scorecardresearch
 

Asia Cup Venue Update: ভারত VS পাকিস্তান ম্যাচ শীঘ্রই? এশিয়া কাপ হতে পারে ভারতেই

Asia Cup Venue Update: ভারত VS পাকিস্তান ম্যাচ শীঘ্রই? এশিয়া কাপ হতে পারে ভারতেই। এসিসির একটি বক্তব্যে এমনই জল্পনা উসকে দিয়েছে। ইউএই না ভারত! কোন দেশের ভাগ্যে ছিঁড়বে শিকে, জানুন...

Advertisement
asia cup 2022 can be in india: ভারতেই এশিয়া কাপ! asia cup 2022 can be in india: ভারতেই এশিয়া কাপ!
হাইলাইটস
  • শ্রীলঙ্কার রাজনৈতিক ও সামাজিক পরিস্থিতি ভয়াবহ
  • ফলে তারা অপারগ কোনও টুর্নামেন্ট করতে
  • এশিয়া কাপ হতে পারে ভারতে, এমন সম্ভাবনা উসকে দিয়েছে এসিসি

আসন্ন এশিয়া কাপে এবার উদ্যোক্তা হওয়ার কথা ছিল শ্রীলঙ্কার। কিন্তু তারা আর্থিক সংকটের কারণে টুর্নামেন্ট করতে পারবে না। এই কথা শ্রীলঙ্কা ক্রিকেট (SLC) এশিয়ান ক্রিকেট কাউন্সিলকে (ACC) পরিষ্কার জানিয়ে দিয়েছে। এই পরিস্থিতিতে মনে করা হচ্ছে যে এশিয়া কাপ আরব আমীরশাহীতে (UAE) হতে পারে। কিন্তু এর পরেও এসিসির সূত্র বলছে, ইউএই ছাড়া ভারতও ভাল একটা উত্তম বিকল্প হিসেবে রয়েছে।

শ্রীলঙ্কায় প্রবল সংকট

জানিয়ে দেওয়া যায়, যে এ বছর এশিয়া কাপ শ্রীলঙ্কায় হওয়ার কথা ছিল। তাদের আর্থিক পরিস্থিতি এবং দেশজুড়ে সংকটের কারণে তারা এবার এই টুর্নামেন্ট তো দূরের কথা অন্য কিছু আয়োজন করার কথা চিন্তা করতে পারছে না। ৬০ লাখের বেশি লোক খাদ্য সংকটে মুখে পড়েছে।

হাহাকার গোটা দেশজুড়ে

জ্বালানি গ্যাস, জ্বালানি তেল, টয়লেট পেপার এর মতো অত্যাবশ্যক জিনিসগুলিও পাওয়া যাচ্ছে না। পাশাপাশি যেটুকু যা পাওয়া যাচ্ছে তার দাম আকাশ ছোঁয়া। খাদ্যদ্রব্য মানুষের নাগালের বাইরে চলে গিয়েছে। শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতিরা পালিয়ে রয়েছেন। লোকেরা জ্বালানি এবং জ্বালানি গ্যাস কেনার জন্য দোকানের বাইরে ঘন্টার পর ঘন্টা লাইন দিয়ে অপেক্ষা করছেন। international cricketers রাও পেট্রোল ডিজেলের জন্য দু'দিন ধরে লাইনে দাঁড়িয়ে রয়েছেন বলে দেখা গিয়েছে।

ইউ এই এশিয়া কাপ করানোর জন্য একমাত্র এবং শেষ অপশন নয়

এসিসি সূত্র অনুযায়ী তারা পিটিআইকে জানিয়েছে যে, শ্রীলঙ্কান ক্রিকেট স্পষ্ট করে দিয়েছে যে তারা এবার রাজনৈতিক ও আর্থিক পরিস্থিতির কারণে এশিয়া কাপ করতে পারবে না। বিশেষ করে বিদেশী বিনিময় নিয়ে তারা একেবারেই অপারগ।

এই পরিস্থিতিতে ৬ দলের বড় টুর্নামেন্ট করানো তাদের পক্ষে সম্ভব নয়। এসিসি আধিকারিকরা জানিয়েছেন যে ইউএইতে এশিয়া কাপ করানোর জন্য শেষ বিকল্প নয়। লিস্টে আরও দেশ রয়েছে। ভারতেও টুর্নামেন্ট হতে পারে। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড সবার আগেই জানিয়ে দিয়েছে তারা টুর্নামেন্ট করতে পারবে না। অন্যদিকে ইউএইতে প্রতিযোগিতা করাতে হলে সে দেশের ক্রিকেট বোর্ডের ফাইনাল সম্মতি নিতে হবে। তখন সে টুর্নামেন্ট সেখানে হতে পারে। তা জানিয়েছেন যে যা সিদ্ধান্ত হবে তা খুব দ্রুত জানিয়ে দেওয়া হবে।

Advertisement

 

Advertisement