scorecardresearch
 

Anand Mahindra Fascinated To Rishab Pant: "ঋষভ পন্ত শিল্পী" ভারতীয় উইকেটকিপারে মুগ্ধ আনন্দ মাহিন্দ্রা

Anand Mahindra Fascinated To Rishab Pant: "ঋষভ পন্ত শিল্পী" ভারতীয় উইকেটকিপারে মুগ্ধ আনন্দ মাহিন্দ্রা। টুইটে খুশি ব্যক্ত করলেন। ঝড় বলে অভিহিত করলেন।

ঋষভে মুগ্ধ আনন্দ মাহিন্দ্রা ঋষভে মুগ্ধ আনন্দ মাহিন্দ্রা
হাইলাইটস
  • ঋষভ পন্তকে শিল্পী বললেন মাহিন্দ্রা
  • উইকেটকিপারে মুগ্ধ আনন্দ মাহিন্দ্রা

এজবাসটন টেস্ট ম্যাচে ভারতীয় দলের প্রাথমিক বিপর্যয়ের পর রবীন্দ্র জাদেজাকে সঙ্গে নিয়ে উইকেটকিপার ব্যাটসম্যান রিসব পন্থের ব্যাটে, রীতিমতো ধরাশায়ী ভারত প্রবল বিক্রমে ফিরে এসেছে ম্যাচে। ১১১ বলে ১৪৬ রানের বিধ্বংসী ইনিংস খেলে ইংল্যান্ডকে পাল্টা লড়াই ফিরিয়ে দিয়েছেন ভারতীয় উইকেট কিপার। নিজের ইনিংসে কুড়িটি চার এবং চারটি ছয় মেরেছেন পন্ত। তার এই ইনিংসের উপর ভর করে প্রথম দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত ভারত ৭ উইকেটে ৩৩৮ রান করে ফেলেছে। যা নিয়ে চায়ের দোকান থেকে ইন্টারনেট, সব জায়গায় হইচই শুরু হয়েছে। ব্যবসায়ী লিখেছেন, টেস্ট ক্রিকেট তাণ্ডব। ঋষভ পন্ত একজন ক্রীড়াশিল্পী। তার এই কীর্তিতে আশ্চর্য না হওয়াটাই অসম্ভব।

ক্রিকেটের বড় ফ্যান মাহিন্দ্রা

ক্রিকেটের বড় ফ্যান আনন্দ মহিন্দ্রা প্রায়ই বিভিন্ন বিষয়ে সক্রিয় থাকেন। পাশাপাশি ক্রিকেটের প্রতি তার আলাদা ভালবাসা রয়েছে। কপিল দেব থেকে বিরাট কোহলি, শচীন টেন্ডুলকার থেকে জাহির খান বিভিন্ন সময়ে তার প্রশংসার বিষয়বস্তু হয়েছেন। যখন ভারত অস্ট্রেলিয়া মাটিতে ঐতিহাসিক জয় হাসিল করে নিয়েছিল ভারতীয় খেলোয়াড়দের নিজের কোম্পানির এসইউভি গিফট করেছিলেন। টি নটরাজন, শার্দুল ঠাকুর, শুভমান গিল, নভদীপ শাইনি, ওয়াশিংটন সুন্দর এবং মোহাম্মদ সিরাজকে তিনি এসইউবি গাড়ি উপহার দেন।

জাদেজার সঙ্গে দুর্ধর্ষ পার্টনারশিপ

জাদেজার সঙ্গে রেকর্ড অংশীদারিত্ব করেন রিশব পন্ত। নিজের দুর্দান্ত ইনিংসের সময় রবীন্দ্র জাদেজার সঙ্গে ষষ্ঠ উইকেটের জন্য ২২২ রানের দুর্দান্ত পার্টনারশিপ ইনিংস খেলেন। এই টেস্ট ইতিহাসে ভারত এর তরফে ষষ্ঠ উইকেটে এটি সবচেয়ে বড় পার্টনারশিপ। যাতে প্রথম দিন খেলা শেষ হওয়া পর্যন্ত ৮৩ রানে নট আউট ছিলেন জাদেজা। শনিবার সকালে অবশ্য নিজের সেঞ্চুরি করেন নেন জাদেজাও।

ঋষভের ২০০০ রান

১৪৬ রানের ইনিংসের সময় টেস্ট ক্রিকেটে ২০০০ রানও পুরো করে নিয়েছেন। এমন ঘটনা ঘটানো ভারতের মাত্র চতুর্থ উইকেট কিপার। তার আগে মহেন্দ্র সিং ধোনি. সৈয়দ কিরমানি এবং ফারুক ইঞ্জিনিয়ার রয়েছেন। যারা টেস্টে ২০০০ রান এর বেশি করেছেন। শুধু এটাই নয় রিশব এখন টেস্ট ক্রিকেটে ২০০০ রান করা সবচেয়ে যুব ভারতীয় উইকেট কিপার হয়ে গিয়েছেন।

 

 
; ; ;