scorecardresearch
 

East Bengal: ইস্টবেঙ্গলে দুই তারকা ফুটবলার আসছে, খুব খুশি কুয়াদ্রাত

কোচের নাম ঘোষণা হয়ে গিয়েছে। বেশ কয়েকজন ফুটবলারের সঙ্গে কথাবার্তাও প্রায় চূড়ান্ত করে ফেলেছে ইস্টবেঙ্গল (East Bengal)। তবুও গোটা দল গড়ার জন্য বাকি ফুটবলারদের তালিকা কোচ কার্লেস কুয়াদ্রাত (Carles Cuadrat) এখনও ইস্টবেঙ্গল ক্লাবকে দেননি। কোচ ঠিক করার আগেই ফুটবলারদের সঙ্গে কথাবার্তা বলতে শুরু করে দিয়েছেন ক্লাব কর্তারা।

Advertisement
ইস্টবেঙ্গল দল ইস্টবেঙ্গল দল
হাইলাইটস
  • দুই ফুটবলার সই করাতে চলেছে ইস্টবেঙ্গল
  • কোচ কুয়াদ্রাত দারুণ খুশি

কোচের নাম ঘোষণা হয়ে গিয়েছে। বেশ কয়েকজন ফুটবলারের সঙ্গে কথাবার্তাও প্রায় চূড়ান্ত করে ফেলেছে ইস্টবেঙ্গল (East Bengal)। তবুও গোটা দল গড়ার জন্য বাকি ফুটবলারদের তালিকা কোচ কার্লেস কুয়াদ্রাত (Carles Cuadrat) এখনও ইস্টবেঙ্গল ক্লাবকে দেননি। কোচ ঠিক করার আগেই ফুটবলারদের সঙ্গে কথাবার্তা বলতে শুরু করে দিয়েছেন ক্লাব কর্তারা। তবে দুই ফুটবলার নন্দকুমার এবং এডুইন ভ্যান্সপালকে ক্লাব আগেই চূড়ান্ত করে ফেললেও কুয়াদ্রাত এই দুই ফুটবলারের চুক্তিতে সম্মতি দিয়েছেন বলেই জানা গিয়েছে। বিশেষ করে নন্দকুমারের রিক্রুটে স্প্যানিশ কোচ দারুণ খুশি।

ফুটবলার নিয়োগে কুয়াদ্রাতের পরামর্শ নেওয়া হবে 

কিন্তু নতুন কোচ চূড়ান্ত হওয়ার পর তাঁর পছন্দ অনুযায়ী দল গঠনের কাজ এগোবে। নতুন কোচই বিদেশি ফুটবলার রিক্রুট করবেন। তাঁর এই কাজে হস্তক্ষেপ করবে না ক্লাব। নতুন স্প্যানিশ কোচের পছন্দের ফুটবলার তালিকার অপেক্ষায় রয়েছে ক্লাব কর্তারা। একই সঙ্গে কুয়াদ্রাতের পরামর্শ মেনে কিছু ভারতীয় ফুটবলারকে ট্রান্সফার ফি দিয়েও অন্য ক্লাব থেকে নিতে চায় ইস্টবেঙ্গল ম্যানেজমেন্ট। যদিও এটা করতে গিয়ে চ্যালেঞ্জের মুখে পড়তে হচ্ছে লাল-হলুদ টিম ম্যানেজমেন্টকে। কোচ নিয়োগের আগেই ওড়িশা এফসি-র নন্দকুমার এবং চেন্নাইয়েন এফসি-র রাইটব্যাক এডুইন ভ্যান্সপালকে ক্লাব আগেই চূড়ান্ত করে ফেললেও কুয়াদ্রাত এই দুই ফুটবলারের চুক্তিতে সম্মতি দিয়েছেন বলেই জানা গিয়েছে। বিশেষ করে নন্দকুমারের রিক্রুটে স্প্যানিশ কোচ দারুণ খুশি। এমনটাই খবর সূত্রের।

আরও পড়ুন: লজ্জার হার, গোকুলামের কাছে ৮ গোল খেল ইস্টবেঙ্গল

ক্লাবের লগ্নিকারী সংস্থার তরফে দেবব্রত মুখোপাধ্যায় বলছেন, 'আমরা যে সমস্ত ফুটবলারের সঙ্গে আগে কথা বলেছি বা আগামী দিনে কথা বলব, প্রত্যেকটি ক্ষেত্রেই নতুন কোচের সম্মতি ছাড়া ক্লাব এক পা-ও এগোবে না। এখন থেকে স্বদেশি হোক বা বিদেশি ফুটবলার নির্বাচনের পুরোটাই কোচের নির্দেশেই হবে। কোনও ফুটবলারের সঙ্গে চুক্তি চূড়ান্ত হলেই আমরা সরকারিভাবে তা ঘোষণা করব। আমরা কোচের প্লেয়ার্স লিস্টের অপেক্ষায় রয়েছি।'

Advertisement

আরও পড়ুন: কুয়াদ্রাতের পরেই দুই তারকাকে সই করাল ইস্টবেঙ্গল?

কোচ নিয়োগ নিয়ে দীর্ঘদিন সমস্যায় ছিল ইস্টবেঙ্গল। মৌখিক সম্মতি দিলেও লোবেরাকে সই করাতে পারেনি ইস্টবেঙ্গল। ফের নতুন করে কোচ নিয়োগ করার চেষ্টা করতে থাকেন ইস্টবেঙ্গল কর্তারা। এই সময়ই কোচ হিসেবে উঠে আসে কুয়াদ্রাতের নাম।   

Advertisement