scorecardresearch
 

WhatsApp New Feature : ফোন নম্বর লুকিয়ে করুন দেদার চ্যাট, WhatsApp-এর নয়া ফিচার

সারাবছরই WhatsApp তাদের ফিচার নিয়ে কাজ করে। সেই মতো অ্যাপ আপডেটও হতে থাকে। তার সুবিধাও পান ইউজাররা। তবে এবার যে ফিচারের উপর কাজ শুরু করেছে WhatsApp তা কার্যত চমকে দেওয়ার মতো। এবার থেকে আপনি ফোন নম্বর লুকিয়ে করতে পারবেন চ্যাট।

Advertisement
ফাইল ছবি ফাইল ছবি
হাইলাইটস
  • সারাবছরই WhatsApp তাদের ফিচার নিয়ে কাজ করে
  • সেই মতো অ্যাপ আপডেটও হতে থাকে
  • তবে এবার যে ফিচারের উপর কাজ শুরু করেছে  WhatsApp তা কার্যত চমকে দেওয়ার মতো

সারাবছরই WhatsApp তাদের ফিচার নিয়ে কাজ করে। সেই মতো অ্যাপ আপডেটও হতে থাকে। তার সুবিধাও পান ইউজাররা। তবে এবার যে ফিচারের উপর কাজ শুরু করেছে  WhatsApp তা কার্যত চমকে দেওয়ার মতো। এবার থেকে আপনি ফোন নম্বর লুকিয়ে করতে পারবেন চ্যাট। এর আগে প্রচুর ফিচার্স WhatsApp আনলেও এই রকম প্রথম। 

এই বৈশিষ্ট্যটি WhatsApp-এর অ্যান্ড্রয়েড বিটা সংস্করণ 2.22.17.23-এ দেখা গেছে। এই অ্যাপটি Google Play বিটা প্রোগ্রামের মাধ্যমে পাওয়া যাবে। প্রতিবেদনে প্রকাশ, এই ফিচারটি সাধারণ ইউজারদের জন্য নয়। এখনও এই ফিচার তৈরির কাজ সম্পূর্ণ হয়নি। 

আরও পড়ুন : ক্তি বাড়াচ্ছে নিম্নচাপ, শুরু বৃষ্টি; ভাসবে দক্ষিণবঙ্গ? পূর্বাভাস

WABetaInfo- এই সংক্রান্ত একটি প্রতিবেদনও প্রকাশ করেছে। সেখানে উল্লেখ, ইউজারদের স্পেশিফিক WhatsApp গ্রুপ থেকে নম্বর হাইড রাখার অপশন দেওয়া হতে পারে। প্রথমে অ্যান্ডরয়েড ইউজাররা এর সুবিধা পেতে পারেন। 

WhatsApp-এ আসথে নয়া ফিচার
WhatsApp-এ আসথে নয়া ফিচার

আরও জানা গেছে, এই ফিচার্সের দৌলতে যে কোনও গ্রুপে নিজে থেকেই আপনার নম্বর হাইড হয়ে যাবে। অর্থাৎ কোনও গ্রুপে আপনি যদি নম্বর গোপন রাখতে চান, তার সুবিধে পাবেন এই ফিচার্সে। প্রতিবেদনে এই সংক্রান্ত একটি স্ক্রিনশটও দেখানো হয়েছে। কীভাবে কাজ করবে এই ফিচার্স তা নিয়েও একটা ধারণা পাওয়া যাবে সেই ছবি দেখে। 

আরও পড়ুন : Weight Loss Tricks : কীভাবে হাঁটলে কিছুদিনের মধ্যেই কমবে ওজন, জানুন

এর কার্যকারিতা কেবলমাত্র WhatsApp গ্রুপের মধ্য়েই দেখা যাবে। তবে এখনও এই ফিচার্সের কাজ সম্পূর্ণ হয়নি। তাই এই ফিচার্স আসার আগেই এতে আরও কিছু পরিবর্তন আসতে পারে বলে মনে করা হচ্ছে। 

Advertisement

প্রসঙ্গত, কিছুদিন আগে নতুন ফিচারের কথা জানিয়েছিল এই মেসেজিং অ্যাপ। যেমন, অনলাইন স্টেটাস লুকিয়ে রাখা। কিছুদিন আগেই এই ফিচার এসেছে।  তাতে খুশি ইউজাররা। 
 

Advertisement