scorecardresearch
 

Ball Of Century: ঠিক যেন 'বল অফ সেঞ্চুরি', ভয়ঙ্কর স্পিনে উইকেট কুয়েতের ওয়াকারের, VIRAL VIDEO

স্পিন বোলিং যে কতটা ভয়ঙ্কর হতে পারে তা গোটা বিশ্বকে দেখিয়ে দিয়েছিলেন শ্যেন ওয়ার্ন। তাঁর 'বল অফ সেঞ্চুরি' গটা ক্রিকেট জগতের মাথা ঘুরিয়ে দিয়েছিল। তবে এবার সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল আরও এক স্পিনারের ভিডিও যা দেখে মাথা ঘুরে গিয়েছে নেটিজেনদের। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল সেই বলের ক্লিপ। 

Advertisement
সেই ভাইরাল ভিডিও সেই ভাইরাল ভিডিও

স্পিন বোলিং যে কতটা ভয়ঙ্কর হতে পারে তা গোটা বিশ্বকে দেখিয়ে দিয়েছিলেন শ্যেন ওয়ার্ন। তাঁর 'বল অফ সেঞ্চুরি' গোটা ক্রিকেট জগতের মাথা ঘুরিয়ে দিয়েছিল। তবে এবার সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল আরও এক স্পিনারের ভিডিও যা দেখে মাথা ঘুরে গিয়েছে নেটিজেনদের। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল সেই বলের ক্লিপ। 

কুয়েতের এই ভিডিওতে দেখা যাচ্ছে, অদ্ভুত বোলিং অ্যাকশনে ওয়াকার বল করছেন। অফ স্টাম্পের বাইরে ভালভাবে পিচ করার আগে একটি লুপিং ট্র্যাজেক্টোরি নেয়। ব্যাটার তা দেখেই অফস্ট্যাম্পের বাইরে অনেকটা সরে আসেন। আপাত নিরীহ বল মনে করে লেগ সাইডের দিকে শট করার চেষ্টা করেন ব্যাটার। তবে বলটি পিচ করার পরে একটি তীক্ষ্ণ বাঁক নেয় এবং মিডল এবং লেগ স্টাম্পের উপরে আঘাত করে। ব্যাটার তাঁর স্টাম্পের লাইনের বাইরে দাঁড়িয়ে থাকেন। অবাক হয়ে যান ব্যাটার। 

কেউ কেউ এটিকে নতুন 'বল অফ দ্য সেঞ্চুরি' বলেও অভিহিত করেছেন। ১৯৯৩ সালের জুনে ইংল্যান্ডের মাইক গ্যাটিংকে আউট করার জন্য প্রয়াত অস্ট্রেলিয়ান গ্রেট শেন ওয়ার্নের ডেলিভারিকে বল অফ দ্য সেঞ্চুরি বলা হয়ে থাকে। সেই রকম ভাবেই এক ট্যুইটার ব্যবহারকারী লিখেছেন,  'বল কুয়েত থেকে ওমানে ঘুরছে।' আরেকজন বলেছেন, 'বল অফ দ্য সেঞ্চুরি, ২১ শতাব্দীর সংস্করণ।' 

অনেক ভক্ত উল্লেখ করেছেন যে বোলারের রান আপ মনে হচ্ছে ভারতের হরভজন সিং-এর মতো শুরু হলেও এতে শ্রীলঙ্কার মুত্তিয়া মুরালিধরনও ছিলেন। এই ভিডিও শুধু ট্যুইটারে নয় ভাইরাল হয়েছে ফেসবুকেও। 

      

Advertisement
Advertisement