scorecardresearch
 

East Bengal Transfer News: ইস্টবেঙ্গলেই ডিয়ামানটাকোস, ২ বছরের চুক্তি, প্রথম জানিয়েছিল bangla.aajtak.in

অবশেষে চুক্তি হয়ে গেল। মেডিক্যাল রিপোর্ট দেখে সন্তুষ্ট ইস্টবেঙ্গল কর্তারা চুক্তি সেরে ফেললেন গ্রিসের স্ট্রাইকার ডিয়ামানটাকোসের সঙ্গে। কেরল ব্লাস্টার্সের হয়ে খেলে গত মরসুমে আইএসএল-এর সেরা ফুটবলার হয়েছিলেন এই স্ট্রাইকার। আর এবার তাঁকে দেখা যাবে লাল-হলুদ জার্সিতে। সরকারি ঘোষণা না হলেও, সূত্রের খবর, দিমিত্রায়াস সই করে ফেলেছেন লাল-হলুদে।

Advertisement
দিমিত্রায়াস ডিয়ামানটাকোস দিমিত্রায়াস ডিয়ামানটাকোস

অবশেষে চুক্তি হয়ে গেল। মেডিক্যাল রিপোর্ট দেখে সন্তুষ্ট ইস্টবেঙ্গল কর্তারা চুক্তি সেরে ফেললেন গ্রিসের স্ট্রাইকার ডিয়ামানটাকোসের সঙ্গে। কেরল ব্লাস্টার্সের হয়ে খেলে গত মরসুমে আইএসএল-এর সেরা ফুটবলার হয়েছিলেন এই স্ট্রাইকার। আর এবার তাঁকে দেখা যাবে লাল-হলুদ জার্সিতে। সরকারি ঘোষণা না হলেও, সূত্রের খবর, দিমিত্রায়াস সই করে ফেলেছেন লাল-হলুদে। দিমিত্রায়াস ১৬ ম্যাচে ১৩ গোল করেছেন এই মরসুমে। জিতেছিলেন গোল্ডেন বুট। ইস্টবেঙ্গল (East Bengal) তাঁকে এবার সই করানোর ক্ষেত্রে অনেকটাই এগিয়ে ছিল। তবে এক্ষেত্রে নিশ্চয়তা দেওয়া যাচ্ছিল না তাঁর চোটের কারণে। চোট থেকে সুস্থ না হলে ডিমানটাকোসকে সই করানো হবে না বলেই জানিয়েছিল লাল-হলুদ টিম ম্যানেজেমেন্ট।

ফিট হয়েছেন ডিমানটাকোস?
সূত্রের খবর গ্রিক স্ট্রাইকার গত মরসুমে কেরলের (Kerala Blasters) হয়ে খেলার সময় চোট পেয়েছিলেন। যে কারণে শেষ কয়েকটি ম্যাচে তাঁকে খেলানো হয়নি। স্বাভাবিকভাবেই একটা প্রশ্ন উঠছিল, তিনি কি পুরোপুরি ফিট? সেই কারণেই তাঁর আসা প্রায় নিশ্চিত হলেও, ডিয়ামানটাকোসের মেডিকেল রিপোর্ট কেমন আসে তার জন্য অপেক্ষা করছিল ইস্টবেঙ্গল। অবশেষে শুক্রবার কর্তারা তাঁর চোটের বর্তমান অবস্থার ব্যাপারে জানতে পেরেছেন। জানা গেছে ডিয়ামানটাকোসের চোট এখনও পুরোপুরি না সারলেও, সেটি তেমন গুরুতর নয়। তাই নতুন মরসুম শুরুর আগেই তাঁর সুস্থ হয়ে যাওয়ার সম্ভবনা প্রবল। সেই কারণেই তাঁকে সই করানোর সিদ্ধান্ত নেয় লাল-হলুদ। 

গত মরসুমে ইয়াগো ফালকের চোটের কারণে একেবারে শেষ মুহূর্তে ছিটকে যাওয়ার ঘটনা থেকে শিক্ষা নিয়েছে লাল-হলুদ। তাই ডিয়ামানটাকোসের সঙ্গে (১+১) বছরের চুক্তি চূড়ান্ত হয়ে গেলেও, তাঁকে সই করানোর আগে আর কয়েকটা দিন অপেক্ষা করতে চাইছিল ইস্টবেঙ্গল কর্তারা। 

আরও পড়ুন

শুরু থেকেই গ্রিক এই স্ট্রাইকারকে সই করাতে ঝাঁপিয়েছিল ইস্টবেঙ্গল। লাল-হলুদে তাঁর আনুষ্ঠানিক সই হয়ে যাওয়ায় ক্লেইটন সিলভার সঙ্গে জুটি বাঁধবেন তিনি। দুই বিদেশি স্ট্রাইকারের পাশাপাশি মাদিয়া তালাল নীচ থেকে অপারেট করবেন। পাশাপাশি ডিফেন্ডার হিজাজি মাহেরের সঙ্গে আরও এক স্টপারকে সই করাতে চাইছে লাল-হলুদ। এখন দেখার কোন ডিফেন্ডারকে সই করায় ইস্টবেঙ্গল। তবে এবার যে যথেষ্ট ভাল দল গড়ছে ইস্টবেঙ্গল তা বলাই যায়।

Advertisement

Advertisement