra) অনবদ্য ফুটবল উপহার দেন। কিন্তু লড়াই থেকে হারিয়ে যায়নি মোহনবাগানও (Mohun Bagan)। ম্যাচের ২০ মিনিটে, হুগো বুমোস (Hugo Boumous) এবং দিমিত্রি পেত্রাতোস (Dimitri Petratos) জ্বলে ওঠেন। বুমোসের পাস থেকে দুরন্ত গোল করে, সবুজ মেরুনকে ১-০ ব্যবধানে এগিয়ে দেন পেত্রাতোস। 

কিন্তু সেই গোলের পর, বারংবার পাল্টা অ্যাটাকে উঠে আসে হায়দরাবাদও। আরেকজনের কথা অবশ্যই বলতে হয়, অ্যারেন (Aaren)। হায়দরাবাদের এই ফুটবলারটি রীতিমতো ব্যাস্ত রাখেন বাগান ডিফেন্সকে। ম্যাচের ৪২ মিনিটে, টপ বক্সে কাট করে ঢুকেই ইয়াসিরের দুর্দান্ত একটি প্রচেষ্টা সফল হয়নি শেষপর্যন্ত। তবে ম্যাচের ৪৪ মিনিটে, বাঁ-প্রান্ত দিয়ে গতি বাড়িয়ে মোহনবাগানের পেনাল্টি বক্সে ঢুকে পড়েন ওডেই (Odei)। সেইখান থেকে পাস বাড়ান চিয়ানেসের (Chianese) দিকে এবং প্রথম টাচেই জোরালো গ্রাউন্ডার শটে গোল। চিয়ানেসের করা এই গোলের সুবাদেই, সমতা ফেরাতে সক্ষম হয় হায়দরাবাদ এফসি। প্রথমার্ধ শেষ হয় ১-১ ফলাফল নিয়েই।               

Advertisement

দ্বিতীয়ার্ধের ৫১ মিনিটে, বুমোস এবং আশিক কুরনিয়ানের (Ashique Kuruniyan) আরও একটি প্রচেষ্টা উঠে আসে বাগান শিবিরের তরফ থেকে। কিন্তু শেষপর্যন্ত গোল হয়নি। ম্যাচের ৬৫ মিনিটে, পাল্টা আক্রমণ তূলে আনে হায়দরাবাদও। অ্যারেনের দুর্দান্ত থ্রু-বল যায় চিয়ানেসের দিকে। কিন্তু সতর্ক ছিল সবুজ মেরুন ডিফেন্স, ফলে বিপদ কিছু ঘটেনি। মোহনবাগান হেডস্যার দ্বিতীয়ার্ধের শেষ কোয়ার্টারে, আশিককে তুলে নামান লিস্টন কোলাসোকে (Liston Colaco)। কিন্তু শেষপর্যন্ত আর কোনও গোল হয়নি। ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। 

তবে এক্সট্রা টাইমে কোনও দলই খুব একটা ঝুঁকি নেয়নি। অবশেষে ম্যাচ পৌঁছে যায় টাইব্রেকারে। আর সেই জায়গাতেই পুরোপুরি ব্যর্থ হায়দরাবাদ। মোহনবাগানের হয়ে প্রথম শটেই গোল করেন পেত্রাতোস। পেত্রাতোস ছাড়াও গোল করেন লিস্টন এবং কিয়ান নাসিরিও। অন্যদিকে, হায়দরাবাদের তিনটি শটই বাইরে যায়। একমাত্র গোল করতে সক্ষম হন অধিনায়ক জোয়াও ভিক্টর (Joao Victor)। শেষপর্যন্ত টাইব্রেকারে, ৩-১ ব্যবধানে জিতে এএফসি কাপের প্রিলিমিনারি রাউন্ডে পৌঁছে গেল জুয়ান ফেরান্দোর (Juan Ferrando) ছেলেরা। 

প্রতিবেদক: শুভঙ্কর দাস

Advertisement