scorecardresearch
 

Commonwealth Games 2022: শরতের সোনা, ব্রোঞ্জ সাথিয়ানে;, টেবিল টেনিসে ২ পদক ভারতের

৪০ বছর বয়সী শরথ সোনা জিতে এই কমনওয়েলথকে স্মরণীয় করে রাখলেন। কমনওয়েলথ গেমসে পুরুষদের সিঙ্গলসে দ্বিতীয়বার সোনা জিতে নিলেন ভারতের এই টেবিল টেনিস খেলোয়াড়। কমনওয়েলথের বিভিন্ন বিভাগ মিলিয়ে আরও পাঁচটি সোনা, তিনটি রুপো ও তিনটি ব্রোঞ্জ জেতার রেকর্ড রয়েছে তাঁর।

শরত ও সাথিয়ান শরত ও সাথিয়ান
হাইলাইটস
  • দুটি পদক জিতল ভারত
  • সোনা শরৎ কমলের

কমনওয়েলথ গেমসে একের পর এক পদক জিতে চলেছে ভারত। ব্যডমিন্টনে পরপর তিনটি সোনা জেতার পর টেবিল টেনিসেও ভারতকে সোনা এনে দিলেন অচিন্তা শরৎ কমল। ফাইনালে তিনি হারালেন ইংল্যান্ডের লিয়াম পিচফোর্ডকে। টেবিল টেনিসের সিঙ্গলসে ব্রোঞ্জ জিতলেন আরেক ভারতীয় জি সাথিইয়ানও।

আরও পড়ুন: দুর্দান্ত লক্ষ্য সেন, ব্যাডমিন্টনে ভারতের আরও একটি সোনা


৪০ বছর বয়সী শরথ সোনা জিতে এই কমনওয়েলথকে স্মরণীয় করে রাখলেন। কমনওয়েলথ গেমসে পুরুষদের সিঙ্গলসে দ্বিতীয়বার সোনা জিতে নিলেন ভারতের এই টেবিল টেনিস খেলোয়াড়। কমনওয়েলথের বিভিন্ন বিভাগ মিলিয়ে আরও পাঁচটি সোনা, তিনটি রুপো ও তিনটি ব্রোঞ্জ জেতার রেকর্ড রয়েছে তাঁর।ফাইনালে দাপটের সঙ্গে খেলেন শরৎ। প্রথম গেম ১১-১৩ ব্যবধানে হারলেও পরের গেমগুলিতে প্রতিপক্ষ লিয়াম পিচফোর্ডকে দাঁড়াতেই দেননি তিনি। পরের চার সেট জেতেন ১১-৭,১১-২, ১১-৬, ১১-৮ ব্যবধানে।  

আরও পড়ুন: কমনওয়েলথে সিন্ধু-দাপট, ব্যাডমিন্টনে সোনা ভারতের  

 

বেশ লড়ে জিততে হয় সাথিইয়ানকে 

সাময়িক ছন্দ হারান সাথিয়ান। প্রথম তিন গেমে জিতেও সমস্যা হয়ে যায় তাঁর। প্রথম তিনটি গেমে সাথিয়ান জেতেন ১১-৯, ১১-৩, ১১-৫ গেমে। তবে পরের তিন গেম হেরে যান তিনি। ৮-১১, ৯-১১, ১০-১২ পয়েন্টে। সপ্তম গেমে ১১-৯ পয়েন্টে জিতে যান তিনি। 

সোনা জিতেছেন লক্ষ্য সেন ও পিভি সিন্ধু। প্রথম গেমে হেরে গিয়েও দারুণ ভাবে বাকি দুই গেম জিতে নেন লক্ষ্য। ম্যাচের ফল ১৯-২১, ২১-৯ ও ২১-১৪। দ্বিতীয় গেমে দারুণ পিছিয়ে থেকেও দারুণভাবে এগিয়ে যান লক্ষ্য। ইয়ংকে কার্যত নাস্তানাবুদ করে ৯-২১ ব্যবধানে জিতে নেন লক্ষ্য। আনফোর্সড এরর কম করে দ্বিতীয় গেমে বাজিমাত করেন ভারতীয় শাটলার।

তৃতীয় গেমের শুরুতেই দুই পয়েন্ট হারিয়ে বসেন লক্ষ্য। ফের কামব্যাক করেন তিনি। দ্বিতীয় পয়েন্টের লড়াইয়ে লম্বা র‍্যালি হয়। যদিও শেষ হাসি হাসেন লক্ষ্য। ফের লম্বা র‍্যালিতে পঞ্চম পয়েন্টও তুলে নেন তিনি। তৃতীয় গেমে ১৯-১৪ ব্যবধানে এগিয়ে গিয়েছিলেন লক্ষ্য। সেখান থেকে পরপর দুই পয়েন্ট তুলে লড়াইয়ে ফেরার চেষ্টা করলেও পারেননি ইয়ং।