scorecardresearch
 

Emami East Bengal vs ATK Mohun Bagan: 'অন্য দলের সঙ্গে যুক্ত হয়ে খেলি না,' মোহনবাগান-কর্তাদের খোঁচা দেবব্রতর

চুক্তি সইয়ের মঞ্চ থেকে ইস্টবেঙ্গল কর্তা বলেন, 'ডার্বি নিয়ে ভাবি না। মাঠে সব দেখা যাবে।' এটিকে মোহনবাগান কর্তার পাঁচ গোলে হারানোর মন্তব্য নিয়ে কথা চাইলেন না দেবব্রত সরকার। তাঁর ছোট্ট উত্তর, ''সব কথার উত্তর দিতে নেই। " ২৮ আগস্ট মরশুমের প্রথম ডার্বি। ১৬ আগস্ট ডুরান্ড কাপের ডার্বি হওয়ার কথা থাকলেও, দলগঠন না হওয়ায় ডার্বি পিছিয়ে দেওয়ার আর্জি জানান হয়েছিল লাল-হলুদের পক্ষ থেকে। এই নিয়ে ইস্টবেঙ্গলকে খোঁচা দিয়েছিল মোহনবাগান। বাগান কর্তারা বলেছিলেন পাঁচ গোলে হারাব। মঙ্গলবার তারই যেন পাল্টা দিলেন লাল-হলুদ শীর্ষকর্তা দেবব্রত সরকার।

Advertisement
ইস্টবেঙ্গলের চুক্তি সই ইস্টবেঙ্গলের চুক্তি সই
হাইলাইটস
  • ডার্বি ২৮ জুলাই
  • শুরু কথার যুদ্ধ

দীর্ঘ প্রতিক্ষার অবাসন। মঙ্গলবার বিকেলে শহরের এক পাঁচতারা হোটেল চুক্তি সই করে ফেলল ইমামি ও ইস্টবেঙ্গল (Emami East Bengal)। এদিন ইমামি গ্রুপের তরফ থেকে উপস্থিত ছিলেন আদিত্য আগরওয়াল, মনীশ গোয়েঙ্কা এবং সন্দীপ আগরওয়াল। অপরদিকে ইস্টবেঙ্গল ক্লাবের পক্ষ থেকে ছিলেন ক্লাব সচিব কল্যাণ মজুমদার, শীর্ষকর্তা দেবব্রত সরকার এবং অন্যান্যরা। ‌এছাড়াও চুক্তিপত্র সইয়ের অনুষ্ঠানে উপস্থিত লাল-হলুদের প্রাক্তন ফুটবলাররা। এবার দলগঠন। সামনেই ডার্বি আসছে যে? এটিকে মোহনবাগান কর্তারা আবার পাঁচ গোল দেওয়ার হুমকি দিচ্ছেন। চুক্তি সই করে তাই আর থেমে থাকলেন না ইস্টবেঙ্গল শীর্ষকর্তা দেবব্রত সরকার। মাঠের খেলা শুরু হতে বেশ কিছুটা দেরি। তবে দুই কর্তার বাক্যবাণে ডার্বির মঞ্চ প্রায় তৈরি।

চুক্তি সইয়ের মঞ্চ থেকে ইস্টবেঙ্গল কর্তা বলেন, 'ডার্বি নিয়ে ভাবি না। মাঠে সব দেখা যাবে।' এটিকে মোহনবাগান কর্তার পাঁচ গোলে হারানোর মন্তব্য নিয়ে কথা চাইলেন না দেবব্রত সরকার। তাঁর ছোট্ট উত্তর, ''সব কথার উত্তর দিতে নেই। " তবে তিনি বলেন, ''ইস্টবেঙ্গল ইস্টবেঙ্গল নামেই খেলবে। আমরা কোনও আইএসএল খেলা দলের সঙ্গে যুক্ত হইনি। আমাদের সঙ্গে ওদের পার্থক্য রয়েছে।'' ২৮ আগস্ট মরশুমের প্রথম ডার্বি। ১৬ আগস্ট ডুরান্ড কাপের ডার্বি হওয়ার কথা থাকলেও, দলগঠন না হওয়ায় ডার্বি পিছিয়ে দেওয়ার আর্জি জানান হয়েছিল লাল-হলুদের পক্ষ থেকে। এই নিয়ে ইস্টবেঙ্গলকে খোঁচা দিয়েছিল মোহনবাগান। বাগান কর্তারা বলেছিলেন পাঁচ গোলে হারাব। মঙ্গলবার তারই যেন পাল্টা দিলেন লাল-হলুদ শীর্ষকর্তা দেবব্রত সরকার।

আরও পড়ুন: অবশেষে চুক্তি সই ইস্টবেঙ্গলের, 'নতুন পথে যাত্রা' বললেন ইমামি কর্তা

ইমামি কর্তারা যদিও গরম-গরম কথা বললেন না। বললেন, সঞ্জীব গোয়েঙ্কাদের সঙ্গে তাঁদের সম্পর্কের কথা। মনীষ গোয়েঙ্কা বলেন, '' ওদের সঙ্গে আমাদের সম্পর্ক বেশ ভাল। লড়াইটা ৯০ মিনিটের। আমরা ইস্টবেঙ্গলের সঙ্গে যুক্ত হওয়ার আগে আমরা ওদের সঙ্গে কথা বলেছিলাম।''

Advertisement

আরও পড়ুন: কমনওয়েলথে 'স্বর্ণবর্ষা', এবার পুরুষদের টেবিল টেনিসে সোনা জয়

 ভিসা হয়ে গিয়েছে কয়েকদিনের মধ‍্যে শহরে চলে আসবেন হেডকোচ স্টিফেন কনস্ট্যান্টাইন। আসন্ন মরশুমের জন‍্য যে তাদের দল গঠনে দেরি হয়েছে তা মেনে নিলেন ইমামি ইস্টবেঙ্গলের কর্তারাও। তবুও আশাবাদী তাঁরা। বললেন, দেরি হলেও, লড়াইয়ে আমরা তৈরি। ইমামি ইস্টবেঙ্গল কর্তা আদিত‍্য আগরওয়াল বলেন, " আমরা পিছিয়ে থেকে শুরু করছি এটা ঠিক। কিন্তু আমরা তৈরি। আমরা সেইভাবেই দল গড়ছি। প্রতিযোগিতায় আগে দৌড় শুরু করলেই যে প্রথম হয়ে যাবে তা নয়, আমরা ইতিবাচক।"

দেবব্রত সরকার বলেন, ''কোচ স্টিফেন কনস্ট্যান্টাইন ওপর পুরো ভরসা র‍য়েছে, সমর্থকরা হতাশ হবেন না। ভালো ফুটবলারই আসবে।'' সহকারী কোচ বিনো জর্জ বলেন, ''ডার্বি একটা ঐতিহ্যবাহী ম‍্যাচ। আমরা খুব তাড়াতাড়ি প্রস্তুতি শুরু করবো। সমর্থকদের কাছে অনুরোধ, আমাদের উপর আস্থা রাখুন।'' 

Advertisement