scorecardresearch
 
 
খেলা

Copa America: নেইমারের গোল! বড় জয় ব্রাজিলের, আজ রাতে নামছেন মেসিরা

2
  • 1/9

করোনা ভাইরাসের কোপে সব কিছুই প্রায় স্থগিত হয়ে গিয়েছিল। বিশ্বব্যাপী এই অতিমারির দাপটে ক্রিকেট থেকে ফুটবল মাঠে প্রভাব পড়েছিল। তবে অবশেষে ধীরে-ধীরে ফের একবার শুরু হয়েছে খেলা। স্বাভাবিক হয়েছে জীবন। আর সেই সঙ্গে এবার শুরু হয়ে গেল কোপা আমেরিকা।

3
  • 2/9

১৯১৬ সাল থেকে এই টুর্নামেন্ট শুরু হয়েছিল যুক্তরাষ্ট্রের কিছু দলকে নিয়ে। এই টুর্নামেন্টে রেকর্ড গড়ে ১৫বার ট্রফি জিতেছে উরুগুয়ে একই সঙ্গে ৯বার জয় পেয়েছে ব্রাজিল। ১৪বার জয় পেয়েছে আর্জেন্টিনা দল। গত বার ২০১৯ সালে এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছিল ব্রাজিল।

4
  • 3/9

এবছর কনমেবলের আয়োজিত কোপা আমেরিকা টুর্নামেন্ট হওয়ার কথা ছিল আর্জেন্টিনায়। তবে আর্জেন্টিনায় এই টুর্নামেন্ট বাতিল করে দেয় করোনা ভাইরাসের কারণে। করোনার দাপটে সংশয় তৈরি হয়েছিল এই টুর্নামেন্ট নিয়ে, তবে অবশেষে এই টুর্নামেন্ট শুরু হলো ব্রাজিলে।

5
  • 4/9

ব্রাজিলের মাটিতে ভারতীয় সময় রবিবার রাতে শুরু হলো কোপা আমেরিকা। ধুম-ধাম করে না শুরু হলেও উদ্বোধনে প্রাথমিক অনুষ্ঠান দিয়েই শুরু বলে এই টুর্নামেন্ট। ফুটবল বিশ্বকাপের পর কোপা আমেরিকা ও ইউরো কাপ এই দুটি অন্যতম সেরা ফুটবল টুর্নামেন্ট।

6
  • 5/9

ভারতীয় সময়ে রবিবার রাতে ও সোমবার ভোররাত্রে শুরু হয়েছে কোপা আমেরিকা। দুটি ম্যাচ দিয়ে প্রথম দিনের খেলা শুরু হয়েছে কোপাতে। এক ম্যাচে মুখোমুখি হয়েছিলল ব্রাজিল বনাম ভেনেজুয়েলা। অন্য ম্যাচে মুখোমুখি হয়েছিল  কলোম্বিয়া বনাম ইকুয়েডর।

 

 

7
  • 6/9

প্রথম ম্যাচে ভেনেজুয়েলাকে সহজেই হারিয়ে দেয় ব্রাজিল। ৩-০ গোলে কোপা আমেরিকার প্রথম ম্যাচ জিতে নেয় ব্রাজিলের কোচ তিতের দল। এই ম্যাচে প্রথম থেকেই আক্রমণাত্মক ছন্দে খেলছিল ব্রাজিল। দলের হয়ে গোল করেছেন তারকা ফুটবলার নেইমার জুনিয়রও।

8
  • 7/9

ব্রাজিলের হয়ে খেলার ২৩ মিনিটের মাথায় প্রথম গোলটি করেন মার্কিনহোস। তারপর প্রথমার্ধে অনেক গুলি অ্যাটাক করলেও গোল করতে সক্ষম হয়নি ব্রাজিল। তবে দ্বিতীয়ার্ধে আরও দুটি গোল করে ব্রাজিল। পেনাল্টি থেকে ৬৪ মিনিটের মাথায় গোল করেন নেইমার। ৮৯মিনিটের মাথায় গ্যাব্রিয়েল বারবোসা দলের হয়ে তিন নম্বর গোলটি করেন। ৩-০ গোলে ম্যাচ জিতে নেয় ব্রাজিল।

9
  • 8/9

অন্যদিকে দ্বিতীয় ম্যাচে ইকুয়েডরকে ১-০ গোলে হারিয়ে দেয় কলম্বিয়া। প্রথমার্ধে কলম্বিয়ার হয়ে একমাত্র গোলটি করেন এডউইন কার্ডোনা। ৪২মিনিটের মাথায় এই গোলই একমাত্র গোল পুরো ম্যাচে। অবশেষে ১-০ গোলে জয় দিয়েই শেষ করে কলম্বিয়া।

 

 

 

1
  • 9/9

আজ রাতে কোপা আমেরিকায় মাঠে নামছে আর্জেন্টিনা। মেসির দল খেলবে চিলির বিরুদ্ধে। দীর্ঘদিন পর ফের দেশের জার্সি গায়ে মাঠে নামবেন লিওনেল মেসি। ভারতীয় সময়ে রাত ২.৩০ থেকে মুখোমুখি হবে আর্জেন্টিনা ও চিলি। অন্য ম্যাচে সকাল ৫.৩০টার সময় মুখোমুখি হবে প্যারাগুয়ে ও বলিভিয়া।