scorecardresearch
 
 
খেলা

WTC Final-এ স্বপ্নভঙ্গ হলো একাধিক ভারতীয় ক্রিকেটারের, দেখুন ছবিতে

1
  • 1/7

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (ডব্লুটিসি) ফাইনালের জন্য টিম ইন্ডিয়ার একাদশ ইতিমধ্যেই ঘোষণা করা হয়েছে। বৃষ্টির জন্য টস আটকে থাকলেও ফাইনালের জন্য দল ঘোষণা করে দিয়েছে বিরাট কোহলিরা। এই ঘোষণার সাথে সাথে সেই খেলোয়াড়দের ফাইনাল খেলার স্বপ্নও ছিন্ন হয়ে গেছে, যাঁরা একাদশে জায়গা পাননি।

2
  • 2/7

নিউজিল্যান্ডের বিপক্ষে এই ফাইনালটি আজ ইংল্যান্ডের সাউদাম্পটনে শুরু হওয়ার কথা। তবে বৃষ্টির কারণে এখনও হয়নি। ভারতীয় দল ২৫ জন খেলোয়াড়কে নিয়ে ইংল্যান্ড সফরে গিয়েছে। এই ৫ টির মধ্যে খেলোয়াড়ের পাশে রয়েছে।

3
  • 3/7

টিম ইন্ডিয়া এর আগে ২০ জন খেলোয়াড়ের তালিকা থেকে ১৫ জন খেলোয়াড়কে শর্টলিস্ট করেছে। যাঁর মধ্যে মাত্র ১১ জনই খেলবেন। ডাব্লুটিসি ফাইনালের অতিরিক্ত চারজন খেলোয়াড় হবেন মহম্মদ সিরাজ, হনুমা বিহারী, উমেশ যাদব এবং ঋদ্ধিমান সাহা।

4
  • 4/7

সিরাজ এবং হনুমা বিহারী অস্ট্রেলিয়ায় সিরিজ জয়ের নায়ক হয়েছেন। সিরিজ জুড়ে তাঁর বোলিংয়ে মুগ্ধ করেছেন সিরাজ। ইনিংসে পাঁচ উইকেট নেওয়ার কীর্তিও করেছিলেন তিনি। এছাড়া হনুমা বিহারী ধন্যবাদ, সিডনি টেস্ট ড্র করার ক্ষেত্রে টিম ইন্ডিয়া সফল হয়েছিল।

5
  • 5/7

এই অতিরিক্ত খেলোয়াড়রা কেবল বিকল্প হিসাবে মাঠে নামতে সক্ষম হবেন। এছাড়া অতিরিক্ত পাঁচজনকে বাদ দেওয়া হয়নি এমন খেলোয়াড় হলেন ওয়াশিংটন সুন্দর, ওপেনার মায়াঙ্ক আগরওয়াল, শার্দুল ঠাকুর এবং কেএল রাহুল।

6
  • 6/7

ফাইনালের জন্য টিম ইন্ডিয়ার একাদশ: শুভমন গিল, রোহিত শর্মা, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি (ক্যাপ্টেন), অজিঙ্কা রাহানে (সহ-অধিনায়ক),ঋষভ পন্থ, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, ঈশান্ত শর্মা, জসপ্রীত বুমর এবং মহম্মদ শামি।

7
  • 7/7

ইংল্যান্ড সফরের জন্য এটিই ছিল ভারতীয় স্কোয়াড -
 শুভমন গিল, রোহিত শর্মা, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি (ক্যাপ্টেন), অজিঙ্কা রাহানে (সহ-অধিনায়ক),ঋষভ পন্থ, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, ঈশান্ত শর্মা, জসপ্রীত বুমরা এবং মহম্মদ শামি, হনুমা বিহারী, মায়াঙ্ক আগরওয়াল, অক্ষর প্যাটেল, উমেশ যাদব, লোকেশ রাহুল, ওয়াশিংটন সুন্দর, ঋদ্ধিমান সাহা, মহম্মদ সিরাজ, শার্দুল ঠাকুর।

অতিরিক্ত ক্রিকেটার - অভিমন্যু ঈশ্বরণ, প্রসিদ্ধ কৃষ্ণা, আভেস খান, শ্রীকর ভরত।