scorecardresearch
 

টেস্টে বাদ, ওয়ান-ডেতে Comeback চেতেশ্বর পূজারার, সফল হবেন?

টেস্টে বাদ, ওয়ান-ডেতে Comeback চেতেশ্বর পূজারা, আদৌ সফল হবেন? ব্য়াট হাতে নেমে পড়লে বোঝা যাবে। কিন্তু কেন তাঁকে নেওয়া হলো ওয়ান-ডেতে? অবাক বিশ্ব।

চেতেশ্বর পূজারার ওয়ানডে কামব্যাক চেতেশ্বর পূজারার ওয়ানডে কামব্যাক
হাইলাইটস
  • টেস্টে বাদ পড়েছেন চেতেশ্বর পূজারা
  • ওয়ান-ডেতে ফিরছেন তিনি
  • সাফল্য নিয়ে সন্দিহান অনেকেই

টেস্ট দলে আর অটোমেটিক চয়েস তিনি। এক সময় রাহুল দ্রাবিড়ের সঙ্গে তুলনা করা হলেও তিনি মান রাখতে পারেননি তিনি। একের পর এক ব্যর্থতা ও প্রয়োজনের সময় দলকে ভরসা দিতে ব্যর্থ হয়ে টেস্টের একমাত্র জায়গা থেকে বাদ পড়েছেন তিনি। তাঁর বিরুদ্ধে অভিযোগ তিনি স্বাভাবিকের চেয়েও মন্থর খেলেন। এবার তিনি টেস্ট থেকে বাদ পড়লেও এবার ফিরছেন তিনি ওয়ান-ডেতে। 

কোথায় খেলবেন তিনি?

ভারতের সিনিয়র ব্যাটার চেতেশ্বর পূজারা সাসেক্সের সাথে একটি চুক্তি করেছেন। যা তাকে কাউন্টি চ্যাম্পিয়নশিপ এবং রয়্যাল লন্ডন একদিনের টুর্নামেন্টের সময়কাল জুড়ে ইংলিশ কাউন্টিতে খেলতে দেবে। তিনি এখন ওয়ান-ডেতে খেলবেন। পূজারা এর আগে ইয়র্কশায়ারে কাউন্টি খেলেছেন। তিনি ২০২০ সালে গ্লসেস্টারশায়ারের জন্য ৬ টি ম্যাচ খেলার জন্য সাইন আপ করেছিলেন। কিন্তু কোভিড -১৯ মহামারির কারণে তার চুক্তি বাতিল করা হয়েছিল।

এর আগে আইপিএল থাকায় সুযোগ পেয়েও যেতে পারেননি

চেতেশ্বর পূজারা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২২ মেগা নিলামে ক্রেতা খুঁজে পেতে ব্যর্থ হওয়ার পরে ইংল্যান্ডে খেলার সিদ্ধান্ত নেন। IPL ২০২১ নিলামে চেন্নাই সুপার কিংস দ্বারা কেনার কারণে ভারতের ইংল্যান্ড সফর সত্ত্বেও পূজারা গত বছর কাউন্টির জন্য ইংল্যান্ডে যাননি। চলতি বছরের শুরুর দিকে ভারতের দক্ষিণ আফ্রিকা সফরে খুবই সাধারণ পারফরম্যান্সের পর ঘরের মাঠে শ্রীলঙ্কার বিরুদ্ধে চলমান ২ ম্যাচের সিরিজের টেস্ট দল থেকেও বাদ পড়েছিলেন পূজারা। তবে, ভারতের জাতীয় নির্বাচক কমিটির চেয়ারম্যান চেতন শর্মা বলেছেন পূজারার পাশাপাশি অজিঙ্কা রাহানে, যিনিও ছাঁটাইয়ের মুখোমুখি হয়েছেন, তাঁদের জন্যও দরজা খোলা থাকবে।

পূজারার সঙ্গী হচ্ছেন জোস ফিলিপ

আসন্ন কাউন্টি ও একদিনের টুর্নামেন্টে সাসেক্সের বিদেশি ব্যাটার হিসেবে অস্ট্রেলিয়ার ট্র্যাভিস হেডের স্থলাভিষিক্ত হয়েছেন পূজারা। "পূজারা মরসুমের প্রথম চ্যাম্পিয়নশিপ ম্যাচের জন্য সময়মতো পৌঁছে যাবে এবং অন্তত RL৫০ প্রতিযোগিতার শেষ পর্যন্ত থাকবে," সাসেক্স বলেছে। এদিকে পাকিস্তানের মহম্মদ রিজওয়ানের অন্তর্বর্তী স্থলাভিষিক্ত হিসেবে অস্ট্রেলিয়ার জোস ফিলিপকেও চুক্তিবদ্ধ করেছে সাসেক্স।

সাসেক্সের বিবৃতি

জুনের শুরুতে পাকিস্তান বনাম ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে সিরিজের পুনর্বিন্যাসের পরে আমরা চ্যাম্পিয়নশিপ মরসুমের প্রথম দিকে এবং ব্লাস্ট গ্রুপের অন্তত আটটি খেলার জন্য মহম্মদ রিজওয়ানকে পাওয়ার আশা করছি। তিনি বর্তমান পাকিস্তান বনাম থেকে আসবেন। চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় রাউন্ডের জন্য অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ যথাসময়ে ১৪ এপ্রিল। এই সময়ের মধ্যে বাকি ব্লাস্ট ম্যাচ এবং চ্যাম্পিয়নশিপ ম্যাচগুলির জন্য আমাদের কাছে শক্তিশালী স্কোয়াড রয়েছে তা নিশ্চিত করতে আমরা অস্ট্রেলিয়ান ব্যাটার/রক্ষক জশ ফিলিপকে চুক্তিবদ্ধ করেছি, "ক্লাব যোগ করেছে।"

ইউকেতে খেলা উপভোগ করেছি: পূজারা

পূজারা এক বিবৃতিতে বলেছেন, "আগামী মরসুমের জন্য ঐতিহাসিক সাসেক্স কাউন্টি ক্রিকেট ক্লাবের অংশ হতে পেরে আমি উচ্ছ্বসিত এবং সম্মানিত। আমি শীঘ্রই সাসেক্স পরিবারের সাথে যোগ দিতে এবং এর সমৃদ্ধ ক্রিকেট ইতিহাসের অংশ হতে উন্মুখ। সাসেক্স থেকে। "বছরের পর বছর ধরে আমি সর্বদা ইউকেতে কাউন্টি ক্রিকেট খেলে আমার সময় উপভোগ করেছি, তাই অধীর আগ্রহে নতুন কর্মকালের জন্য অপেক্ষা করছি এবং ক্লাবের সাফল্যে অবদান রাখার আশা করছি।"

পূজারা সম্প্রতি ২০২১-২২ রঞ্জি ট্রফির লিগ পর্বে সৌরাষ্ট্রের হয়ে খেলেছেন। তিনি ৩ ম্যাচে ২ অর্ধশতক সহ ১৯১ রান করেন। যাই হোক, সৌরাষ্ট্র টুর্নামেন্টের নকআউট পর্যায়ে যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হয়েছে। এলিট গ্রুপ ডি-তে মুম্বইয়ের পিছনে দ্বিতীয় স্থানে রয়েছে।

 

 
; ; ;