scorecardresearch
 

সাকিবকে 'ভিলেন' বানানোর চেষ্টা চলছে, দাবি স্ত্রী শিশিরের

সাকিবের সমর্থনে ব্য়াট ধরলেন স্ত্রী শিশির। সাকিবের হয়ে ক্ষমা চাওয়া নয়, সাকিব ঠিক করেছেন বলেই ঘুরিয়ে দাবি করেন তিনি। সাকিবকে ভিলেন বানানোর চেষ্টা করা হচ্ছে বলেও দাবি করেন শিশির। যা নিয়ে নিভন্ত বিতর্কে নতুন করে ঘি পড়েছে। শুরু হয়েছে সমালোচনা, পাল্টা সমালোচনা।

Advertisement
সাকিব-শিশির সাকিব-শিশির
হাইলাইটস
  • সাকিবকে ইচ্ছে করে ভিলেন বানানো হচ্ছে
  • আসল সমস্য়া আম্পায়ারিংকে আড়াল করা হচ্ছে
  • গোটা বিষয়টি উপভোগ করছি

সাকিবকে সমর্থন স্ত্রী শিশিরের

সাকিবের সমর্থনে ব্য়াট ধরলেন স্ত্রী শিশির। সাকিবের হয়ে ক্ষমা চাওয়া নয়, সাকিব ঠিক করেছেন বলেই ঘুরিয়ে দাবি করেন তিনি। সাকিবকে ভিলেন বানানোর চেষ্টা করা হচ্ছে বলেও দাবি করেন শিশির। যা নিয়ে নিভন্ত বিতর্কে নতুন করে ঘি পড়েছে। শুরু হয়েছে সমালোচনা, পাল্টা সমালোচনা।

https://www.facebook.com/Umme.AlHasan.Shishir.Official/photos/a.1638027739583662/4058878230831922/?type=3

স্টাম্পে লাথি, স্টাম্প তুলে আছাড়

বাংলাদেশের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান এর ঢাকায় ঘরোয়া ক্রিকেটে, ঢাকা প্রিমিয়ার লিগের একটি ম্যাচে আম্পায়ারের সিদ্ধান্তের অসন্তোষ প্রকাশ করে স্ট্যাম্পে লাথি মারার ঘটনা নিয়ে বিতর্ক তুঙ্গে উঠেছে। পরে আবার স্টাম্প তুলে আছাড়ও মারেন সাকিব। কেউ সাকিবের কড়া শাস্তির দাবি জানিয়েছেন, কেউ মাঠের মধ্যে ক্ষণিকের ভুল বলে তা এড়িয়ে যাওয়া উচিত বলে পরামর্শ দিয়েছেন। বাংলাদেশ থেকে আন্তর্জাতিক ক্রিকেট আঙিনা, সরগরম সাকিবের এই আচরণে।

সাকিবকে ভিলেন বানানো হচ্ছে উদ্দেশ্যপ্রণোদিতভাবে!

এবার তার এই ঘটনাকে বাড়িয়ে রং চড়িয়ে দেখানো হচ্ছে বলে দাবি করে স্বামীর পাশে দাঁড়ালেন সাকিবের স্ত্রী শিশির। স্বামীর সমর্থনে তিনি ফেসবুকে একটি পোস্ট করে জানান, সাকিবকে ভিলেন বানানোর চেষ্টা করা হচ্ছে। পাশাপাশি আম্পায়ারদের সিদ্ধান্ত নিয়েও তিনি সন্দেহ প্রকাশ করেন তিনি।

ঠিক কি বলেন শিশির

পাশাপাশি তিনি বলেন, ''আমি সংবাদমাধ্যমের পাশাপাশি এই ঘটনাটি উপভোগ করছি। অবশেষে কিছু খবর অন্তত সংবাদমাধ্যম পেল।'' পাশাপাশি সাকিবকে অনেকেই সমর্থন জানিয়েছেন। তাঁদের ধন্যবাদ জানান তিনি। তাঁর দাবি, ''সবাই কি ঘটনা ঘটেছে, পরিষ্কার দেখেছেন।'' শিশিরের দাবি, "অন্তত কেউ একজন ভুলের বিরুদ্ধে দাঁড়ানোর সাহস দেখিয়েছেন।" তিনি বলেন, "এটা অত্যন্ত দুঃখজনক যে, যে কারণে সাকিব এই ঘটনা ঘটিয়েছে, সেটিকে আড়াল করে সাকিবের স্ট্যাম্পে লাথি মারার ঘটনাটিকে বড় করে দেখানো হচ্ছে। বিভিন্ন সংবাদমাধ্যমের শিরোনাম দুঃখজনক আমি মনে করি।"

Advertisement

ঘটনাটি ঠিক কি ঘটেছে?

বৃহস্পতিবার বাংলাদেশের ঢাকায় শের-এ-বাংলা স্টেডিয়ামে ঢাকা প্রিমিয়ার লিগে আবাহনী লিমিটেড এবং মহামেডান স্পোর্টিং এর মধ্যে খেলা চলছিল। সে সময় আবাহনীর মুশফিকুর রহিম ব্যাট করছিলেন। সাকিব বল করতে এসে একটি এলবিডাব্লুর আপিল করেন. আম্পায়ার নাকচ করে দেওয়ায় মেজাজ হারান সাকিব। তিনি স্ট্যাম্পে লাথি মারেন। দেখে হতচকিত হয়ে পড়েন আম্পায়ার। চমকে যান জাতীয় দলে তাঁর সতীর্থ মুশফিকুর রহিমও।

ক্ষমা চাইলেও বিতর্ক জীবিত

পরে অবশ্য ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে মোহামেডান আবাহনীকে হারিয়ে দেয়। কিন্তু বিশ্বের এক নম্বর অলরাউন্ডার তালিকায় থাকা সাকিবের এমন আচরণ মেনে নিতে পারেননি অনেকেই। সাকিবের ঔদ্ধত্যের বহিঃপ্রকাশ বলে মনে করছেন অনেকে। অনেকে আবার সাময়িক ভুল বলে ব্যাপারটি অল্পের মধ্যে মিটিয়ে নেওয়ার দাবি জানিয়েছেন। ম্যাচ শেষে অবশ্য সাকিব নিজের ভুল স্বীকার করে ক্ষমা চেয়ে নেন। তাতে বিতর্ক মেটেনি। পরে সাকিবের স্ত্রীর এমন পোস্টে নতুন করে বিতর্ক উসকে উঠেছে।

 

Advertisement