scorecardresearch
 

Pele on Lionel Messi and Kylian Mbappe: 'দিয়েগো হয়তো হাসছে,' হাসপাতাল থেকে আবেগঘন মেসেজ পেলের, স্পেশাল বার্তা এমবাপেকেও

Pele: একই সঙ্গে গোল্ডেন বুট জয়ী এমবাপেকেও (Kulian Mbappe) ফাইনালে হ্যাট-ট্রিক গোলের জন্য শুভেচ্ছা জানিয়েছেন। শ্বাসের সমস্যা নিয়ে বর্তমানে হাসপাতালে ভর্তি রয়েছেন ব্রাজিলের প্রাক্তন তারকা।

Advertisement
পেলে পেলে
হাইলাইটস
  • মেসির প্রশংসায় পঞ্চমুখ পেলে
  • স্পেশাল বার্তা এমবাপেকেও
  • মরক্কোকে শুভেচ্ছা পেলের

হাসপাতালের বিছানা থেকে লিওনেল মেসিদের বিশ্বকাপ ২০২২ (FIFA World Cup 2022) জয়ের শুভেচ্ছা জানালেন ব্রাজিলের সর্বকালের সেরা ফুটবলার পেলে (Pele)। একই সঙ্গে গোল্ডেন বুট জয়ী এমবাপেকেও (Kulian Mbappe) ফাইনালে হ্যাট-ট্রিক গোলের জন্য শুভেচ্ছা জানিয়েছেন। শ্বাসের সমস্যা নিয়ে বর্তমানে হাসপাতালে ভর্তি রয়েছেন ব্রাজিলের প্রাক্তন তারকা।

মেসির প্রশংসায় পঞ্চমুখ পেলে

ইনস্টাগ্রামে আর্জেন্টিনা ও মেসির প্রশংসায় পঞ্চমুখ পেলে। পেলের কথায়, 'ফুটবল ফের তার গল্প সুন্দর করে বর্ণনা করল। মেসি তাঁর প্রথম বিশ্বকাপ জিতলেন। মেসির এটা পাওনাই ছিল। ও-ই দাবিদার। আমার প্রিয় বন্ধু এমবাপে ফাইনালে ৪ গোল করেছে। আমাদের খেলায় ভবিষ্যতের জন্য এই ধরনের পারফর্ম্যান্স কোনও উপহারের কম নয়। অভিনন্দন আর্জেন্টিনা! নিশ্চিতভাবে দিয়েগো এখন হাসছে।'

স্পেশাল বার্তা এমবাপেকেও

ফাইনালে হ্যাট-ট্রিকের রেকর্ড রয়েছে পেলেরও। ১৯৬৬ সালে ইংল্যান্ডের জিওফ হার্স্টের পর প্রথম খেলোয়াড় হিসেবে বিশ্বকাপ ফাইনালে হ্যাটট্রিক করেন তিনি। ৮২ বছর বয়সী পেলে তাঁকে সহানুভূতি জানিয়েছেন।

আরও পড়ুন: ফ্যাক্ট চেক: মেসির হাতে বিশ্বকাপ দেখতে চেয়েছেন পেলে! ফাইনালের আগে ফেসবুক ছয়লাপ মনগড়া উক্তিতে

মরক্কোকে শুভেচ্ছা পেলের

কাতার বিশ্বকাপে সবচেয়ে বড় চমক বোধহয় দেখিয়েছে মরক্কো। স্বপ্নের পথচলায় গ্রুপ সেরা হয়ে নকআউট পর্বে উঠে তারা পেরিয়ে যায় একের পর এক ধাপ। আরব ও আফ্রিকার প্রথম দল হিসেবে সেমি-ফাইনালে খেলে মরক্কো। তাদেরকেও অভিনন্দন জানাতে ভোলেননি পেলে। পেলে লিখেছেন, অবিশ্বাস্য একটি বিশ্বকাপের জন্য মরক্কোকে অভিনন্দন না জানিয়ে থাকতে পারি না। আফ্রিকার জ্বলে উঠতে দেখে দারুণ লাগছে।

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Pelé (@pele)

Advertisement

গত ২৯ নভেম্বর থেকে সাও পাওলোর অ্যালবার্ট আইনস্টাইন হাসপাতালে ভর্তি পেলে। মাস খানেক আগে কোভিড আক্রান্ত হন তিনি। বাড়িতেই কোভিড মুক্ত হলেও শ্বাসকষ্টের সমস্যার জন্য তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়। 

Advertisement