scorecardresearch
 

FIFA World Cup 2022: নায়ক রিচার্ডলিসন, সার্বিয়াকে ২-০ গোলে হারাল ব্রাজিল VIDEO

FIFA Wotld Cup 2022: দিনের শেষ ম্যাচে সার্বিয়াকে ২-০ গোলে হারাল তারা। দুটি গোলই রিচার্ডলিসনের। দ্বিতীয় গোলটা ব্রাজিল সমর্থকদের জন্য স্বপ্নের গোল।

রিচার্ডলিসন রিচার্ডলিসন
হাইলাইটস
  • ২-০ গোলে জিতল ব্রাজিল
  • ২ গোল রিচার্ডলিসনের

প্রত্যাশা মতোই বিশ্বকাপের (FIFA World Cup 2022) প্রথম ম্যাচে সার্বিয়াকে (Serbia) হারাল ব্রাজিল (Brazil)। তবে যে ভাবে গোটা ৯০ মিনিট শাসন করে গেল তারা সেটা কুড়ি বছর আগের ব্রাজিলকে মনে করায়। একের পর এক অ্যাটাক করার পাশাপাশি দরকারে ডিফেন্স করার দক্ষতা ব্রাজিলকে আলাদা করে দিল সকলের থেকে। দিনের শেষ ম্যাচে সার্বিয়াকে ২-০ গোলে হারাল তারা। দুটি গোলই রিচার্ডলিসনের। দ্বিতীয় গোলটা ব্রাজিল সমর্থকদের জন্য স্বপ্নের গোল।

বিশ্বকাপের সব খবরের জন্য এখানে ক্লিক করুন

মাঠে শিল্পের ঝলক দেখাল ব্রাজিল। প্রথমার্ধে সার্বিয়ার দারুণ লড়াই ভুলে গেলে চলবে না। টানা বাঁ দিক থেকে ভিনিশিয়াস জুনিয়র আক্রমণ করে গিয়েছেন। তবে ডানদিক থেকে আক্রমণ সে ভাবে হচ্ছিল না। নেইমার মাঝখানে ভিনিশিয়াসের সঙ্গে জুটি বেঁধে আক্রমণ তুলে এনেছেন। ডানদিক থেকে প্রথমার্ধে সেভাবে আক্রমণ করতে পারেনি ব্রাজিল দল। 

আরও পড়ুন: সাম্বা ঝড়, সার্বিয়াকে ২-০ গোলে হারিয়ে বিশ্বকাপ অভিযান শুরু ব্রাজিলের

কীভাবে এল প্রথম গোল?
৬২ মিনিটে করা প্রথম গোলের ক্ষেত্রে কৃতিত্ব অনেকটাই নেইমারের। দারুণভাবে ঢুকে গিয়ে বক্সের মধ্যে তিনজন ডিফেন্ডারকে কাটিয়ে বল ছেড়ে দেন ভিনিশিয়াসের উদ্দেশ্যে। গোল লক্ষ্য করে শট করেন ভিনিশিয়াস। সেই শট কোনওমতে মিলিনকোভিচ বাঁচালেও তা গিয়ে পড়ে রিচার্ডলিসনের পায়ে। দারুণ প্লেসিং করে বল জালে জড়ান তিনি।

আরও পড়ূন: শেষ বিশ্বকাপের প্রথম ম্যাচে নেমে কেঁদে ফেললেন রোনাল্ডো, কেন?

অসাধারণ দ্বিতীয় গোল
প্রথম গোলের পরেই আরও ভয়ঙ্কর হয়ে ওঠে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। ৭৩ মিনিটে দ্বিতীয় গোল আসে সেই রিচার্ডলিসনের বাইসাইকেল ভলি থেকে। সেটাও বাঁ দিক থেকে ভিনিশিয়াসের করা আক্রমণ থেকে। কাট করে ভেতরে ঢুকে আসেন রিয়াল মাদ্রিদ তারকা। পাস দেন ফাঁকায় দাঁড়ান রিচার্ডলিসনকে। তবে সেই সময় নিজেদের গোলের দিকে মুখ করে দাঁড়িয়ে ছিলেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার। তাই বলটা তুলে চকিতে বাইসাইকেল ভলি। ডানদিক থেকে বল জালে ধুকে যায়। 

গোলরক্ষক দক্ষতার সঙ্গে সেভ করতে না পারলে আরও বেশকিছু গোল খেতে পারত সার্বিয়া। দুটি শট পোস্টে লেগে ফেরে। প্রথম দিকে কিছু সুযোগ মিস করেন ফরোওয়ার্ডরাও।