scorecardresearch
 

Banga Bibhusan: ক্রীড়ায় অবদান, বাংলার ৩ ক্লাবকে বঙ্গবিভূষণ দিচ্ছে রাজ্য

মোহনবাগান ক্লাবের সভাপতি টুটু বসুকে পাঠানো চিঠিতে মুখ্যমন্ত্রী লিখেছেন, 'মোহনবাগান ক্লাব বাঙালীর কাছে আবেগের নাম। ক্রীড়াক্ষেত্রের বিভিন্ন ক্ষেত্রে মোহনবাগানের অবদান অনস্বীকার্য। মোহনবাগান ক্লাব শুধু বাঙালির কাছে নয়, সমগ্র ভারতবাসীর কাছে গৌরবের স্থান দখল করেছে।"

Advertisement
বঙ্গবিভূষণ পাচ্ছে তিন প্রধান বঙ্গবিভূষণ পাচ্ছে তিন প্রধান
হাইলাইটস
  • বঙ্গবিভূষণ পাচ্ছে ইস্টবেঙ্গল, মোহনবাগান ও মহামেডান।
  • আগামী ২৫ জুলাই নজরুল মঞ্চে এই সম্মান পাবে বাংলার তিন প্রধান ক্লাব।

বঙ্গবিভূষণ পাচ্ছে ইস্টবেঙ্গল, মোহনবাগান ও মহামেডান। আগামী ২৫ জুলাই নজরুল মঞ্চে এই সম্মান পাবে বাংলার তিন প্রধান ক্লাব। ভারতীয় ক্রীড়া ক্ষেত্রে সার্বিক অবদানের জন্য এই সম্মান পাচ্ছে ক্লাবগুলি। 

মোহনবাগান ক্লাবের সভাপতি টুটু বসুকে পাঠানো চিঠিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায় লিখেছেন, 'মোহনবাগান ক্লাব বাঙালীর কাছে আবেগের নাম। ক্রীড়াক্ষেত্রের বিভিন্ন ক্ষেত্রে মোহনবাগানের অবদান অনস্বীকার্য। মোহনবাগান ক্লাব শুধু বাঙালির কাছে নয়, সমগ্র ভারতবাসীর কাছে গৌরবের স্থান দখল করেছে।"

আরও বলা হয়েছে, 'ক্রীড়া ক্ষেত্রে সার্বিক অবদানের স্বীকৃতিস্বরুপ আগামী ২৫ জুলাই নজরুল মঞ্চে পাশ্চিমবঙ্গ সরকার সম্মাননা প্রদান করতে আগ্রহী। এই বিষয়ে আপনাদের সম্মতি প্রত্যাশা করি।" সোমবার বিকেল চারটের সময় এই পুরস্কার দেওয়া হবে।  

একই ধরনের চিঠি পৌঁছে গিয়েছে বাকি দুই প্রধানেও। তিন প্রধানকে এভাবে সম্মান দেওয়ার ঘটনা বাংলার ইতিহাসে প্রথম। সাধারণ ভাবে, কোনও ব্যাক্তিকে তাঁর পেশাগত যোগ্যতার ভিত্তিতে এই সম্মান দেওয়া হয়ে থাকে। তবে কোনও সংস্থাকে এর আগে এমন সম্মান জানানোর নজির নেই।   

আরও পড়ুন- কপিলের রেকর্ডের কাছে জাদেজা, ওয়েস্ট ইন্ডিজ সিরিজেই সুযোগ

Advertisement