scorecardresearch
 

East Bengal vs Kerala Blasters ISL 2022: দলে থাকছেন দোহার্টি? আজ ইস্টবেঙ্গলের সম্ভাব্য দল

ডুরান্ড কাপের আগে সে ভাবে প্রস্তুতি নিতে না পারলেও পূর্ণ শক্তির মুম্বই সিটি এফসিকে হারিয়ে দেয় তারা। এই মরশুমে এখনও এটাই একমাত্র জয় তাদের। তবে শুক্রবারের ম্যাচে ইস্টবেঙ্গল জয় ছিনিয়ে আনতে পারে সেটাই এখন দেখার।

Advertisement
ইস্টবেঙ্গল দল ইস্টবেঙ্গল দল
হাইলাইটস
  • আজ থেকে শুরু আইএসএল
  • দলে থাকতে পারেন দোহার্টি

দুর্গাপুজো শেষ এবার আইএসএল-এ মাতবে বাঙালি। শুক্রবার ইন্ডিয়ান সুপার লিগের প্রথম ম্যাচে ইস্টবেঙ্গলের মুখোমুখি হচ্ছে কেরল ব্লাস্টার্স। কোচিতে অনুষ্ঠিত হতে চলা এই ম্যাচ ঘিরে উত্তেজনার পারদ চড়ছে। এবারের মরশুমের শুরুতেও বিনিয়োগকারী নিয়ে সমস্যায় ভুগতে হয়েছে ইস্টবেঙ্গলকে। ইমামির সঙ্গে চুক্তি হওয়ার পর কিছুটা দেরীতে দল গঠন শুরু করে লাল-হলুদ ক্লাব। ডুরান্ড কাপের আগে সে ভাবে প্রস্তুতি নিতে না পারলেও পূর্ণ শক্তির মুম্বই সিটি এফসিকে হারিয়ে দেয় তারা। এই মরশুমে এখনও এটাই একমাত্র জয় তাদের। তবে শুক্রবারের ম্যাচে ইস্টবেঙ্গল জয় ছিনিয়ে আনতে পারে সেটাই এখন দেখার।

গোলে থাকবেন কমলজিত

গোলকিপার হিসেবে কমলজিত, স্টিফেন কনস্টানটাইনের প্রথম পছন্দ। তবে দলে রয়েছেন পবন কুমার, নবীন কুমাররাও। তবে অভিজ্ঞতার কারণেই অনেক এগিয়ে কমলজিত। হায়দরাবাদ এফসি ও ওড়িশা এফসি-র হয়ে নিজেকে মেলে ধরেছেন লাল-হলুদের গোলকিপার। 

আরও পড়ুন: কুলদীপের বলে বোল্ড মার্করাম, ফিরল বিশ্বকাপের স্মৃতি VIDEO VIRAL

জায়গা হবে না কিরিয়াকুর

স্টপার হিসেবে দলে কিরিয়াকু জায়গা নাও পেতে পারেন। তাঁর জায়গায় ইভান গঞ্জালেজ ও নুঙ্গাকে সেন্ট্রাল ডিফেন্সের দায়িত্ব দেওয়া হতে পারে। কিরিয়াকু ডুরান্ড কাপে সুযোগ পেলেও খুব ভাল ভাবে নিজেকে তুলে ধরতে পারেননি। গত মরশুমে এফসি গোয়ার হয়ে খেলা ইভানকে দারুণ পছন্দ স্টিফেনের। সাইডব্যাক হিসেবে মহম্মদ রাকিপ ও জেরি লালরিনজুয়ালাকে খেলতে দেখা যেতে পারে। জেরি দীর্ঘদিন ধরেই চেন্নাইয়েন এফসিতে খেলছেন আর রাকিপ কেরল ব্লাস্টার্স ও মুম্বই সিটি এফসিতে খেলেছেন। 

আরও পড়ুন:  কাতারে মেসি-যুগ থামছে, রয়ে যাবে রূপকথা

ফিরতে পারেন দোহার্টি

চোট সমস্যা কাটিয়ে দলে আসতে পারেন জর্ডন দোহার্টি। সঙ্গে অবশ্যই থাকবেন অ্যালেক্স লিমা। জামসেদপুরের প্রাক্তনী লিমার খেলা দেখে দারুণ খুশি লাল-হলুদ সমর্থকরা। তাঁদের সঙ্গে থাকবেন অভিজ্ঞ সৌভিক চক্রবর্তীও। দুই প্রান্ত সামলাবেন ভিপি সুহের ও সুমিত পাসি। অনুশীলন ম্যাচে বেশ কিছু গোল করেছেন সুমিত। তাই গোলখরা কাটাতে তাঁর দিকেই ভরসা রাখতে পারেন স্টিফেন। 

Advertisement

স্ট্রাইকার হিসেবে দলে থাকতে পারেন ক্লেইটন সিলভা। দলে ইলিয়ান্দ্রো থাকলেও তাঁকে পরের দিকে নামাতে পারেন স্টিফেন। স্ট্রাইকার হিসেবে গোল করার দক্ষতা বিচার করলে অনেকটাই এগিয়ে ক্লেইটন। ফ্রি কিক থেকে বেশ কিছু দারুণ গোল করেছেন সুনীল ছেত্রীর প্রাক্তন সতীর্থ।

ইস্টবেঙ্গলের সম্ভাব্য দল: কমলজিত (গোলরক্ষক), ইভান গঞ্জালেজ, লালচুংনুঙ্গা, মহম্মদ রাকিপ, জেরি লালরিনজুয়ালা, জর্ডন দোহার্টি, সৌভিক চক্রবরত অ্যালেক্স লিমা, ভিপি সুহের, সুমিত পাসি, ক্লেইটিন সিলভা,       

   

Advertisement