scorecardresearch
 

Emami East Bengal: ৫ বিদেশি ফুটবলারকে একসঙ্গে সই করাল ইমামি ইস্টবেঙ্গল

একই সঙ্গে পাঁচ বিদেশি ফুটবলার সই করিয়ে নিল ইমামি ইস্টবেঙ্গল (Emami East Bengal)। চারালামবোস কিরিয়াকউ, ইভান গঞ্জালেজ, অ্যালেক্স লিমা, ক্লেইটন সিলভা ও ইলিয়ান্দ্রোকে সই করাল লাল-হলুদ ক্লাব। 

ইস্টবেঙ্গল দল ইস্টবেঙ্গল দল
হাইলাইটস
  • ৫ ফুটবলার সই করাল ইমামি ইস্টবেঙ্গল
  • দল গঠন প্রায় করে ফেলেছে লাল-হলুদ

একই সঙ্গে পাঁচ বিদেশি ফুটবলার সই করিয়ে নিল ইমামি ইস্টবেঙ্গল (Emami East Bengal)। চারালামবোস কিরিয়াকউ, ইভান গঞ্জালেজ, অ্যালেক্স লিমা, ক্লেইটন সিলভা ও ইলিয়ান্দ্রোকে সই করাল লাল-হলুদ ক্লাব। দলে বিদেশি চয়নের ক্ষেত্রে ব্রাজিলিয়ানদের গুরুত্ব দেওয়া হয়েছে। পাশাপাশি, ভারতে খেলে যাওয়া ফুটবলারদের সই করানোর ক্ষেত্রে প্রাধান্য দিয়েছেন কোচ স্টিফেন কনস্টানটাইন। 

চারালামবোস কিরিয়াকউকে দলে নিল ইমামি ইস্টবেঙ্গল

চারালামবোস সাইপ্রাসের জাতীয় দলের ফুটবলার। আগামীকালই কলকাতা শহরে পৌঁছে যাচ্ছেন তিনি। ৩২ বছর বয়সী এই ফুটবলার জাতীয় দলের হয়ে ১১টি ম্যাচ খেলেছেন।

আরও পড়ুন: ডুরান্ডে মোহনবাগান VS ইস্টবেঙ্গল, অফলাইন টিকিট বিক্রি ২২ থেকে, কোথায় মিলবে?

লিমাকে সই করাল ইমামি ইস্টবেঙ্গল

৩৩ বছর বয়সী এই মিডফিল্ডারের ইন্ডিয়ান সুপার লিগে (Indian Super League) খেলার অভিজ্ঞতা রয়েছে। এর আগে জামসেদপুর এফসির (Jamshedpur FC) জার্সিতে খেলতে দেখা গিয়েছে। ব্রাজিলিয়ান এই সেন্ট্রাল মিডফিল্ডার এর আগে আমেরিকার লিগেও দাপিয়ে খেলেছেন। খেলেছেন দক্ষিণ কোরিয়া ও চিনের লিগেও। আমেরিকার শিকাগো ক্লাবে খেলেছেন তিনি। দক্ষিণ কোরিয়ার শুয়ান এফসি-তেও খেলেছেন লিমা। সেন্ট্রাল মিডফিল্ড ছাড়াও লেফট উইং ও লেফট মিডফিল্ডে খেলেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার। ব্রাজিল ছাড়াও আমেরিকার নাগরিকত্ব রয়েছে তাঁর।

আরও পড়ুন: ভারতীয় দলের ক্যাপ্টেন ফের সৌরভ? ইডেনে বড় ম্যাচ সেপ্টেম্বরে

ইভান গঞ্জালেজ যোগ দিলেন ইমামি ইস্টবেঙ্গলে

অনেকদিন আগেই ইভানের সঙ্গে প্রি কন্ট্রাক্ট হয়ে গিয়েছিল ইমামি ইস্টবেঙ্গলের। আর এবার সরকারি ঘোষণা হল। ৩২ বছর বয়সী এই ফুটবলার এফসি গোয়ার হয়ে এর আগে ৩৬টি ম্যাচ খেলে ফেলেছেন। স্পেনের রিয়াল মাদ্রিদ অ্যাকাডেমি থেকে উঠে এসেছেন এই ডিফেন্ডার। বারবার নিশ্চিত গোল বাঁচিয়েছেন গোয়ার হয়ে। 

ক্লেইটন সিলভা খেলবেন লাল-হলুদ জার্সিতে

গোল করা এবং করানোর মুন্সিয়ানা রয়েছে ক্লেইটনের। এই ব্রাজিলিয়ান স্ট্রাইকার বেঙ্গালেরু এফসির হয়ে গত দুই মরসুমে ৩৭টি ম্যাচে ১৬টি গোল করেছেন। সাতটি গোল অ্যাসিস্ট রয়েছে তাঁর। ৩৫ বছর বয়সী ব্রাজিলিয়ান স্ট্রাইকার থাইল্যান্ডের লিগে প্রথম বিদেশি খেলোয়াড় হিসেবে ১০০ গোলের কৃতিত্ব দেখিয়েছিলেন।

আরও এক ব্রাজিলিয়ান স্ট্রাইকার সই করাল ইমামি ইস্টবেঙ্গল

আরেক ব্রাজিলিয়ান স্ট্রাইকার ৩২ বছর বয়সী ইলিয়ান্দ্রো। লিথুওয়ানাতে খেলা ছাড়াও থাইল্যান্ড লিগেও গত আড়াই বছরে ২৩টি গোল করেছেন।