scorecardresearch
 
খেলা

Rinku Singh: একসময় ঝাড়ুদারের চাকরি পেয়েছিলেন, আজ KKR-এর স্টার এই খেলোয়াড়

রিঙ্কু সিং
  • 1/8

কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) ব্যাটসম্যান রিঙ্কু সিং এখন খবরের শিরোনামে রয়েছেন। শনিবার গুজরাট টাইটানস এর বিরুদ্ধে মোকাবিলাতে রিঙ্কু প্লেইং ইলেভেন আসার সুযোগ পান। প্রথম ম্যাচেই তিনি নিজের ব্যাটিংয়ে ক্রিকেট ফ্যানদের প্রভাবিত করেন।

রিঙ্কু সিং
  • 2/8

প্রথমে রিঙ্কু সিং দুর্দান্ত ফিল্ডিং করে চারটি ক্যাচ করেন যা শিরোনামে উঠে আসে। তার মধ্য়ে তিনটি শেষ ওভারে নেওয়া ক্যাচ। ফিল্ডিং এর পর ব্যাটিংয়েও তিনি কামাল করে দেন। রিঙ্কু ৩৫ রান এর উপযোগী ইনিংস খেলেন, যার মধ্যে চারটি চার এবং একটি ছয় রয়েছে। যদিও এরপরও কলকাতা নাইট রাইডার্সকে হারাতে পারেননি তারা।

 

রিঙ্কু সিং
  • 3/8

১২ অক্টোবর ১৯৯৭ সালে জন্ম রিঙ্কু সিংয়ের ক্রিকেটার অতটা সহজ ছিলো না। রিঙ্কু সিং পাঁচ ভাই বোনের মধ্যে তৃতীয় নম্বর ছিলেন। তার বাবা গ্যাস সিলিন্ডার ডেলিভারির কাজ করতেন। এর মধ্যে পরিবারের আর্থিক স্থিতি ঠিক না হওয়ার কারণে রিঙ্কু ক্রিকেটার হওয়ার স্বপ্ন ত্যাগ করতে চলেছিলেন।

রিঙ্কু সিং
  • 4/8

হতাশ হয়ে রিঙ্কু সিং একটা সময়ে কোনও কাজ খুঁজে নেওয়ার চেষ্টা করেন। তিনি বেশি পড়াশোনা করেননি তাই ঝাড়ুদারের চাকরি পাচ্ছিলেন। রিঙ্কু সিং এর পরে সম্পূর্ণভাবে ক্রিকেটে প্রকাশ করার সিদ্ধান্ত নেন। কারণ তিনি ঝাড়ুদারের চাকরি করে জীবন শেষ করতে রাজি ছিলেন না। দিল্লিতে খেলায় এক টুর্নামেন্টে তিনি ম্যান অব দ্যা সিরিজ হয়ে মোটরবাইক পান। যা তিনি তার বাবাকে উপহার হিসেবে তুলে দেন।

 

রিঙ্কু সিং
  • 5/8

পরিশ্রম তখন কার্যকর হয় যখন ২০১৪ তে তিনি উত্তরপ্রদেশের জন্য লিস্ট-এ এবং টি-টোয়েন্টি ক্রিকেট ম্যাচে ডেবিউ করার সুযোগ পান। এরপরে দু'বছর পরে রিঙ্কু সিং পাঞ্জাব এর বিরুদ্ধে মোকাবিলায় first-class ক্রিকেট অংশ নেন। রিঙ্কু সিং এখনও পর্যন্ত ৩০টি ফার্স্ট ক্লাস ক্রিকেট খেলে ৫ সেঞ্চুরি এবং ১৬ টি অর্ধশতক করে ২৩০৭ রান করেন।

 

রিঙ্কু সিং
  • 6/8

first-class ক্রিকেট গড়ে ৬৪.০৮ করে রান এবং সর্বশ্রেষ্ঠ স্কোর ১৬৩ নট আউট। এ পর্যন্ত ১৪৪ টি লিস্ট-এ ম্যাচ খেলেছেন। যেখানে তিনি ৫০.৫০ এর গড়ে ১৪০১৪ রান করেন। লিস্ট এ ক্রিকেট রিঙ্কু সিংয়ের নামে একটি সেঞ্চুরি এবং ৫টি হাফ সেঞ্চুরি রয়েছে। ৬২ টি টি-টোয়েন্টি ম্যাচে পাঁচটি হাফসেঞ্চুরির সঙ্গে ১০১৬ রান করে ফেলেছেন।

রিঙ্কু সিং
  • 7/8

আইপিএল ২০১৭ তে নিলামে প্রথম রিঙ্কু সিং কিংস ইলেভেন পাঞ্জাব ১০ লাখ টাকায় বিক্রি হন। এইস সিজনে তিনি একটি ম্যাচ খেলার সুযোগ পান। ২০১৮ সিজনে রিঙ্কু সিং কলকাতা নাইট রাইডার্সের আসেন। আইপিএল ২০২২ নিলামে রিঙ্কু সিং কে কেকেআর ৫৫ লাখ টাকা দিয়ে কিনেছে।

 

রিঙ্কু সিং
  • 8/8

সমস্ত ফটো ক্রেডিটঃ ইনস্টাগ্রাম/ বিসিসিআই/ আইপিএল