scorecardresearch
 

শেন ওয়ার্নের মৃত্যুতে শোকাহত ক্রিকেট দুনিয়া, টুইটারে শোকের বন্যা

শেন ওয়ার্নের মৃত্যুতে শোকাহত ক্রিকেট দুনিয়া, টুইটারে শোকের বন্যা। বীরেন্দ্র শেহবাগ থেকে ভিভিএস লক্ষ্মণ, রোহিত শর্মা, শোয়েব আখতার থেকে তামাম দুনিয়ার সকলে শোকে মূহ্যমান।

Advertisement
শেন ওয়ার্ন শেন ওয়ার্ন
হাইলাইটস
  • শেন ওয়ার্নের মৃত্যুে শোকের বন্যা
  • গোটা দুনিয়া টুইটারে ঢেলে দিয়েছে শোক

মাত্র ১২ ঘন্টা আগে থাইল্যান্ডের ছুটি কাটাতে গিয়ে সেখান থেকে পোস্ট করেছিলেন প্রাক্তন অস্ট্রেলিয়ান ক্রিকেটার রডনি মার্শের মৃত্যুর শোকবার্তা। ১২ ঘন্টা পর তাঁকে নিয়ে শোক বার্তা বন্যা বয়ে যাবে টুইটারে, তা কী ভাবতে পেরেছিলেন সোনালি চুলের কিংবদন্তি লেগ স্পিনার! একসময় গোটা বিশ্বের ব্যাটসম্যানদের থরহরি কম্প তৈরি করে দেওয়া সেই লেগস্পিন জাদুকর। একমাত্র ভারতের মাটিতেই বারবার আটকে গিয়েছিল তার বিজয়রথ। তিনি তার ক্রিকেট জীবনের একমাত্র টেস্ট জেটিতে উইকেটহীন ছিলেন, সেটি ছিল ভারতের বিরুদ্ধে। শতাধিক রান দিয়েও উইকেট মেলেনি। সেই কথা বারবার তিনি বিভিন্ন অবসরে স্বীকার করেছেন। অসম্ভব শ্রদ্ধা ছিল ভারতীয় ক্রিকেটের প্রতি।

শেন ওয়ার্নের শেষ টুইট

মাত্র ৫২ বছর বয়সে থেমে গেল চিরচঞ্চল বিতর্কিত ক্যারেক্টার অফ গ্রাউন্ড, শেন ওয়ার্নের জীবন। ছুটি কাটাতে গিয়ে তার জীবন অবসান ঘটল বাড়ি থেকে দূরে থাইল্যান্ডে।

শেন ওয়ান এর মৃত্যুর খবর সামনে আসতেই গোটা বিশ্ব স্তম্ভিত হয়ে গিয়েছে। বীরেন্দ্র শেহবাগ থেকে ভিভিএস লক্ষ্মণ, খেলার মাঠে যাঁরা ওয়ার্নির চোখে চোখ রেখে পাল্টা ফিরিয়ে দিয়েছিলেন, শোকে মুহ্যমান আজ তাঁরাও।

খবর মিলতেই বীরেন্দ্র শেহবাগ টুইট করেছেন, বিশ্বাস করতে পারছি না। অন্যতম সেরা স্পিনার। শ্যেন স্পিনকে শিল্পের পর্যায়ে নিয়ে গিয়েছিলেন। তিনি সুপারস্টার। শেন ওয়ার্ন আর নেই। জীবন অত্যন্ত অনিশ্চিত। কিন্তু এটা অত্যন্ত মেনে এটা মেনে নেওয়া কঠিন। আমার শোক তার পরিবারের জন্য তার সমর্থকদের জন্য।

Advertisement

ভিভিএস লক্ষ্মণ লিখেছেন, অবিশ্বাস্য। শব্দে তার বর্ণনা করতে পারছি না। একজন কিংবদন্তি। মাঠের অন্যতম গ্রেটেস্ট খেলোয়াড়, খুব তাড়াতাড়ি চলে গেলেন। তার পরিবার ও বন্ধুদের জন্য রইল সান্ত্বনা। 

শাহিদ আফ্রিদি লিখেছেন, ক্রিকেট খেলার একজন স্পিন বোলিং বিশ্ববিদ্যালয়ের স্কলারকে হারালেন। আমি তার বল দেখে অনুপ্রাণিত হয়েছিলাম। আমার ক্যারিয়ারের শুরুতে এটা সবসময়ই একটা বড় বিষয় তার বিরুদ্ধে খেলা।

গৌতম গম্ভীর লিখেছেন খুব কম লোকই তার অ্যাটিটিউড এর সঙ্গে মিশিয়ে দিতে পারে প্রতিভাকে। শেন ওয়ার্ন বোলিংকে ম্যাজিকে পরিণত করেছিলেন।

মৃত্যুতে শোক প্রকাশ করেছে বাবর আজম, উইজডেন ইন্ডিয়া, স্টার স্পোর্টস নেটওয়ার্কের পক্ষ থেকে শোক বার্তা দেওয়া হয়। শিখর ধাওয়ান, বিসিসিআই সচিব জয় শাহ, শোক প্রকাশ করেছেন ভারতীয় ক্রিকেটার নভদীপ সাইনি, প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়া, টুইটারে ভিডিও পোস্ট করে নিজের শোক প্রকাশ করেছেন শোয়েব আখতার। তিনি লিখেছেন এই সব থেকে বেরিয়ে আসতে বহু সময় লাগবে। বাংলাদেশের ক্রিকেট খেলোয়ার মুশফিকুর রহিম, ক্রিকেটার অমিত মিশ্র, শাহিন শাহ আফ্রিদি, রোহিত শর্মা, সুরেশ রায়না থেকে শুরু করে যাবতীয় ক্রিকেটবিশ্ব তাকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেছে।

 

Advertisement