scorecardresearch
 

Kylian Mbappe: বড় সমস্যায় ফরাসি তারকা, এমবাপেকে শাস্তি দিল FIFA

FIFA World Cup 2022: এবারের বিশ্বকাপে (FIFA World Cup 2022) দারুণ ছন্দে এয়েছে গতবারের চ্যাম্পিয়ন ফ্রান্স (France)। বুধবার নিয়মরক্ষার ম্যাচে খেলতে নামছে তারা। তবে এই ম্যাচে নামার আগে সমস্যায় পড়তে পারে ফ্রান্স। বড় অঙ্কের জরিমানা করা হয়েছে এমবাপেকে (Kylian Mbappe)। ফিফা (FIFA) সতর্কও করেছে তাঁকে। 

কিলিয়ান এমবাপে কিলিয়ান এমবাপে
হাইলাইটস
  • শাস্তি হল এমবাপের
  • বড় অঙ্কের জরিমানা হল তাঁর

এবারের বিশ্বকাপে (FIFA World Cup 2022) দারুণ ছন্দে এয়েছে গতবারের চ্যাম্পিয়ন ফ্রান্স (France)। বুধবার নিয়মরক্ষার ম্যাচে খেলতে নামছে তারা। তবে এই ম্যাচে নামার আগে সমস্যায় পড়তে পারে ফ্রান্স। বড় অঙ্কের জরিমানা করা হয়েছে এমবাপেকে (Kylian Mbappe)। ফিফা (FIFA) সতর্কও করেছে তাঁকে। 

কেন শাস্তি হল এমবাপের?
ডেনমার্কের বিরুদ্ধে ম্যাচে জেতার পর ম্যাচের সেরা হন ফরাসি স্ট্রাইকার। ম্যাচ সেরার পুরষ্কার হাতে নিয়ে ছবিও তোলেন তিনি। তবে সাংবাদিকদের প্রশ্নের উত্তর দেননি তিনি। তবে ফিফার নিয়ম রয়েছে, ম্যাচের সেরা ফুটবলারকে সংবাদমাধ্যমের সঙ্গে অন্তত পাঁচ মিনিট কথা বলতেই হবে। সেটা না করায় শাস্তির মুখে পড়তে চলেছেন এমবাপে। এরপর এমন কাজ করলে টুর্নামেন্ট থেকে বাদ পড়তে হতে পারে স্ট্রাইকারকে। ডেনমার্কের বিরুদ্ধে জোড়া গোল করেন এমবাপে। 

বিশ্বকাপের সব খবরের জন্য এখানে ক্লিক করুন 

দারুণ ছন্দে ফ্রান্স

গতবারের চ্যাম্পিয়নরা ভাল ছন্দে রয়েছে। প্রথমে অস্ট্রেলিয়া ও ডেনমার্ককে হারিয়ে শেষ ষোল নিশ্চিত করে ফেলেছে ফ্রান্স।তিউনিসিয়াকে হারাতে পারলে গ্রুপ শীর্ষে থেকেই পরের রাউন্ডে চলে যাবে তারা। একের পর এক তারকার চোটের পরেও সমস্যা হয়নি ফ্রান্সের। বিশ্বকাপের আগেই এনগলো কন্তে, পল পোগবারা চোটের জন্য বাদ পড়েন। পরে বাদ পড়েন করিম বেনজিমাও। 

আরও পড়ুন: সেনেগালের জয়, আনন্দে মাতলেন মরোক্কান সমর্থকও, দেখুন VIDEO

কারণ ফিফার কাছে সব ফুটবলার সমান। কোনও আলাদা গুরুত্ব দেওয়া হবে না তারকা ফুটবলারদের। এই হুমকির পর নড়েচড়ে বসেছে ফরাসি ফুটবল সংস্থা। এমবাপে জরিমানার টাকা তারা কিছুটা ভাগ করে নেবে তারকা ফুটবলারের সঙ্গে। পাশাপাশি তিনি যেন এমন ঘটনা ভবিষ্যতে এড়িয়ে চলেন এটাও জানিয়ে দেওয়া হয়েছে তাঁকে।

আরও পড়ুন: নেইমাররা চ্যাম্পিয়ন হলে নগ্ন হবেন এই ব্রাজিলিয়ান মডেল, তবে...

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, লিওনেল মেসি এবং নেইমারের পর বর্তমান ফুটবল বিশ্বের সবচেয়ে আলোচিত নাম এমবাপে। চার বছর আগের রাশিয়ার মাটিতে ফ্রান্সের বিশ্বকাপ জয়ে বড় অবদান ছিল তাঁর। ফুটবল সম্রাট পেলেও তাঁর প্রশংসা করেছেন। ভবিষ্যতে অনেক রেকর্ড ভেঙে দিতে পারেন এমন ইঙ্গিত স্পষ্ট তাঁর খেলায়।