scorecardresearch
 

CWG 2022 India Lawn Bowls Gold : দেশের মুখ উজ্জ্বল করলেন ৪ কন্যা, কমনওয়েলথে লন বোলসে সোনা ভারতের

CWG 2022 India Lawn Bowls Gold: কমনওয়েলথ গেমসে আরও একটি সোনা ভারতের। এবার লন বোলসে। খুশির জোয়ার দেশে।

Advertisement
কমনওয়েলথের লন বোলসে ভারতের সোনাজয়ী দলের সদস্যরা কমনওয়েলথের লন বোলসে ভারতের সোনাজয়ী দলের সদস্যরা
হাইলাইটস
  • কমনওয়েলথ গেমসে আরও একটি সোনা ভারতের
  • এবার লন বোলসে
  • খুশির জোয়ার দেশে

CWG 2022 India Lawn Bowls Gold: কমনওয়েলথ গেমসে আরও একটি সোনা ভারতের। এবার লন বোলসে। ফাইনালে তারা দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দিয়েছে। তাঁদের এই সাফল্যে খুশির জোয়ার দেশে। এখন তাঁরা শুভেচ্ছার বন্যায় ভাসছেন। শুভেচ্ছা জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর।

ইতিহাসে ভারত
ভারতের লন বোলিং দল বার্মিংহামে মহিলাদের চার ইভেন্টের ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে ১৭-১০ গোলে হারিয়ে দিয়েছে।আর তা করে কমনওয়েলথ গেমসে তাঁদের প্রথম সোনার পদক জিতেছেন। তৈরি করেছে ইতিহাস।

৪ কন্যা
প্রতিযোগিতার মহিলাদের চার ফর্ম্যাটে এটি ভারতের প্রথম কমনওয়েলথ গেমস পদক। লাভলি চৌবে (লিড), পিঙ্কি (দ্বিতীয়), নয়নমনি সাইকিয়া (তৃতীয়) এবং রূপারানি তিরকিকে নিয়ে গঠিত মহিলা চার দল মঙ্গলবার নিশ্চিত করেছে ভারত আরও একটি সোনা জিতেছে।

ভারতীয় পুরুষ জুটি রবিবার কোয়ার্টার ফাইনালে উত্তর আয়ারল্যান্ডের মুখোমুখি হয়েছিল। তবে তাদের কাছে ৮-২৬-এ হেরে প্রতিযোগিতা থেকে ছিটকে যায়।

লন বোলিস যা লন বোলিং নামেও পরিচিত। এমন একটি খেলা যার উদ্দেশ্য হল জ্যাক বা কিটি নামক একটি ছোট বলের কাছে বায়াসড বলগুলো রোল করা। একটি লন বোলস বলের ওজন প্রায় ১.৫ কেজি। একে বায়াসড বল বলা হয়। কারণ এটি একদিকে ভারী যা একজন খেলোয়াড়কে এটিকে কার্ল করতে দেয়।

বলা যেতে পারে, এটি সবুজ জায়গায় খেলা হয়। যা সমতল বা উত্তল বা অসমও হতে পারে। এটি সাধারণত আউটডোর গেম হিসেবে পরিচিত। এবং এর আউটডোর সারফেস হয় ঘাস, কৃত্রিম টার্ফ বা কোটুলা (নিউজিল্যান্ডে)।

লন বোলস, যা নির্ভুলতা এবং ক্রীড়াবিদদের বিচারের ওপর নির্ভর করে। এটা ১৯৩০ সালে এর উদ্বোধনী সংস্করণ থেকে কমনওয়েলথ গেমসের অংশ। ইংল্যান্ড (৫১ পদক), অস্ট্রেলিয়া (৫০ পদক) এবং দক্ষিণ আফ্রিকা (৪৪ পদক) সর্বকালের শীর্ষ তিনটি দল। পদকসংখ্যার বিচারে এই খেলা মানে লন বোলের ​​ইতিহাসে সবচেয়ে প্রভাবশালী দেশ। ভারতে সোনা পেয়ে সেই তালিকায় নিজেদের জায়গা করে নিল।

আরও পড়ুন: দুর্ঘটনা ঠেকাতে ট্রাফিক সার্জেন্ট-কনস্টেবলদের রিফ্লেকশন জ্যাকেট-শোল্ডার লাইট মাস্ট

আরও পড়ুন: FD থেকে কামান ভাল রিটার্ন, এই ব্য়াঙ্ক দিচ্ছে ৬ শতাংশ সুদ, দেখুন তালিকা

আরও পড়ুন: গাঁজা-ভাংয়ে লুকিয়ে রয়েছে করোনাকে খতম করার হাতিয়ার, তবে সতর্কও করে দিয়েছেন বিজ্ঞানীরা 

 

Advertisement