scorecardresearch
 

Afghanistan vs Bangladesh: বাংলাদেশকে ৭ উইকেটে হারিয়ে সুপার ৪ নিশ্চিত করল আফগানিস্তান

বাংলাদেশের (Bangladesh) বিরুদ্ধে সাত উইকেটে জিতল আফগানিস্তান (Afghanistan)। এশিয়া কাপের (Asia Cup 2022) প্রথম ম্যাচেই মুখ থুবড়ে পড়ল বেঙ্গল টাইগাররা।

Advertisement
উল্লসিত আফগানরা (টুইটার) উল্লসিত আফগানরা (টুইটার)
হাইলাইটস
  • দারুণ জয় পেল আফগানিস্তান
  • সাত উইকেটে জিতল তারা

বাংলাদেশের (Bangladesh) বিরুদ্ধে সাত উইকেটে জিতল আফগানিস্তান (Afghanistan)। এশিয়া কাপের (Asia Cup 2022) প্রথম ম্যাচেই মুখ থুবড়ে পড়ল বেঙ্গল টাইগাররা। শুরুতে ব্যাট করে মাত্র ১২৭ রানে গুটিয়ে যায় বাংলাদেশের ইনিংস। সর্বোচ্চ রান করেন মোসাদেক হোসেন। ৩১ বলে ৪৮ রানের লড়াকু ইনিংস খেলেন তিনি। মহমদুল্লা রিয়াদ ২৭ বলে ২৫ রান করেন। ২০ ওভার ব্যাট করে সাত উইকেট হারিয়ে ১২৭ রান করে। 

মুজিব ও রসিদ খান একাই শেষ করে দেন বাংলাদেশকে। দুই জনেই নেন তিনটি করে উইকেট। ৪ ওভারে ২২ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন রশিদ খান। মুজিব তিন উইকেট নেওয়ার পাশাপাশি ৪ ওভারে মাত্র ১৬ রান দেন। খুব ভাল বল করতে পারেননি নবী। ৩ ওভারে ২৩ রান দিয়েও কোনও উইকেট তুলতে পারেননি তিনি।

আরও পড়ুন  রেকর্ডে ধোনি-বিরাটকে টপকে যাবেন রোহিত, হংকংকে হারালেই
 

জবাবে ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়ে ১৮ ওভার ৩ বলে খেলা শেষ করে দেয় আফগানিস্তান। একাই ৪৩ রান করেন নাজিমুল্লা জারদান। তাও মাত্র ১৭ বলে। ছ'টা ছক্কা ও একটি চার মারেন তিনি। হার্দিক পান্ডিয়ার মতোই ছক্কা মেরে ম্যাচ জেতান্নাজিমুল্লা। তাঁর স্ট্রাইক রেট ২৫২.৯৪। ইব্রাহিম জাদরানও অপরাজিত থাকেন ৪১ বলে ৪২ রান করে। চারটে চার মারেন তিনি। মূলত এই দুই ব্যাটারের হাত ধরে সহজেই বাংলাদেশের দেওয়া লক্ষ্যের দিকে এগিয়ে যায়। ২৬ বলে ২৩ রানের ইনিংস খেলেন জাহারাতুল্লা জাজাই। উইকেটরক্ষক গুরবাজ ১৮ বলে ১১ রান করেন। মহম্মদ নবী ৯ বলে ৮ রান করে আউট হন।\

আরও পড়ুন: কোন অঙ্কে ডুয়ান্ডের শেষ আটে যেতে পারে ATK মোহনবাগান?

এই জয়ের ফলে সুপার ফোরের দিকে অনেকটা এগিয়ে গেল আগফানিস্তান। শ্রীলঙ্কা এবং বাংলাদেশকে হারিয়ে গ্রুপ শীর্ষে রয়েছে আফগানিস্তান। বাংলাদেশ যদি শ্রীলঙ্কাকে হারাতে পারে তবে ফের আফগানিস্তানের বিরুদ্ধে খেলবে সুপার ফোরে। কারণ সেক্ষেত্রে বিদায় নেবে শ্রীলঙ্কা। অর্থাৎ এর পরের ম্যাচটাই ডু অর ডাই বাংলাদেশের কাছে। 

Advertisement

Advertisement