scorecardresearch
 

Mahendra Singh Dhoni: ইতিহাসে এই প্রথন, ধোনির নামে স্টেডিয়ামের আসন সংরক্ষিত ওয়াংখেড়েতে; এই সম্মান পাননি সচিনও

বিশ্বকাপ জেতা অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে বিশেষ সম্মান দিল মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশন। ২০১১ সালের বিশ্বকাপ জয়কে স্মরণীয় করে রাখতে অভিনব উদ্যোগ নিল মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশন। ওয়াংখেড়ে স্টেডিয়ামের ৩৩ হাজার দর্শকাসনের পাঁচটি আসনকে সংরক্ষণ করার সিদ্ধান্ত নিল মুম্বই ক্রিকেটের নিয়ামক সংস্থা।

Advertisement
ধোনির ছক্কা ধোনির ছক্কা
হাইলাইটস
  • বিশেষ সম্মান ধোনিকে
  • বিশ্বকাপ জেতার ১২ বছর পর সম্মান

বিশ্বকাপ জেতা অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে (Mahendra Singh Dhoni) বিশেষ সম্মান দিল মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশন। ২০১১ সালের বিশ্বকাপ জয়কে স্মরণীয় করে রাখতে অভিনব উদ্যোগ নিল মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশন। ওয়াংখেড়ে স্টেডিয়ামের (Wankhede Stadium) ৩৩ হাজার দর্শকাসনের পাঁচটি আসনকে সংরক্ষণ করার সিদ্ধান্ত নিল মুম্বই ক্রিকেটের নিয়ামক সংস্থা।

ধোনি স্বয়ং এই আসনগুলি উদ্বোধন করেন। এই পাঁচটি আসন একেবারে স্পেশাল। কিছুদিন আগেই এই পাঁচ সিট বেছে নিয়েছিলেন মুম্বই ক্রিকেট কর্তারা। ২০১১ সালে শ্রীলঙ্কাকে ফাইনালে হারিয়ে বিশ্বচ্যাম্পিয়ন হয় ভারতীয় দল (Team India)। ম্যাচের শেষ বলে ছক্কা মেরে টিম ইন্ডিয়াকে জিতিয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি। সেই শটে বল উড়ে গিয়ে পড়েছিল গ্যালারিতে। সেই ম্যাচের ভিডিয়ো দেখে মুম্বইয়ের ক্রিকেট কর্তারা চিহ্নিত করেছেন এই গ্যালারির নির্দিষ্ট অংশকে। যে অংশে বল পড়েছিল, সেই সেখানকার পাঁচটি আসন ধোনির নামাঙ্কিত করা হল। নতুন ভাবে সাজানো আসনগুলি উদ্বোধন করার জন্য ভারতের প্রাক্তন অধিনায়কেই আমন্ত্রণ জানিয়েছিলেন মুম্বইয়ের ক্রিকেট কর্তারা। তাঁদের আহ্বানে সাড়া দিয়ে শুক্রবার নিজের নামাঙ্কিত আসনগুলির উদ্বোধন করলেন ধোনি।

আরও পড়ুন: শার্দূল-রানার ম্যাচ জেতানো জুটির পরেও চিন্তা কমছে না KKR-এর

ওয়াংখেড়ে স্টেডিয়ামে আগে থেকেই রয়েছে পলি উমিগড়, বিজয় মাকড়ের নামে গেট। বিজয় মার্চেন্ট। সুনীল গাভাস্কার ও সচিন তেন্ডুলকরের নামে। এ বার সেই তালিকায় জুড়ল এমএস ধোনির নামও।

আরও পড়ুন: সাকিব IPL-এ কেন খেলতে পারলেন না? হতাশ বাংলাদেশি তারকা বললেন... 

শনিবার মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ওয়াংখেড়ে স্টেডিয়ামে খেলবে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। ধোনি জানিয়েছেন তিনি খুশি এই সম্মান পেয়ে। ১২ বছর কেটে গেলেও বিশ্বকাপ জয়ের রাত আজ পর্যন্ত ভোলা সম্ভব হয়নি। বিশেষ করে ফাইনালে একটা কঠিন পরিস্থিতির মধ্যে নেমে ৯১ রানের ইনিংস খেলেছিলেন মাহি। মুরলীথরণকে সামাল দেবেন বলে যুবরাজকে বসিয়ে তিনি নিজে ব্যাট করতে যান।      

Advertisement

                  

Advertisement