scorecardresearch
 

Dinesh Karthik Retirement: প্যাড-গ্লাভস তুলে রাখবেন? আবেগঘন পোস্টে ইঙ্গিত দিলেন খোদ কার্তিকই

ভারতীয় দলের অভিজ্ঞ উইকেটরক্ষক ব্যাটসম্যান দীনেশ কার্তিক (Dinesh Karthik) শীঘ্রই ক্রিকেট থেকে অবসর নিতে পারেন। এমন ইঙ্গিত দিয়েছেন কার্তিক নিজেই। ৩৭ বছরের কার্তিক সম্প্রতি অস্ট্রেলিয়া আয়োজিত টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2022) খেলেছেন।

অবসর নিতে পারেন দীনেশ কার্তিক অবসর নিতে পারেন দীনেশ কার্তিক
হাইলাইটস
  • কার্তিক একটি আবেগঘন পোস্ট করেছেন
  • সবাইকে ধন্যবাদ জানিয়েছেন

ভারতীয় দলের অভিজ্ঞ উইকেটরক্ষক ব্যাটসম্যান দীনেশ কার্তিক (Dinesh Karthik) শীঘ্রই ক্রিকেট থেকে অবসর নিতে পারেন। এমন ইঙ্গিত দিয়েছেন কার্তিক নিজেই। ৩৭ বছরের কার্তিক সম্প্রতি অস্ট্রেলিয়া আয়োজিত টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2022) খেলেছেন। দলের সেরা ফিনিশার হিসেবে কার্তিককে বিশ্বকাপে অস্ট্রেলিয়ায় নিয়ে যাওয়া হলেও তাঁর পারফরম্যান্স বিশেষ কিছু ছিল না। এখন ইনস্টাগ্রাম পোস্টের মাধ্যমে শিগগিরই অবসরের (Dinesh Karthik Retirement) ইঙ্গিত দিয়েছেন তিনি। কার্তিক একটি আবেগঘন পোস্ট শেয়ার করে সবাইকে ধন্যবাদ জানিয়েছেন।

ইনস্টাগ্রামে একটি ভিডিও (Dinesh Karthik Instagram Post) শেয়ার করেছেন কার্তিক। এই ভিডিওর মাধ্যমে স্মরণীয় ছবি শেয়ার করেছেন। এতে খেলোয়াড় ও পরিবারের সঙ্গে সতীর্থদেরও দেখা যাচ্ছে। ভিডিওতে কার্তিকের যমজ সন্তান ও পরিবারকেও দেখা গিয়েছে।

এই ভিডিওটির ক্যাপশনে কার্তিক লিখেছেন, 'লক্ষ্য ছিল ভারতীয় দলের হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলা, যার জন্য আমি কঠোর পরিশ্রম করেছি। টুর্নামেন্ট খেলতে পেরে গর্বিত। আমরা আমাদের লক্ষ্য মিস করেছি, কিন্তু এটা আমার জীবনকে অনেক বিস্ময়কর স্মৃতি দিয়ে পূর্ণ করেছে। আমার সমস্ত সহকর্মী খেলোয়াড়, কোচ, বন্ধুদের এবং সবচেয়ে গুরুত্বপূর্ণভাবে আমাকে সমর্থনকারী ভক্তদের অনেক ধন্যবাদ।'

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Dinesh Karthik (@dk00019)

কার্তিকের ক্রিকেট ক্যারিয়ার:

  • ২৬ টেস্ট ম্যাচ: ১০২৫ রান
  • ৯৪ ওডিআই: ১৭৫২ রান
  • ৬০ টি-টোয়েন্টি ম্যাচ: ৬৮৬ রান

২০০৪ সালের ৫ সেপ্টেম্বর ভারতের হয়ে অভিষক হয় দীনেশ কার্তিকের। তাঁর ক্যারিয়ার উত্থান-পতনে পূর্ণ। লর্ডসে ওডিআই-এ ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলেন। এছাড়াও, এই বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপে ক্যারিয়ারের শেষ ম্যাচ খেলেছেন কার্তিক। ২ নভেম্বর বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচে তিনি ৭৭ রান করেন।

কার্তিক ২০১৯ বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তাঁর শেষ ওয়ানডে খেলেছিলেন। এরপর টিম ইন্ডিয়াতে জায়গা পাননি। সবাই ধরে নিয়েছিল তাঁর ক্যারিয়ার প্রায় শেষ। কিন্তু এখান থেকে কার্তিক কঠোর পরিশ্রম করেন এবং আইপিএলে দুর্দান্ত খেলা দেখিয়েছেন। যার কারণে তাঁকে বিশ্বকাপের দলে রাখা হয়।