scorecardresearch
 

Ranji Trophy: ২৬৫ রানেই শেষ ওড়িশার ইনিংস, ২ উইকেট হারিয়ে চাপে বাংলা

রঞ্জি ট্রফির (Ranji Trophy) এলিট গ্রুপে ইডেনে (Eden Gardens) ওড়িশার বিরুদ্ধে ভাল জায়গায় বাংলা (Bengal)। দ্বিতীয় দিনে ২৬৫ রানে শেষ হয় ওড়িশার ইনিংস। দিনের শেষে বাংলার রান ২ উইকেটে ৩৯। এখনও ২২৬ রানে পিছিয়ে রয়েছে বাংলা। ওড়িশাকে আরও আগে অলআউট করে দিতে পারত বাংলা।

Advertisement
বাংলা দল বাংলা দল

রঞ্জি ট্রফির (Ranji Trophy) এলিট গ্রুপে ইডেনে (Eden Gardens) ওড়িশার বিরুদ্ধে ভাল জায়গায় বাংলা (Bengal)। দ্বিতীয় দিনে ২৬৫ রানে শেষ হয় ওড়িশার ইনিংস। দিনের শেষে বাংলার রান ২ উইকেটে ৩৯। এখনও ২২৬ রানে পিছিয়ে রয়েছে বাংলা। ওড়িশাকে আরও আগে অলআউট করে দিতে পারত বাংলা। তবে শেষ উইকেটে প্রতিরোধ গড়ে তোলেন সুনীল কুমার রাউল ও বসন্ত কুমার মোহান্তি। তাঁরা যথাক্রমে ২৪ ও ১৫ রানের ইনিংস খেলেন। তবে আকাশ দীপের চোট চিন্তায় রাখল বাংলাকে।

বসন্ত নিজের শেষ রঞ্জি ম্যাচে নট আউটই থেকে গেলেন। ওড়িশার হয়ে সম্ভাবত এ দিনই শেষবার ব্যাট হাতে নামলেন বর্ষীয়ান এই ক্রিকেটার।  লক্ষ্ণীরতন শুক্লা, মনোজ তিওয়ারি, সৌরাশিস লাহিড়ীদের সঙ্গে বহু ম্যাচ খেলেছেন পূর্বাঞ্চলের হয়ে। এদিন চা পানের বিরতির পর ওড়িশা যখন ফিল্ডিংয়ে নামছে, তখন দুই দলের ক্রিকেটারদের সঙ্গে তাঁকে গার্ড অফ অনার দিলেন লক্ষ্মী-মনোজরাও। 

বাংলার ইনিংসে প্রথম উইকেট তুলে নিলেন বসন্তই। করণ লালের (৮) উইকেট তুলে নেন তিনিই। বাংলার রান তখন মাত্র ১২। এরপর আউট হন সুদীপ ঘরামিও (৯)। ফর্মে থাকা সুদীপের উইকেট বড় ধাক্কা বাংলার জন্য। যদিও এরপর আর কোনও উইকেট হারাতে হয়নি বাংলাকে। দ্বিতীয় দিনের শেষে মনোজদের বোর্ডে ৩৯ রান। ২২৬ রানে পিছিয়ে থাকা বাংলার হাতে আট উইকেট। 
 
রঞ্জি কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয়ে গেলেও, এই ম্যাচে বাংলার বোলাররা সেভাবে নিজেদের মেলে ধরতে ব্যর্থ হলেন। প্রথম দিন সকালের চার ঘণ্টা নষ্ট হওয়া অবশ্যই তার একটা বড় কারণ। কিন্তু তারপরও ওড়িশার ইনিংস শেষ করতে সাতজন বোলারকে ব্যাবহার করতে হল মনোজকে। ঈশান পোড়েল ও প্রীতম তিনটি করে উইকেট তুলে নিয়েছেন। দুটি উইকেট নিয়েছেন আকাশ ঘটক। এছাড়া একটি করে উইকেট নিয়েছেন আকাশ দীপ ও গীত পুরি।  চোট পাওয়া আকাশ দীপের জায়গায় কনকারশন সাব হিসেবে দলে আসেন গীত পুরি। তিনিও উইকেট পেয়েছেন। 

Advertisement

Advertisement