scorecardresearch
 

Team India Squad Asia Cup : এশিয়া কাপে দলে নেই বুমরাহ, ক্যাপ্টেন রোহিত; ফিরলেন কোহলি

এশিয়া কাপে ভারতীয় দল ঘোষণা করল BCCI। তবে টুর্নামেন্ট শুরুর আগেই দলের জন্য খারাপ খবর। চোটের জন্য দলে নেই বুমরাহ। সোমবার মুম্বইয়ে প্রধান নির্বাচক চেতন শর্মার নেতৃত্বে নির্বাচক কমিটির বৈঠকের পর ১৫ সদস্যের ভারতীয় দল চূড়ান্ত করা হয়।

ফাাইল ছবি ফাাইল ছবি
হাইলাইটস
  • এশিয়া কাপে ভারতীয় দল ঘোষণা করল BCCI
  • তবে খেলা শুরুর আগেই দলের জন্য খারাপ খবর

এশিয়া কাপে ভারতীয় দল ঘোষণা করল BCCI। তবে টুর্নামেন্ট শুরুর আগেই দলের জন্য খারাপ খবর। চোটের জন্য দলে নেই বুমরাহ। 

সোমবার মুম্বইয়ে প্রধান নির্বাচক চেতন শর্মার নেতৃত্বে নির্বাচক কমিটির বৈঠকের পর ১৫ সদস্যের ভারতীয় দল চূড়ান্ত করা হয়। দলে ফিরেছেন বিরাট কোহলি ও কেএল রাহুল। তবে চোট থাকার কারণে দলে নেই বুমরাহ।


১৫ জনের দল : রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্ত, দীপক হুডা, দীনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা,  অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, রবি বিষ্ণোই, ভুবনেশ্বর কুমার, আরশদীপ সিং, আভেশ খান। 

আরও পড়ুন : ফোন নম্বর লুকিয়ে করুন দেদার চ্যাট, WhatsApp-এর নয়া ফিচার

অন্য একটি টুইটবার্তায় BCCI জানিয়েছে, 'বুমরাহ ও হর্ষল প্যাটেল চোটের কারণে তাঁদের দলে রাখা হয়নি। তাঁরা এখন NCA-তে রয়েছেন। তিনজন খেলোয়াড় শ্রেয়স আইয়ার, অক্ষর প্যাটেল এবং দীপক চাহারকে স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে।'

যে ১৫ জনের দল বাছা হয়েছে সেখানে মাত্র তিনজন ফাস্ট বোলারকে রাখা হয়েছে। তাঁরা হলেন ভুবনেশ্বর কুমার, আভেশ খান এবং আরশদীপ সিং। দলে ৪ স্পিনার রেখেছেন নির্বাচকরা। তাঁদের নাম বিষ্ণোই, চাহাল, জাদেজা এবং অশ্বিন। ক্রিকেট বিশেষজ্ঞদের একাংশের মতে, সংযুক্ত আরব আমিরশাহির পিচের চরিত্র দেখে ৪ স্পিনার রাখা হয়েছে। 

২৭ অগাস্ট থেকে শুরু হবে এশিয়া কাপ। চলবে ১১ সেপ্টেম্বর পর্যন্ত। মোট ৬ দল অংশ নেবে টুর্নামেন্টে। শ্রীলঙ্কা, ভারত, পাকিস্তান, বাংলাদেশ ও আফগানিস্তান ইতিমধ্যেই টুর্নামেন্টে খেলার যোগ্যতা অর্জন করেছে। তবে বাছাইপর্বের পর ষষ্ঠ তথা শেষ দল নির্ধারণ করা হবে। আগামী ২০ অগাস্ট হংকং, কুয়েত, সিঙ্গাপুর এবং সংযুক্ত আরব আমির শাহিতে ষষ্ঠ দলের বাছাইপর্বের টুর্নামেন্ট শুরু হবে।