scorecardresearch
 

Viral Goal: যেন কার্লোস! এই বাঙালি কিশোরের ফ্রি কিক থেকে গোলটা জাস্ট দেখুন, VIRAL VIDEO

ফেসবুকে ভাইরাল বাংলার রবার্তো কার্লোস (Robarto Carlos)। বাংলাদেশের (Bangladesh) একটি ফুটবল টুর্নামেন্টে দেখা গিয়েছে এমন গোল। যা দেখে চমকে উঠেছেন ব্যবহারকারীরা। দেদার শেয়ারও হয়েছে সেই ভিডিও।

Advertisement
কার্লোস ও সইফুল কার্লোস ও সইফুল
হাইলাইটস
  • দারুণ গোল সইফুলের
  • ভাইরাল ভিডিও

ফেসবুকে ভাইরাল বাংলার রবার্তো কার্লোস (Robarto Carlos)। বাংলাদেশের (Bangladesh) একটি ফুটবল টুর্নামেন্টে দেখা গিয়েছে এমন গোল। যা দেখে চমকে উঠেছেন ব্যবহারকারীরা। দেদার শেয়ারও হয়েছে সেই ভিডিও। ব্রাজিলের (Brazil) বিশ্বকাপজয়ী ডিফেন্ডার রবার্তো কার্লোস গোটা বিশ্বে দারুণ বিখ্যাত। ভারতের মাটিতেও ইন্ডিয়ান সুপার লিগে খেলতে ও কোচিং করতে দেখা গিয়েছে তাঁকে। রবার্তো কার্লোসের ফ্রিকিক থেকে প্রচুর গোল রয়েছে। সেটপিস স্পেশালিস্ট হিসেবে বেশ জনপ্রিয় ব্রাজিলিয়ান ডিফেন্ডার।

বাংলাদেশের চাঁদপুর গ্রামের খেড়িহর গ্রামে ফুটবল টুর্নামেন্টে ফ্রিকিক থেকে দারুণ গোল করেন সইফুল ইসলাম। ডান পায়ের শটে সরাসরি বল গোলে মারেন সইফুল। তাঁর আউটস্টেপ ব্যবহার করে দারুণ শট করেন তিনি। বল দুই ফুটবলারের ওয়াল ও গোলরক্ষকে বোকা বানিয়ে গোলে ঢোকে। প্রথম পোস্টে দাড়িয়েও গোল বাঁচাতে পারেননি গোলরক্ষক। ফুটবলারদের পাশাপাশি মাঠে উপস্থিত দর্শকরাও অবাক হয়ে যান। ডান পায়ের শট এতটা বাঁক খাইয়ে গোলে ঢোকান কার্যত অসম্ভব। তবে সেই অসম্ভব কাজকেই সম্ভব করে দেখালেন বাংলাদেশের তরুণ।

দেখুন সেই ভিডিও

আরও পড়ুন: 'ব্রেক আপ করুন,' রোষের মুখে আলভারেজের গার্লফ্রেন্ড, সমস্যায় আর্জেন্টাইন তারকা

১৯৯৭ সালে ফ্রান্সের বিরুদ্ধে একটি ফ্রেন্ডলি ম্যাচে এমনই একটা গোল করেছিলেন রবার্তো কার্লোস। ৩৫ গজ দূর থেকে নেওয়া ফ্রিকিক ঠিক এভাবেই গোলরক্ষক বার্থেজকে কিছু বুঝতে না দিয়েই গোলে ঢুকে যায়। পদার্থ বিজ্ঞানিরা এই গোল নিয়ে গবেষণা করেও কিছু বুঝতে পারেননি। কারণ, ওরকম জায়গা থেকে ফ্রিকিক ওভাবে সাধারণত গোলে ঢোকে না।

আরও পড়ুন:মেসি VS রোনাল্ডো হাইভোল্টেজ ম্যাচ জানুয়ারিতেই, কবে?

৩৫ গজ দূর থেকে নেওয়া রবার্তো কার্লোসের ফ্রিকিক বাঁক খেয়ে গোলপোস্টের কোনায় লেগে জালের ভিতরে জড়িয়ে যায়। কীভাবে এমন গোল করেছিলেন তা আজও জানেন না ব্রাজিলিয়ান তারকা। তিনি নিজেও স্বীকার করে নেন ব্যাপারটা হয়ে গিয়েছিল।  

Advertisement

বিজ্ঞানীরা সইফুলের গোল নিয়েও গবেষণা করতে পারেন। ফেসবুকে এই গোল নিয়ে নিজেদের মুগ্ধ হওয়ার কথা জানিয়েছেন ব্যবহারকারীরা। কেউ কেউ লিখেছেন, 'এটা বাংলাদেশের শ্রেষ্ঠ গোল।  ভালো কোচের তত্ত্বাবধানে থাকতে পারলে অনেক ভালো প্লেয়ার হতে পারবে সইফুল।'  ফুটবল প্রশাসকদের দিকে অভিযোগের আঙুল তুলে অনেকের মন্তব্য, 'দেশে এমন অনেক প্রতিভাবান খেলোয়াড় আছে, কিন্তু আফসোস আমাদের দেশে দুর্নীতি ভরা '।  অনেকেই আবার ব্রাজিলিয়ান তারকার গোলের সঙ্গে এই গোলের তুলনাও করেছেন।
   

TAGS:
Advertisement