scorecardresearch
 

Rohit Sharma: 'স্পোর্টসম্যানশিপের পরিচয়,' রোহিতের ম্যানকাডিং সিদ্ধান্তের প্রশংসায় জয়সূর্য

দুর্দান্ত সেঞ্চুরির কারণে ভারতীয় দল ৩৭৩ রানের বড় স্কোর করে, জবাবে শ্রীলঙ্কা ৩০৬ রান করে। শ্রীলঙ্কার দাসুন শানাকাও এই ম্যাচে সেঞ্চুরি করেন। তবে ৯৮ রানে আউট হয়ে যেতে পারতেন তিনি। ভারত অধিনায়ক রোহিতের (Rohit Sharma) জন্যই উইকেট হারাননি শনকা। আর তাই সোশ্যাল মিডিয়ায় রোহিতের প্রশংসায় পঞ্চমুখ সকলে। 

Advertisement
মহম্মদ শামি ও রোহিত শর্মা মহম্মদ শামি ও রোহিত শর্মা
হাইলাইটস
  • রোহিতের প্রশংসায় জয়সূর্য
  • শনকাকে আউট করেননি রোহিত

গুয়াহাটিতে শ্রীলঙ্কার (India vs Sri Lanka 2023)  বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে ৬৭ রানে জিতেছে ভারত (Team India)। বিরাট কোহলির (Virat Kohli) দুর্দান্ত সেঞ্চুরির কারণে ভারতীয় দল ৩৭৩ রানের বড় স্কোর করে, জবাবে শ্রীলঙ্কা ৩০৬ রান করে। শ্রীলঙ্কার দাসুন শানাকাও এই ম্যাচে সেঞ্চুরি করেন। তবে ৯৮ রানে আউট হয়ে যেতে পারতেন তিনি। ভারত অধিনায়ক রোহিতের (Rohit Sharma) জন্যই উইকেট হারাননি শনকা। আর তাই সোশ্যাল মিডিয়ায় রোহিতের প্রশংসায় পঞ্চমুখ সকলে। 

প্রশংসা করেছেন জয়সূর্য

টিম ইন্ডিয়া আপিল প্রত্যাহার করার পর দাসুন শানাকা তাঁর সেঞ্চুরি পূর্ণ করেন। দাসুন ৮৮ বলে ১০৩ রানের দারুণ ইনিংস খেলেন, তাঁর ইনিংসে ছিল ১২টি চার ও ৩টি ছক্কা। এই ইনিংসের পরেও শ্রীলঙ্কা ম্যাচ জিততে পারেনি। তবে ম্যাচ আর হৃদয় জিতে নিলেন রোহিত শর্মা। তাঁর এই সিদ্ধান্তের প্রশংসা করেছেন শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক সনৎ জয়সূর্য। ভারতের ফ্যানরা তো বটেই, শ্রীলঙ্কার ফ্যানরাও ভারত অধিনায়ককে বাহবা দিচ্ছেন। জানাচ্ছেন স্পিরিট অফ ক্রিকেট বজায় রেখেছেন রোহিত।

আরও পড়ুন: দাসুন শনাকার বিরুদ্ধে ম্যানকাডিং-এর আপিল করলেন না রোহিত, কেন?

কী ঘটেছিল?

শেষ ওভারে বল করতে আসেন মহম্মদ শামি (Mohammad Shami)। সেই ওভারের তৃতীয় বলে এক রান নেন শনকা। চতুর্থ বল ৯৮ রানে নন স্ট্রাইকিং এন্ডে দাঁড়িয়েছিলেন তিনি। জেতার আশা অনেক আগেই শেষ হয়ে গিয়েছে। তবে শেষ অবধি নিজে ১০০ করতে পারলে পরের ম্যাচে আরও আত্মবিশ্বাস নিয়ে নামা জাবে। তাই সেঞ্চুরি করতে মরিয়া হয়ে উঠেছিলেন শনকা। তবে নন স্ট্রাইকিং এন্ডে থাকলে তো সেঞ্চুরি করা হবে না। সেই জন্য স্ট্রাইকিং এন্ডে যেতে হবে। সেই জন্যই চতুর্থ বলে এক রান নেওয়ার চেষ্টা করেন শনকা। সেই সময় ক্রিজের বাইরে বেরিয়ে যান তিনি। রান আপ নিতে নিতেই তা দেখে নেন শামি। বল করার আগেই শনকাকে রান আউট করেন ভারতের ফাস্ট বোলার।

Advertisement


 আরও পড়ুন: ইডেনে ভারত VS শ্রীলঙ্কা ওয়ানডে, কীভাবে মিলবে টিকিট-কত দাম?

প্রথম একদিনের ম্যাচ শেষ হওয়ার পর রোহিত বলেন,  "শামি আপিল করতে চেয়েছিল। কিন্তু শনকা তখন ৯৮ রানে ব্যাট করছে। দারুণ হ্যাট করছিল। এভাবে ওকে আউট করার কোনও মানেই হয় না। আউট করলে, যেভাবে আমাদের পরিকল্পনা ছিল সেভাবে করতে চাই। এটা আমাদের প্ল্যানে ছিল না। সেই জন্যই এমন সিদ্ধান্ত।'' 
 

Advertisement