scorecardresearch
 

FIFA World Cup 2022: ড্র ক্যামেরুন-সার্বিয়া ম্যাচ, শেষ ষোলোতে কারা যাবে ?

FIFA World Cup 2022: বিশ্বকাপে (FIFA World Cup 2022) টিকে থাকতে হলে জিততে হবে। এমন পরিস্তিতিতে মুখোমুখি হয়েছিল ক্যামেরুন ও সার্বিয়া (Cameroon vs Serbia)। রুদ্ধশ্বাস ম্যাচ শেষ হল ৩-৩ গোলে। এই ম্যাচ ড্র হওয়ায় জমে গেল গ্রুপ-জি-এর লড়াই।

ড্র হল সার্বিয়া ও ক্যামেরুনের ম্যাচ ড্র হল সার্বিয়া ও ক্যামেরুনের ম্যাচ
হাইলাইটস
  • ৩-৩ গোলে ম্যাচ ড্র
  • সুযোগ থাকছে সার্বিয়া ও ক্যামেরুনেরও

বিশ্বকাপে (FIFA World Cup 2022) টিকে থাকতে হলে জিততে হবে। এমন পরিস্তিতিতে মুখোমুখি হয়েছিল ক্যামেরুন ও সার্বিয়া (Cameroon vs Serbia)। রুদ্ধশ্বাস ম্যাচ শেষ হল ৩-৩ গোলে। এই ম্যাচ ড্র হওয়ায় জমে গেল গ্রুপ-জি-এর লড়াই। প্রথম থেকেই আক্রমণে উঠে আসছিল ক্যামেরুন। গোলও পেয়ে যায় তারা। ২৯ মিনিটে ক্যাস্তেলেত্তো গোল করে এগিয়ে দেন ক্যামেরুনকে। তবে প্রথমার্ধের একেবারে শেষদিকে দুই গোল দিয়ে এগিয়ে যায় সার্বিয়া। 

বিশ্বকাপের সব খবরের জন্য এখানে ক্লিক করুন  

দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান বাড়িয়ে ফেলে সার্বিয়া। ৫৩ মিনিটে গোল করেন আলেকজান্ডার মিত্রভিচ। এরপর আবুবকর নামতেই খেলা ঘুরে যায়। লং বলে নিজেই গোল করে যান তিনি। ৬৩ মিনিটে বল পেয়ে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে বল জালে জড়ান তিনি। তিন মিনিটের মধ্যেই সমতা ফেরায় ক্যামেরুন। ৬৬ মিনিটে চুপো-মোটিং-এর সঙ্গে আবু বকরের যুগলবন্দীতে গোল পেল ক্যামেরুন। দারুণ গোল করে সমতা ফেরালেন চুপো-মোটিং।

আরও পড়ুন: কেন বাদ সঞ্জু? FIFA বিশ্বকাপের মঞ্চে প্রতিবাদ ক্রিকেট-ভক্তের

এই ম্যাচ ড্র হওয়ায় জমে গেল লড়াই
সাড়ে ন'টায় মাঠে নামছে ব্রাজিল ও সুইৎজারল্যান্ড। এই দুই দলই ১টি করে ম্যাচ জিতেছে। ক্যামেরুন ও সার্বিয়া দুই দলই ১ পয়েন্ট করে পেয়েছে। ফলে এখনও সুযোগ থাকছে। আজ রাতের ম্যাচে ব্রাজিল বা সুইৎজারল্যান্ডের মধ্যে যারাই জিতুক তারাই শেষ ষোলয় চলে যাবে। সে ক্ষেত্রে দ্বিতীয় দল হিসেবে পরের রাউন্ডে কারা পৌঁছবে? অ্যাডভান্টেজ অবশ্যই সুইৎজারল্যান্ড ও ব্রাজিলের। তবে এই ম্যাচ ড্র হলে স্রো জমে যাবে এই গ্রুপের লড়াই।

গ্রুপ জি পয়েন্ট টেবিল
গ্রুপ জি পয়েন্ট টেবিল

আরও পড়ুন: সুইসদের বিরুদ্ধে অনিশ্চিত নেইমার, বিকল্প কে?

যদিও পরের রাউন্ডে যেতে পারে ক্যামেরুনও। সেক্ষেত্রে ব্রাজিলকে গ্রুপের শেষ ম্যাচে হারাতে হবে। সার্বিয়াও যেতে পারে পরের রাউন্ডে। তবে সেক্ষেত্রে তাদের হারাতে হবে সুইৎজারল্যান্ডকে এবং তা অবশ্যই বড় ব্যবধানে।