scorecardresearch
 

FIFA World Cup 2022 Final: গোটা টুর্নামেন্টে একটা ম্যাচও না খেলে বিশ্বকাপ জিততে পারেন এই খেলোয়াড়রা

কাতার বিশ্বকাপের (FIFA World Cup 2022) একটাও ম্যাচ না খেলে চ্যাম্পিয়ন হয়ে যেতে পারেন চার ফুটবলার। সেই তালিকায় একটা নাম দেখলে চমকে উঠতে হয়। ব্যালন ডি ওর জেতা করিম বেঞ্জিমা (Karim Benzema)। সরকারী ভাবে ফরাসি (France vs Argentina) দলে থাকলেও চোটের জন্য বাদ পড়েছেন তিনি।

Advertisement
বিশ্বকাপে খেলেননি যারা বিশ্বকাপে খেলেননি যারা
হাইলাইটস
  • এবারের বিশ্বকাপে একটাও ম্যাচ খেলেননি বেঞ্জেমা
  • ফ্রান্সের আরও এক ফুটবলার রয়েছেন এই তালিকায়
  • র‍য়েছেন দুই আর্জেন্টাইনও

কাতার বিশ্বকাপের (FIFA World Cup 2022) একটাও ম্যাচ না খেলে চ্যাম্পিয়ন হয়ে যেতে পারেন চার ফুটবলার। সেই তালিকায় একটা নাম দেখলে চমকে উঠতে হয়। ব্যালন ডি ওর জেতা করিম বেঞ্জিমা (Karim Benzema)। সরকারী ভাবে ফরাসি (France vs Argentina) দলে থাকলেও চোটের জন্য বাদ পড়েছেন তিনি। কাতারে আসেননি বেঞ্জিমা। ফাইনালের আগে শোনা গিয়েছিল, চোট সেরে যাওয়ায় ফাইনালে দলের সঙ্গে যোগ দিতে পারেন ফরাসি তারকা। তবে তা হয়নি। ফ্রান্স কোচ দিদিয়ের দেশঁ চাননি দলে নতুন করে বেঞ্জিমাকে ঢোকাতে।

ফুটবল বিশ্বকাপের সব খবরের জন্য় এখানে ক্লিক করুন

দেশঁ জানিয়ে দিয়েছিলেন, তাঁরা ২৪ জন ফুটবলার নিয়ে কাতারে এসেছে। ফাইনালেও এই ২৪ জনই থাকবে। অপমানিত বোধ করেন বেঞ্জিমা। তবে ম্যাচ না খেললেও ফ্রান্স বিশ্বকাপ জিতলে তাঁরও পরপর দুইবার বিশ্বকাপ জেতা হয়ে যাবে। ফ্রান্সের আরও একজন ফুটবলার আলফানোস আরেওলা। তিনি দলের সঙ্গে থাকলেও একটাও ম্যাচ খেলেননি। 

আরও পড়ুন: ফাইনাল দেখতে কাতারে সস্ত্রীক সৌরভ, মেসি না এমবাপে; কাকে এগিয়ে রাখলেন ?  

আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি এবং ফ্রান্সের কোচ দিদিয়ের দেশঁ দুই জনেই তাদের ২৬ জনের মধ্যে ২৪ জনকে এখনও অবধি কাতার বিশ্বকাপে খেলিয়েছেন। জেরোনিমো রুলি এবং ফ্রাঙ্কো আরমানিকে এখনও একবারও মাঠে নামাননি মেসিদের কোচ। 

এখন পর্যন্ত ১০১ জন খেলোয়াড় এক মিনিটও না খেলেই বিশ্বকাপ জিতেছেন। এই ১০১ জন সদস্যের মধ্যে ৩৩ জনই গোলরক্ষক। কিন্তু এছাড়াও ৩২ জন ডিফেন্ডার, ১৮ জন মিডফিল্ডার এবং ১৮ জন স্ট্রাইকারও রয়েছেন৷

আরও পড়ুন: আর্জেন্টিনার ফাইনাল মিলিয়েছেন, জিতবে কে? ভবিষ্যদ্বাণী আধুনিক নস্ট্রাদামুসের

সবচেয়ে উল্ল্যেখযোগ্য রোনাল্ডো নাজারিও তাদের মধ্যে একজন। কারণ তিনি ব্রাজিলের ১৯৯৪ সালের বিশ্বকাপ বিজয়ী দলের সদস্য ছিলেন। সেই সময় তাঁর বয়স ছিল মাত্র ১৭ বছর। স্পেনের হয়ে , গোলরক্ষক পেপে রেইনা এবং ভিক্টর ভালদেস এবং ডিফেন্ডার রাউল আলবিওল ২০১০ সালে দক্ষিণ আফ্রিকায় স্পেনের হয়ে বিশ্বকাপ জিতেছিলেন। তাদেরকেও  ব্যবহার করেনি স্পেন ।  এবারেও একই ঘটনা ঘটতে চলেছে। খুব সমস্যা না হলে ফাইনালের মত মঞ্চে নতুন ফুটবলারকে নামিয়ে দেবেন না কোনও কোচই। তাই ধরে নেওয়াই যায় এদের মধ্যে যে কোনও দুই জন না খেলেও চ্যাম্পিয়ন হতে পারেন।  

Advertisement

    

Advertisement