scorecardresearch
 

Asia Cup 2022 India vs Pakistan: ক্যাচ ফেলে 'ভিলেন' অর্শদীপ, পাশে দাঁড়ালেন বিরাট-হরভজন

শেষ ওভার পর্যন্ত চলা এই ম্যাচে একটি ক্যাচ ফেলে দেন অর্শদীপ সিং (Arshdeep Singh)। আসিফ আলির ক্যাচ ফেলেন তিনি। ক্যাচ ড্রপ হওয়ার পর আসিফ আলিও চার ও ছক্কা মারেন, শেষ পর্যন্ত ভারত ম্যাচ হেরে যায় এবং ভক্তরাও এই ড্রপ ক্যাচকেই হারের কারণ হিসেবে জানান।

Advertisement
আর্শদীপ সিং (গেটি ইমেজেস) আর্শদীপ সিং (গেটি ইমেজেস)
হাইলাইটস
  • অর্শদীপের পাশে বিরাট
  • ক্যাচ ফস্কানোয় সমালোচনার মুখে অর্শদীপ

এশিয়া কাপে (Asia Cup 2022) রবিবার মুখোমুখি হয়েছিল ভারত ও পাকিস্তান (India vs Pakistan)। সুপার ফোরের লড়াইয়ে ভারতকে পাঁচ উইকেটে হারিয়ে দিয়েছে পাকিস্তান। শেষ ওভার পর্যন্ত চলা এই ম্যাচে একটি ক্যাচ ফেলে দেন অর্শদীপ সিং (Arshdeep Singh)। আসিফ আলির ক্যাচ ফেলেন তিনি। ক্যাচ ড্রপ হওয়ার পর আসিফ আলিও চার ও ছক্কা মারেন, শেষ পর্যন্ত ভারত ম্যাচ হেরে যায় এবং ভক্তরাও এই ড্রপ ক্যাচকেই হারের কারণ হিসেবে জানান। কিন্তু পরে অর্শদীপ সিং একটি ওভার বল করে শেষ পর্যন্ত ম্যাচ বাঁচানোর চেষ্টা করেন। অর্শদীপের সমালোচনার মাঝেই দলের অনেক প্রবীণ ও প্রাক্তন খেলোয়াড় তাঁর পাশে দাঁড়িয়েছেন।


কী বললেন বিরাট কোহলি?
অর্শদীপ সিং ক্যাচ ফেলার পর ভারত এই ম্যাচ হেরে যায়। বিরাটও তাঁর কেরিয়ারের প্রথম ভারত-পাক ম্যাচের ব্যর্থতার কথা তুলে ধরে সংবাদিক সম্মেলনে বলেন, 'প্রথমবার যখন পাকিস্তানের বিরুদ্ধে খেলি তখন, বাজে শট খেলে আউট হয়ে গিয়েছিলাম। এরপর আমার মনে হয়েছিল আমি আর কখনও হয়ত খেলার সুযোগ পাব না। প্রত্যেক খেলোয়াড়েরই খারাপ লাগে। যদিও আমাদের দলের পরিবেশ খুবই ভাল। সমস্ত সিনিয়র ক্রিকেটাররা জুনিয়র ক্রিকেটারদের পাশে থাকে। সবাই নিজেদের ভুল থেকে শিক্ষা নিয়ে এগিয়ে যায়। এটা খেলার অংশ।''

আরও পড়ুন: 'পাক যৌনকর্মীদের সঙ্গে দাঁড়িয়ে দেশভক্তি,' কাকে নিশানা হাসিনের?

বিরাট কোহলি ছাড়াও প্রাক্তন ক্রিকেটার ইরফান পাঠানও তরুণ ফাস্ট বোলারের সমর্থনে টুইট করেছেন। পাঠান লিখেছেন, ''অর্শদীপ মানসিক ভাবে দারুণ শক্তিশালী, এমনই থাকুক।' প্রাক্তন ক্রিকেটার হরভজন সিং লিখেছেন, 'অর্শদীপ সিংয়ের সমালোচনা করা বন্ধ করুন, কেউ ইচ্ছাকৃতভাবে ক্যাচ ছাড়ে না। আমরা আমাদের ছেলেদের জন্য গর্বিত, পাকিস্তান এই ম্যাচে আরও ভাল খেলেছে।'

আরও পড়ুন: 'সেই সময় একমাত্র ধোনি টেক্সট করেছিলেন,' অভিমান উগরে দিলেন বিরাট

Advertisement

ফাইনালে কি মুখোমুখি হবে ভারত-পাকিস্তান?

এশিয়া কাপ-২০২২-এর সুপার-৪ ম্যাচে ভারত-পাকিস্তানের কাছে পাঁচ উইকেটে হেরেছে। এই ম্যাচে প্রথমে ব্যাট করে ১৮১ রান করে টিম ইন্ডিয়া। প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি ফর্মে ছিলেন ৪৪ বলে ৬০ রান করেন। কিন্তু পাকিস্তান এই লক্ষ্য শেষ ওভারে এক বল বাকি থাকতেই তাড়া করে জিতে নেয়। ভারতকে পাঁচ উইকেটে হারায় তারা।

এর আগে, ২৮ আগস্ট অনুষ্ঠিত ম্যাচে ভারত-পাকিস্তান ম্যাচে টিম ইন্ডিয়া বাবরদের পাঁচ উইকেটে হারিয়েছিল। এই এশিয়া কাপে দুই দলই এখন পর্যন্ত একে অপরকে একটি করে ম্যাচে হারিয়েছে। সমীকরণ ঠিক থাকলে এশিয়া কাপের ফাইনালে আবারও মুখোমুখি হতে পারে ভারত-পাকিস্তান।

Advertisement