scorecardresearch
 

FIFA World Cup 2022: সুইসদের বিরুদ্ধে অনিশ্চিত নেইমার, বিকল্প কে?

বিশ্বকাপের (FIFA World Cup 2022) প্রথম ম্যাচেই চোট পেয়ে দলের বাইরে চলে গেলেন নেইমার (Neymar)। অন্তত গ্রুপ পর্বের বাকি দুই ম্যাচে খেলতে পারবেন না তিনি। সার্বিয়ার বিরুদ্ধে ম্যাচে ৮০ মিনিট মাঠে ছিলেন নেইমার।

নেইমার ও রদ্রিগো নেইমার ও রদ্রিগো
হাইলাইটস
  • নেইমারের জায়গায় কে খেলতে পারেন?
  • চোট রয়েছে তাঁর

বিশ্বকাপের (FIFA World Cup 2022) প্রথম ম্যাচেই চোট পেয়ে দলের বাইরে চলে গেলেন নেইমার (Neymar)। অন্তত গ্রুপ পর্বের বাকি দুই ম্যাচে খেলতে পারবেন না তিনি। সার্বিয়ার বিরুদ্ধে ম্যাচে ৮০ মিনিট মাঠে ছিলেন নেইমার। এর মধ্যে নয় বার ফাউলের শিকার হতে হয় তাঁকে। কবে তিনি ফেরত আসবেন সেই ব্যাপারে নিশ্চিত করে কেউই কিছু বলতে পারছেন না। সার্বিয়ার বিরুদ্ধে জিতলেও বাকি দুই ম্যাচে পয়েন্ট তুলে নিতে পারলেই গ্রুপের শীর্ষে থেকে শেষ ষোলয় যেতে পারবে ব্রাজিল (Brazil)। তাই নেইমারের জায়গায় কে খেলবেন? এটাই এখন প্রশ্ন সমর্থকদের মনে।

বিশ্বকাপের সব খবরের জন্য এখানে ক্লিক করুন  

অনেক বিকল্প তিতের কাছে
নেইমার না থাকলে তাঁর জায়গায় খেলতে পারেন রদ্রিগো। দ্বিতীয়ার্ধে পরিবর্ত হিসেবে নামলেও তেমন কিছু করতে পারেননি। তবে ফর্মের বিচারে তিনি যদি দলে না থাকেন তবে নেইমারের জায়গায় খেলতে পারেন রাফিনহা। সেক্ষেত্রে দলে কিছু পরিবর্তন করতে হতে পারে। ডান প্রান্তে খেলতে পারেন অ্যান্টোনি। তবে শুধুই নেইমার নন, প্রথম ম্যাচে চোট পাওয়ায় এই দুই ম্যাচে খেলতে পারবেন না ড্যানিলোও। 

আরও পড়ুন: বিশ্বকাপের বাকি ম্যাচে খেলতে পারবেন? ছবি শেয়ার করলেন নেইমার

চোটে কাতরাতে থাকেন নেইমার
২-০ গোলে জেতার পর যখন গোটা ব্রাজিল দল সেলিব্রেশনে মত্ত, ঠিক সেই সময়ই বেঞ্চে বসে কাতরাতে দেখা যায় নেইমারকে। ৮০ মিনিটে ৯ বার ফাউল করা হয়েছে তাঁকে। এটাও একটা রেকর্ড। মাঠেই প্রাথমিক চিকিৎসা হয় নেইমারের। পরে দেখা যায় ডান পায়ের গোড়ালির বেশ কিছুটা অংশ ফুলে রয়েছে তাঁর। নেইমারের চোটের পর বিবৃতি দিয়েছেন দলের চিকিৎসক। তিনি বলেছেন, '' নেইমারের ডান পায়ের গোড়ালি মচকে গিয়েছে। আমরা আইসপ্যাক দিয়েছি। ফিজিও থেরাপি চলছে।''

আরও পড়ুন: আহত সতীর্থকে বিশেষ সম্মান সৌদি ফুটবলারদের, VIRAL

যদিও নেইমারের ফিরে আসার ব্যাপারে আশাবাদী কোচ তিতে। তিনি বলেন, 'পরের ম্যাচেই খেলতে পারবে নেইমার।' তবে চোট দেখে তেমনটা মনে হচ্ছে না। সব মিলিয়ে বলা যায়, নেইমারের চোট নিয়ে উৎকণ্ঠায় ব্রাজিল সমর্থকরা। উদ্বেগ আরও বেড়েছে ব্রাজিল টিম ম্যানেজমেন্টের পরস্পর বিরোধী মন্তব্যে।