scorecardresearch
 

East Bengal: সুপার কাপে ইস্টবেঙ্গল কোচ হয়তো স্টিফেন, তারপর কে?

ইস্টবেঙ্গল (East Bengal) থেকে স্টিফেন কনস্ট্যানটাইনের (Stephen Constantinae) বিদায় প্রায় নিশ্চিত হয়ে গিয়েছে। নতুন মরশুমে দল গঠনের কাজেও এগিয়ে যাচ্ছে ইস্টবেঙ্গল। তবে এর মধ্যেই ক্লাবের দেওয়া ফুটবলারদের লম্বা তালিকা নিয়ে অসন্তুষ্ট ইমামি। এই তালিকায় এমন অনেক ফুটবলার রয়েছেন যারা এখনও অন্য দলের সঙ্গে চুক্তিবদ্ধ।

Advertisement
স্টিফেন কনস্ট্যান্টাইন স্টিফেন কনস্ট্যান্টাইন
হাইলাইটস
  • ইস্টবেঙ্গলের দায়িত্বে থাকবেন স্টিফেন?
  • পরের মরশুমে দায়িত্বে কে?

ইস্টবেঙ্গল (East Bengal) থেকে স্টিফেন কনস্ট্যানটাইনের (Stephen Constantinae) বিদায় প্রায় নিশ্চিত হয়ে গিয়েছে। নতুন মরশুমে দল গঠনের কাজেও এগিয়ে যাচ্ছে ইস্টবেঙ্গল। তবে এর মধ্যেই ক্লাবের দেওয়া ফুটবলারদের লম্বা তালিকা নিয়ে অসন্তুষ্ট ইমামি। এই তালিকায় এমন অনেক ফুটবলার রয়েছেন যারা এখনও অন্য দলের সঙ্গে চুক্তিবদ্ধ। ফলে তাদের নেওয়া সম্ভব হবে কি না তা নিশ্চিত করে এখনই বলা সম্ভব নয়। বিবৃতি দিয়ে ক্লাবের দেওয়া সেই তালিকা খতিয়ে দেখার কথা বললেও এ নিয়ে বেশ বিরক্ত ইমামি কর্তারা। পরের মরশুমে লাল-হলুদের কোচের হটসিটে কে বসবেন? তা নিয়েও শুরু হয়েছে নানা জল্পনা।

কবে কলকাতায় আসছেন রোনাল্ডো?

সুপার কাপের আগে স্টিফেনের বিদায় নেওয়ার সম্ভাবনা প্রায় নেই বললেই চলে। ১৫ মার্চ ভারতে ফিরছেন স্টিফেন। ১৮ মার্চ থেকে শুরু হচ্ছে ইস্টবেঙ্গলের অনুশীলন। বিদায়ের ঘণ্টা যে বেজে গিয়েছে তা বুঝে গিয়েছেন ব্রিটিশ কোচ। তবে এখনই পদত্যাগ করছেন না স্টিফেন। ৩১ মে পর্যন্ত তাঁর সঙ্গে চুক্তি রয়েছে ইস্টবেঙ্গলের। এই শেষ সময় স্টিফেনকে নিয়ে বিতর্ক বাড়াতে চাইছেন না ইনভেস্টর কর্তারা। তাই সুপার কাপে লাল-হলুদের ডাগ আউটে স্টিফেনের থাকার সম্ভাবনাই উজ্জ্বল। 

হাবাস ও লোবেরা
হাবাস ও লোবেরা

আরও পড়ুন: হকি ডার্বিতেও ইস্টবেঙ্গলকে হারাল মোহনবাগান

স্টিফেনের পরে কোচ কে হতে পারেন?

যদিও ফের ইনভেস্টরদের সঙ্গে ইস্টবেঙ্গল ক্লাবের লড়াই পরিস্থিতি আরও জটিল হয়ে উঠেছে। এমনিতেই বোর্ড মিটিং-এর দিনক্ষণ নিয়ে বিবৃতি পাল্টা বিবৃতি-র লড়াই চলছে। এর মধ্যেই শুরু হয়েছে নানা জল্পনা। শোনা যাচ্ছে, কোচ হওয়ার ক্ষেত্রে ক্লাবের পছন্দ আন্তনিও লোপেজ হাবাস। এটিকের হয়ে ট্রফি জেতানো কোচ কোচিং করিয়েছেন মোহনবাগানকেও। যদিও ইমামি কর্তারা এখনও এই ব্যাপারে কিছুই জানাতে চাইছেন না।

Advertisement

আরও পড়ুন: ম্যাচ হেরে মেজাজ হারিয়ে এ কী করলেন রোনাল্ডো, VIRAL VIDEO

লাল-হলুদের পছন্দের তালিকায় রয়েছেন সের্জিও লোবেরাও। হাবাস, লোবেরা দুজনেই ভারতীয় ফুটবলে বিশেষ করে আইএসএল-এ দারুণ অভিজ্ঞ। দেড় মরশুম আগেই টানা হারের ফলে স্প্যানিশ কোচের বিদায় ঘটেছিল এটিকে মোহনবাগান শিবির থেকে। এবার ইস্টবেঙ্গলে কোচ হয়ে হাবাসকে দেখা গেলে অবাক হওয়ার কিছু থাকবে না। 

Advertisement