scorecardresearch
 

India vs South Africa: ঘরের ছেলে বাদ পড়ায় ক্ষোভ, রোহিতদের দেখেই 'সঞ্জু সঞ্জু' স্লোগান VIRAL VIDEO

শুরুতে তিন ম্যাচের টি২০ সিরিজে ঘরের মাঠে মুখোমুখি হতে চলেছে ভারত ও দক্ষিণ আফ্রিকা (India vs South Africa)। এই সিরিজের প্রথম ম্যাচ বুধবার। সঞ্জু স্যামসনের (Sanju Samson) ভারতীয় দল থেকে বাদ পড়া নিয়ে ক্ষোভ দেখা গেল সমর্থকদের মধ্যে। 

Advertisement
সঞ্জু স্যামসন সঞ্জু স্যামসন
হাইলাইটস
  • টিম ইন্ডিয়াকে দেখেই স্লোগান দিতে থাকেন ভক্তরা
  • কেরলে ক্ষোভের মুখে রোহিতরা

এশিয়া কাপে (Asia Cup 2022) ভাল পারফর্ম করতে না পারলেও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের টি২০ সিরিজ জিতে গিয়েছে টিম ইন্ডিয়া (Team India)। অস্ট্রেলিয়া সিরিজ শেষ হওয়ার পর শুরু হতে চলেছে দক্ষিণ আফ্রিকা সিরিজ। শুরুতে তিন ম্যাচের টি২০ সিরিজে ঘরের মাঠে মুখোমুখি হতে চলেছে ভারত ও দক্ষিণ আফ্রিকা (India vs South Africa)। এই সিরিজের প্রথম ম্যাচ বুধবার। সঞ্জু স্যামসনের (Sanju Samson) ভারতীয় দল থেকে বাদ পড়া নিয়ে ক্ষোভ দেখা গেল সমর্থকদের মধ্যে। 

সিরিজের প্রথম ম্যাচ খেলতে ইতিমধ্যেই তিরুবন্তপুরমে পৌঁছে গিয়েছে ভারতীয় দল। তবে কেরলের রাজধানী শহরে এদিন দেখা গেল ক্ষোভের ছবি। ভারতীয় দল থেকে বাদ পড়া এই তারকার নামে জয়ধ্বনি দিতে থাকলেন ভক্তরা। ভারতীয় দল শহরে পৌঁছে যেতেই 'সঞ্জু সঞ্জু' স্লোগান উঠতে থাকে। এই ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। 

দক্ষিণ আফ্রিকা সিরিজ ও বিশ্বকাপ দলে সুযোগ পাননি সঞ্জু
অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ তো বটেই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও সিরিজে দলে নেই ভারতের উইকেটকিপার ব্যাটার। শুধু তাই নয় সঞ্জু জায়গা পাননি টি২০ বিশ্বকাপের দলেও। এতেই ক্ষুব্ধ ভক্তরা। এর মধ্যেই একটি ভিডিও ভাইরাল হচ্ছে। এতে দেখা যাচ্ছে,  সূর্যকুমার যাদব বাসে বসে সঞ্জু স্যামসনের ছবি দেখাচ্ছেন। আর ভক্তরা বাসের বাইরে স্লোগান দিতে দিচ্ছেন। এই দৃশ্য দেখে ভক্তরাও স্তব্ধ হয়ে যান। এর কিছু ভিডিও ও ছবি ভাইরালও হচ্ছে।  

আরও পড়ুন:  দক্ষিণ আফ্রিকা সিরিজে নেই হার্দিক-সহ ৩ ক্রিকেটার, সুযোগ বাংলার অলরাউন্ডারের

অস্ট্রেলিয়ার পর এবার দক্ষিণ আফ্রিকা

বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম পরীক্ষায় সফল রোহিত শর্মার ভারত। টি২০ সিরিজে তারা ২-১ ব্যবধানে জিতেছে। এবার দক্ষিণ আফ্রিকার চ্যালেঞ্জ সামলাতে হবে ভারতীয় দলকে। ২৮ সেপ্টেম্বর থেকে শুরু হতে চলা সিরিজে তিনটি টি২০ ও তিনটি একদিনের ম্যাচ খেলবে দুই দল। 

আরও পড়ুন: T20 বিশ্বকাপের কাউন্ট ডাউন শুরু, নজরে কিছু 'মহা-রেকর্ড'

ভারত ও আফ্রিকার মধ্যে টি-টোয়েন্টি সিরিজ

প্রথম টি-টোয়েন্টি: ২৮ সেপ্টেম্বর, তিরুবনন্তপুরম, সন্ধ্যা ৭.৩০ 
দ্বিতীয় টি-টোয়েন্টি: ২ অক্টোবর, গুয়াহাটি, সন্ধ্যা ৭.৩০ 
তৃতীয় টি-টোয়েন্টি: ৪ অক্টোবর, ইন্দোর, সন্ধ্যা ৭.৩০ 

আরও পড়ুন: বারবার ব্যর্থ, এই ওপেনারদের জায়গা আটকাচ্ছেন KL Rahul?

ভারত-আফ্রিকা ওয়ানডে সিরিজ

প্রথম একদিনের ম্যাচ: ৬ অক্টোবর, লখনউ, দুপুর ১.৩০ 
দ্বিতীয় একদিনের ম্যাচ: ৯ অক্টোবর, রাঁচি, দুপুর ১.৩০ 
তৃতীয় একদিনের ম্যাচ: ১১ অক্টোবর, দিল্লি, দুপুর ১.৩০ 

টি-টোয়েন্টি সিরিজের জন্য ভারত-আফ্রিকা স্কোয়াড

ভারতীয় স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, শ্রেয়াস আইয়ার, ঋষভ পন্ত (ডব্লিউকে), দীনেশ কার্তিক (ডব্লিউকে), আর অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, শাহবাজ আহমেদ, আর্শদীপ সিং, উমেশ যাদব, হর্ষাল প্যাটেল, দীপক চাহার, জাসপ্রীত বুমরা।

দক্ষিণ আফ্রিকা স্কোয়াড: টেম্বা বাভুমা (অধিনায়ক), কুইন্টন ডি কক, রেজা হেন্ডরিক্স, হেনরিক ক্ল্যাসেন, কেশব মহারাজ, আইদান মার্করাম, ডেভিড মিলার, লুঙ্গি এনগিডি, এনরিক নরকিয়া, ওয়েন পার্নেল, ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, রিলি শামসি, ট্রিস্টান স্টাবস, ইয়র্ন ফরচুন, মার্কো ইয়ানসন, এ. ফেলুকোয়াও।    

Advertisement