scorecardresearch
 
 
খেলা

ICC WTC Final: ভারতীয় দুই ক্রিকেটারকে নিয়ে মাথা ব্যথা বিরাটের! কিন্তু কেন?

1
  • 1/8

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (ডব্লিউটিসি) ফাইনাল শুরু হতে আর কয়েক দিন বাকি রয়েছে। ভারত এবং নিউজিল্যান্ডের মধ্যে এই ম্যাচটি ১৮-২২ জুন সাউদাম্পটনে অনুষ্ঠিত হবে। দুটি দলই এই গুরুত্বপূর্ণ ম্যাচের জন্য তীব্র প্রস্তুতি নিচ্ছে।

2
  • 2/8

দুই ম্যাচের টেস্ট সিরিজে ইংল্যান্ডকে ১-০ ব্যবধানে হারিয়ে নিউজিল্যান্ডের দলটি চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছে ভারতকে। একই সাথে টিম ইন্ডিয়া নিজেদের মধ্যে সাউদাম্পটনে ইন্টার-স্কোয়াড ম্যাচ খেলছে। ভারতীয় খেলোয়াড়রাও এই ম্যাচে তাদের পারফরম্যান্সের মাধ্যমে ফাইনালের জন্য দাবি আরও জোরদার করছে।

3
  • 3/8

টিম ইন্ডিয়ার এই অনুশীলন ম্যাচে ঋষভ পন্থ, শুভমান গিল, রোহিত শর্মা, কেএল রাহুল, ইশান্ত শর্মা, রবীন্দ্র জাদেজা এবং মহম্মদ সিরাজের আধিপত্য ছিল। এই খেলোয়াড়দের ফাইনাল ম্যাচের আগে ফর্মে দেখা গিয়েছে, যা টিম ইন্ডিয়ার পক্ষে একটি ভাল লক্ষণ।

4
  • 4/8

পন্থ, শুভমান গিল, রোহিত শর্মা নিশ্চিতভাবেই ডাব্লুটিসি ফাইনালে খেলবেন। তবে কেএল রাহুল ও মহম্মদ সিরাজ তাদের পারফরম্যান্স নিয়ে টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলির মাথা ব্যাথা বাড়িয়ে দিয়েছেন। যদিও এটি একটি ভাল জিনিস এবং প্রতিটি অধিনায়ক এটি চান।

 


 

5
  • 5/8

কেএল রাহুল টিম ইন্ডিয়ার আন্তঃস্কোয়াড ম্যাচে সেঞ্চুরি করেছিলেন। তিনি ভাল ফর্মে আছেন। রবীন্দ্র জাদেজার বলে কিছু ভাল শট খেলেছিলেন তিনি। এই ইনিংসের মাধ্যমে রাহুল ফাইনালের জন্য নিজের দাবি আরও জোরদার করেছেন, তবে তাঁর পক্ষে খেলাটা কঠিন। কারণ ব্যাটসম্যানদের নাম প্রথম থেকে ষষ্ঠ নম্বর পর্যন্ত স্থির থাকে।

6
  • 6/8

শুভমন গিল এবং রোহিত শর্মা যেখানে ওপেন করতে নামবেন, সেখানে চেতেশ্বর পূজারা তিন নম্বরে খেলবেন। চতুর্থ নম্বরে আসবেন স্বয়ং বিরাট কোহলি। এরপরে সহ-অধিনায়ক অজিঙ্কা রাহানে ব্যাট করতে আসবেন, তারপরে ঋষভ পন্থ ছয় নম্বরে নামবেন বলে নিশ্চিত।

7
  • 7/8

একই সঙ্গে ম্যাচে সিরাজ তার বোলিংয়ে মুগ্ধ করেন। তিনি নেন ২ উইকেট। সিরাজ তার এই পারফরম্যান্স দিয়ে ঈশান্ত শর্মার সমস্যা আরও বাড়িয়েছেন। টিম ইন্ডিয়া যদি তিনটি ফাস্ট বোলারের সাথে যায় তবে জসপ্রীত বুমরা এবং মহম্মদ শামি অবশ্যই খেলবেন তবে তৃতীয় ফাস্ট বোলারের পক্ষে সিরাজ ও ঈশান্তের মধ্যে প্রতিযোগিতা রয়েছে।

 

 

 

8
  • 8/8

স্টার অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাও ম্যাচে দুর্দান্ত পারফর্ম করেছিলেন। জাদেজা পুরোপুরি ফিট দেখাচ্ছে। তিনি বল এবং ব্যাট দিয়ে তার দক্ষতা প্রদর্শন করেছিলেন। জাদেজা ৭৬ বলে অপরাজিত ৫৪ রান করেন। এই পারফরম্যান্সের মাধ্যমে তিনি নিজের দাবিকে আরও দৃঢ় করলেন। অলরাউন্ডার হিসাবে শেষ একাদশে জায়গা পেতে পারেন জাদেজা। তিনি সাত নম্বরে ব্যাট করতে নামতে পারেন। এবং আশ্বিনের পর দ্বিতীয় স্পিনার হিসাবে দলে থাকতে পারেন।