scorecardresearch
 

ATK Mohun Bagan: কলকাতায় AFC ইন্টার জোনাল সেমিফাইনাল খেলবে ATK মোহনবাগান

কাদের বিরুদ্ধে সেই ম্যাচ হবে তা এখনও ঠিক হয়নি। ২৪ আগস্ট জানা যাবে, কারা হবে এটিকে মোহনবাগানের প্রতিপক্ষ। ২৯ জুলাই থেকেই মোহনবাগান মাঠে প্রস্তুতি শুরু করে দেবে সবুজ-মেরুন ব্রিগেড। ৬ এবং ৭ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে ইন্টার জোনাল সেমিফাইনাল। ৭ সেপ্টেম্বর কলকাতায় খেলতে নামবে এটিকে মোহনবাগান।

Advertisement
এটিকে মোহনবাগান দল এটিকে মোহনবাগান দল
হাইলাইটস
  • ৭ সেপ্টেম্বর খেলবে এটিকে মোহনবাগান
  • AFC ইন্টার জোনাল সেমিফাইনালে খেলবে তারা

এএফসি কাপের ইন্টার জোনাল সেমিফাইনালে সহজ প্রতিপক্ষ পেতে পারে এটিকে মোহনবাগান। কারণ বৃহস্পতিবার হওয়া এএফসি কাপের ড্র অনুষ্ঠিত হয়। সেখানে দেখা যায়, আশিয়ান জোনের চ্যাম্পিয়নের সঙ্গে এএফসি ইন্টার জোনাল সেমিফাইনাল খেলবে এটিকে মোহনবাগান। তবে কাদের বিরুদ্ধে সেই ম্যাচ হবে তা এখনও ঠিক হয়নি। ২৪ আগস্ট জানা যাবে, কারা হবে এটিকে মোহনবাগানের প্রতিপক্ষ। ২৯ জুলাই থেকেই মোহনবাগান মাঠে প্রস্তুতি শুরু করে দেবে সবুজ-মেরুন ব্রিগেড।

কবে হবে সেমিফাইনাল ম্যাচ?
৬ এবং ৭ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে ইন্টার জোনাল সেমিফাইনাল। ৭ সেপ্টেম্বর কলকাতায় খেলতে নামবে এটিকে মোহনবাগান। 

তৈরি হচ্ছে দল
২৯ জুলাই থেকে শুরু হবে সবুজ-মেরুনের প্র্যাকটিস। পাঁচ বিদেশিকে ইতিমধ্যেই সই করিয়ে ফেলেছে এটিকে মোহনবাগান। তবে রয় কৃষ্ণা-ডেভিড উইলিয়ামস জুটির বিকল্প খুঁজছে এটিকে মোহনবাগান। সে ক্ষেত্রে বেশ বেগ পেতে হচ্ছে সবুজ-মেরুন কর্তাদের। কারণ, এখন ট্রান্সফার মার্কেট খোলা থাকলেও ভাল মানের বিদেশি স্ট্রাইকার পাওয়া মুশকিল হয়ে যাচ্ছে। ফলে ডিফেন্স শক্তিশালী হলেও গোল করবে কে? তা নিয়ে সমস্যায় পড়তে হচ্ছে এটিকে মোহনবাগানকে। মূলত এএফসি কাপের কথা চিন্তা করেই ডিফেন্স পোক্ত করতে চেয়েছেন জুয়ান ফেরান্দো। আর সেই কাজটা করতে গিয়েই সমস্যা হয়ে গিয়েছে।

আরও পড়ুন; কুঁচকির চোট কাটিয়ে ফিরতে পারেন বিরাট, বাদ পড়তে পারেন কে?

আরও পড়ুন: রয় কৃষ্ণ-উইলিয়ামসদের বিকল্প কে? হন্যে হয়ে খুঁজছে ATK মোহনবাগান

স্বদেশী স্ট্রাইকারের উপর ভরসা করতে হবে এটিকে মোহনবাগানকে 

Advertisement

গোল করার ক্ষেত্রে স্বদেশী ফুটবলারদের উপরেই বেশি নির্ভর করতে হবে ফেরান্দোকে। কারণ স্ট্রাইকার হিসেবে এক জন ফুটবলারকে নিতে পারবে এটিকে মোহনবাগান। মরশুমের মাঝে তাঁর চোট হলে বা কার্ড সমস্যা হলে গোল করার জন্য লিস্টন কোলাসো, মনবীর সিং বা কিয়ান নাসিরির দিকেই তাকিয়ে থাকতে হবে এটিকে মোহনবাগানকে। চাইলেও ভাল মানের বিদেশি আনতে পারছেন না এটিকে মোহনবাগান কর্তারা। কারণ,যারা গত মরশুমে ভাল খেলেছিলেন তাদের কেউই ফ্রি নেই। কোনও না কোনও দলের সঙ্গে চুক্তি করে ফেলেছেন। সে ক্ষেত্রে বড় অঙ্কের ট্রান্সফার ফি দিয়ে তাদের নিতে হবে। অনেক ফুটবলারকে পছন্দ হলেও এই কারণেই আটকে যাচ্ছেন এটিকে মোহনবাগান কর্তারা। বিদেশি সই না হলেও এটা মানতেই হবে ভারতীয় ফুটবলারদের নিয়ে গড়া এটিকে মোহনবাগানের আক্রমণভাগ অন্যতম সেরা। গত মরশুমে রয় কৃষ্ণা ভাল ফর্মে ছিলেন না। হয়ত তিনি ফেরান্দোর স্ট্র্যাটেজির সঙ্গে খাপ খাওয়াতে পারছিলেন না। 

Advertisement