scorecardresearch
 

Commonwealth Games 2022: কমনওয়েলথে 'স্বর্ণবর্ষা', এবার পুরুষদের টেবিল টেনিসে সোনা জয়

Commonwealth Games 2022: চলতি কমনওয়েলথ গেমসে ভারত এখনও পর্যন্ত ১২টি পদক জিতেছে। যার মধ্যে ৫টি স্বর্ণ, ৪টি রুপো এবং ৩টি ব্রোঞ্জ রয়েছে৷ শুধু ভারোত্তোলনেই এসেছে ৭টি পদক।

Advertisement
টেবিল টেনিসে সোনা ভারতের। টেবিল টেনিসে সোনা ভারতের।
হাইলাইটস
  • পুরুষদের টেবিল টেনিসে সোনা জিতল টিম ইন্ডিয়া।
  • চলতি কমনওয়েলথ গেমসে ভারত এখনও পর্যন্ত ১২টি পদক জিতেছে।

কমনওয়েলথ গেমসে আরও একটা সোনা এল ভারতের ঝুলিতে। পুরুষদের টেবিল টেনিসে সোনা জিতল টিম ইন্ডিয়া।ফাইনাল ম্যাচে ভারত ৩-১ গোলে হারাল সিঙ্গাপুরকে। ডাবলস ম্যাচে জিতে দারুণ সূচনা করেন হরমিত দেশাই এবং জি সাথিয়ান। চি জে ইউ ক্ল্যারেন্স পরের গেমটি জিতে ১-১-এ সমতায় আনে সিঙ্গাপুরকে। তবে নিজেদের আলাদা ম্যাচ জিতে স্বর্ণ পদক নিশ্চিত করেন জি.সাথিয়ান এবং হারমিত দেশাই। ভারোত্তোলেনেও আর একটি পদক এল। ৯৬ কেজি বিভাগে রুপো জিতলেন বিকাশ ঠাকুর।

চলতি কমনওয়েলথ গেমসে ভারত এখনও পর্যন্ত ১২টি পদক জিতেছে। যার মধ্যে ৫টি স্বর্ণ, ৪টি রুপো এবং ৩টি ব্রোঞ্জ রয়েছে৷ শুধু ভারোত্তোলনেই এসেছে ৭টি পদক। জুডোয় দুটি পদক জিতেছে ভারত। এছাড়াও লন বলে মহিলা দল এবং টেবিল টেনিসে পুরুষ দল স্বর্ণ পদক জিতল।

পুরুষদের টেবিল টেনিসের দলগত ইভেন্টে ভারত টানা দ্বিতীয়বার স্বর্ণপদক জিতেছে। ২০১৮ সালেও এই কৃতিত্ব অর্জন করেছিল ভারতীয় পুরুষ দল। ফাইনাল ম্যাচে নাইজেরিয়াকে ৩-০ গোলে হারিয়েছিল তারা।

লন বলে ইতিহাস গড়ল ভারত। নয়নমনি সাইকিয়া, পিঙ্কি, লাভলী চৌবে এবং রূপা রানী তিরকিরা লন বলের ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে হারালেন। জিতলেন স্বর্ণপদক। এই খেলায় এটাই ভারতের প্রথম পদক।

আরও পড়ুন- দেশের মুখ উজ্জ্বল করলেন ৪ কন্যা, কমনওয়েলথে লন বোলসে সোনা ভারতের

Advertisement