scorecardresearch
 

Emami East Bengal: শহরে কনস্ট্যান্টাইন, ইমামি ইস্টবেঙ্গলের প্র্যাক্টিস শুরু কবে?

দলে রয়েছেন, ভিপি সুহেরের মত স্ট্রাইকার। সেন্ট্রাল মিডফিল্ড সামলানোর জন্য রয়েছেন সৌভিক চক্রবর্তী। উইঙ্গার হিসেবে নাওরেম মহেশ সিং দলে থাকছেন। আছেন গত মরশুমে খেলা আঙ্গুসানা। অনিকেত যাদব, অমরজিৎ সিং, মোবাশিররা। গোলরক্ষক হিসেবে দলে রয়েছেন ৩১ বছর বয়সী পবন কুমার।  

স্টিফেন কনস্ট্যান্টাইন স্টিফেন কনস্ট্যান্টাইন
হাইলাইটস
  • শহরে স্টিফেন কনস্ট্যান্টাইন
  • শুরু হবে অনুশীলন

বৃহস্পতিবার সকালেই শহরে চলে এলেন ইমামি ইস্টবেঙ্গলের হেড কোচ স্টিফেন কনস্ট্যান্টাইন। সকাল ৮টা ১৫ মিনিটে কলকাতায় পা রাখলেন তিনি। বুধবার সন্ধ্যায় দলের ১৩ জন ফুটবলারের নাম ঘোষণা করে দিয়েছে ইমামি ইস্টবেঙ্গল। বিকেলে অনুশীলনে নামবেন স্টিফেন। দুপুর তিনটের সময় ক্লাবে আসতে বলা হয়েছে ফুটবলারদের। তবে স্টিফেন মাঠে নেমে কাল থেকেই অনুশীলন শুরু করে দেবেন কি না তা এখনই বলা যাচ্ছে না। 

দলে রয়েছেন, ভিপি সুহেরের মত স্ট্রাইকার। সেন্ট্রাল মিডফিল্ড সামলানোর জন্য রয়েছেন গত মরশুমে আইএসএল জেতা সৌভিক চক্রবর্তী। উইঙ্গার হিসেবে নাওরেম মহেশ সিং দলে থাকছেন। আছেন গত মরশুমে লাল-হলুদে খেলা আঙ্গুসানা। এ ছাড়াও রয়েছেন অনিকেত যাদব, অমরজিৎ সিং, মোবাশিররা। গোলরক্ষক হিসেবে দলে থাকছেন ৩১ বছর বয়সী পবন কুমার।  

আরও পড়ুন: দল ঘোষণা করল ইমামি ইস্টবেঙ্গল,' টিমে সৌভিক, সুহের, অনিকেতরা PHOTOS

অনুশীলনে না নামলেও স্টিফেনের সঙ্গে প্রথম দিনই হয়ত ফুটবলারদের পরিচয় পর্ব সেরে ফেলা হবে। কিছুদিনের মধ্যেই শুরু হয়ে যাচ্ছে ডুরাণ্ড কাপ এবং কলকাতা লিগ। হাতে সময় খুব কম। এর মধ্যেই ফুটবলারদের ম্যাচ ফিট করে তুলতে হবে। বিদেশি ফুটবলার বেছে নেওয়ার ক্ষেত্রে স্টিফেন কনস্ট্যান্টাইনই শেষ কথা। তবে তাঁর করা তালিকায় ব্রাইট এনোবাখারের নাম যে নেই তা লাল হলুদের তরফ থেকে জানান হয়েছে।

শহরে চলে এলেন স্টিফেন
শহরে চলে এলেন স্টিফেন

আরও পড়ুন: ICC T20 র‍্যাঙ্কিংয়ে ২ নম্বরে সূর্যকুমার, বাবরকে কড়া টক্কর

অনুশীলন শুরু করে দিয়েছে এটিকে মোহনবাগান। ডার্বির আর এক মাসও বাকি নেই। তাই প্রস্তুতি চলছে জোরকদমে। প্রস্তুতি শুরু করে দেবে ইমামি ইস্টবেঙ্গলও। ডার্বির আগেই উত্তেজনা শুরু হয়ে গিয়েছে ময়দানে। কোন কোন ফুটবলারকে সই করাতে চলেছে ইমামি ইস্টবেঙ্গল, তা নিয়ে কৌতূহল চরমে। কর্ম কর্তারাও কেউ কাউকে ছেড়ে কথা বলছেন না। এটিকে মোহনবাগান কর্তারা যখন ডার্বিতে পাঁচ গোল দেওয়ার কথা বলছেন, তখন পাল্টা দিচ্ছেন লাল-হলুদ কর্তারাও। মোহনবাগান নামের আগে 'এটিকে' নিয়ে কটাক্ষও শোনা যাচ্ছে তাদের গলায়। চুক্তি সই করার পর দেবব্রত সরকার যেমন বললেন, '''ইস্টবেঙ্গল ইস্টবেঙ্গল নামেই খেলবে। আমরা কোনও আইএসএল খেলা দলের সঙ্গে যুক্ত হইনি। আমাদের সঙ্গে ওদের পার্থক্য রয়েছে।'' 

আরও পড়ুন: ২৮ অগাস্ট জমজমাট রবিবার, ক্রিকেটে ভারত-পাক যুদ্ধ, যুবভারতীতে ডার্বি

এদিকে আজ এটিকে মোহনবাগানের প্র্যাকটিসের মাঝে আলো বিভ্রাট। ফলে মাঝপথে বন্ধ হয়ে গেল জুয়ান ফেরান্দোর অনুশীলন। প্রথম থেকেই ফুটবলাদের নিয়ে বিকেলে অনুশীলন করেন ফেরান্দো। তবে এদিন ফ্লাড লাইট নিভে যাওয়ায় অনুশীলন বন্ধ হয়ে যায়। মাঠে হাজির সমর্থকদের মোবাইলের আলোতে মাঠ ছাড়েন ফুটবলার-কোচরা।