scorecardresearch
 

Emiliano Martinez: গোল্ডেন গ্লাভস জিতে মার্টিনেজ ওটা কী করলেন? বিশ্বজুড়ে বিতর্ক

বিশ্বকাপের সেরা গোলরক্ষক হয়েও বিতর্কে জড়িয়ে পড়লেন আর্জেন্টিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। টাইব্রেকারে আবারও নিজের শ্রেষ্ঠত্ব প্রমাণ করলেন তিনি। আর তারপরেই জেতার আনন্দে অশ্লীল অঙ্গভঙ্গি করতে দেখা যায় আর্জেন্টাইন গোলরক্ষককে। আর তা নিয়েই শুরু হয়ে গিয়েছে নান বিতর্ক।

Advertisement
এমিলিয়ানো মার্টিনেজ এমিলিয়ানো মার্টিনেজ
হাইলাইটস
  • বিশ্বকাপ জিতেও বিতর্কে মার্টিনেজ
  • নিন্দায় সরব ফ্যানরাও

বিশ্বকাপের (FIFA World Cup 2022) সেরা গোলরক্ষক হয়েও বিতর্কে জড়িয়ে পড়লেন আর্জেন্টিনার (Argentina) গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ (Emiliano Martinez)। টাইব্রেকারে আবারও নিজের শ্রেষ্ঠত্ব প্রমাণ করলেন তিনি। আর তারপরেই জেতার আনন্দে অশ্লীল অঙ্গভঙ্গি করতে দেখা যায় আর্জেন্টাইন গোলরক্ষককে। আর তা নিয়েই শুরু হয়ে গিয়েছে নান বিতর্ক।


কেন বিতর্কে মার্টিনেজ?

বিশ্বকাপের সেরা গোলরক্ষকের হাতে গোল্ডেন গ্লাভস তুলে দেওয়া হয়। রবিবার রাতে সেই খেতাব হাতে নিয়ে নিজের গোপনাঙ্গে ঠেকানোর ইঙ্গিত করেন মার্টিনেজ। আর্জেন্টিনার জয়ে আনন্দ পেলেও, মার্টিনেজের এমন আচরণ ভাল ভাবে নেননি সমর্থকরা। যদিও ফিফার (FIFA) পক্ষ থেকে এই ব্যাপারে এখনও কোনও মন্তব্য করা হয়নি।

ফুটবল বিশ্বকাপের সব খবরের জন্য় এখানে ক্লিক করুন 

আর্জেন্টিনার জয়ের পর বাধভাঙা উচ্ছ্বাসে মেতে ওঠেন লিওনেল মেসিরা (Lionel Messi)। ৩৬ বছর পর বিশ্বকাপ জয়। শেষ মুহূর্ত অবধি টানটান উত্তেজনা। অবশেষে মার্টিনেজের হাত ধরেই স্বপ্নপূরণ। শেষবেলায় দুটো টাইব্রেকার দারুণ দক্ষতায় সেভ করেন তিনি। শুধু তাই নয়, এক্সট্রা টাইমের একেবারে শেষদিকে নিশ্চিত গোল বাঁচান মার্টিনেজ। স্বাভাবিক ভাবেই নায়কের সম্মান পাচ্ছেন তিনি। যদিও, পিছু ছাড়ছে না বিতর্ক।

আরও পড়ুন: 'এতবার স্বপ্ন দেখেছি, বিশ্বাস করতে পারছি না', বিশ্বকাপ জয়ের পর মেসির প্রতিক্রিয়া

৯০ মিনিটের ম্যাচ ২-২ গোলে অমিমাংসিত ভাবে শেষ হয়। ম্যাচ গড়ায় এক্সট্রা টাইমে। সেখানেও প্রথমে এগিয়ে যায় আর্জেন্টিনা। তবে ফের সেই গোল শোধ দিয়ে দেন কিলিয়ান এমবাপে (Kylian Mbappe)। ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখান থেকে ম্যাচ বের করে আনেন এমিলিয়ানো মার্টিনেজ। ৪-২ ব্যবধানে টাইব্রেকারে জয় পায় আর্জেন্টিনা। 

আরও পড়ুন: বিশ্বকাপের 'আশ্চর্য' সমাপ্তি অনুষ্ঠান, লুসাইল স্টেডিয়াম যেন 'স্বপ্নের দেশ', দেখুন

Advertisement

ফ্রান্সের হয়ে এই ম্যাচে এমবাপে হ্যাটট্রিক করেন এবং লিওনেল মেসি দুটি গোল করেন। পেনাল্টি শুটআউটে ৩৬ বছর পর বিশ্বকাপ জেতে লিওনেল মেসির আর্জেন্টিনা। লিওনেল মেসির জন্য এটা একেবারেই একটি বিশেষ মুহূর্ত। কারণ এটি ছিল তাঁর শেষ বিশ্বকাপ। লিওনেল মেসিকে বর্তমান যুগের সর্বশ্রেষ্ঠ ফুটবলার হিসাবে বিবেচনা করা হয়, এতদিন পর্যন্ত তিনি সবকিছুই জিতেছেন। কিন্তু বিশ্বকাপ জেতার স্বাদ পেলেন এবারে।  

   

Advertisement